বাংলা নিউজ > ক্রিকেট > Highest T20I total and individual score: টি২০-তে উঠল রেকর্ড ৪২৭, ওপেনার করলেন ১৬৯, ২২ গজে ইতিহাস মেসির দেশের

Highest T20I total and individual score: টি২০-তে উঠল রেকর্ড ৪২৭, ওপেনার করলেন ১৬৯, ২২ গজে ইতিহাস মেসির দেশের

বাইশ গজে ইতিহাস গড়ল মেসির দেশের মেয়েরা (ছবি-এক্স)

WORLD RECORD ALERT-আর্জেন্তিনা মহিলা ক্রিকেট দল, প্রথমে ব্যাট করে ২০ ওভারে মাত্র এক উইকেট হারিয়ে ৪২৭ রান করে। আর্জেন্তিনার ওপেনার লুসিয়া টেলর মাত্র ৮৪ বলে ২৭টি চারের সাহায্যে ১৫৯ রানের ঝড়ো ইনিংস খেলেন, যেখানে তার ওপেনিং ব্যাটিং সঙ্গী আলবার্টিনা গ্যালান একই সংখ্যক বলে অপরাজিত ১৪৫ রান করেন।

Argentina vs Chile-টি-টোয়েন্টি হল ক্রিকেট খেলার সংক্ষিপ্ততম ফর্ম্যাটের অন্যতম জনপ্রিয় ফর্ম্যাট। বর্তমানে এই ফর্ম্যাটে বিশ্বজুড়ে খেলা হয়ে থাকে। বহু প্রতিভাবান খেলোয়াড় এর মাধ্যমে উঠে আসছে এবং ক্রিকেটের জনপ্রিয়তা বিশ্বের সর্বত্র ছড়িয়ে পড়ছে। খেলার এই সংক্ষিপ্ততম ফর্ম্যাট দিয়ে ব্যাটসম্যান এবং বোলাররা খুব অল্প সময়ের মধ্যে তাদের দুর্দান্ত পারফরম্যান্স দেখান এবং তারা মানুষকে আকৃষ্ট করার সুযোগ পান। এদিকে, টি-টোয়েন্টি ক্রিকেটে আমরা ছোট-বড় স্কোর দেখেছি, কিন্তু আপনি কি কখনও টি-টোয়েন্টি ম্যাচে মোট চারশোর বেশি স্কোর দেখেছেন?

হ্যাঁ, এই কীর্তি করে ক্রিকেট বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছে এক মহিলা ক্রিকেট দল। প্রকৃতপক্ষে, ইতিহাসটা তৈরি হয়েছিল ১৩ অক্টোবর বুয়েনস আইরেসে চিলি এবং আর্জেন্তিনা মহিলা দলের মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে। আপনি জয়ের ব্যবধান এবং দলের মোট স্কোর দেখে অবাক হয়ে যাবেন।

আর্জেন্তিনা মহিলা ক্রিকেট দল ২০ ওভারে করেছে মোট ৪২৭ রান

প্রকৃতপক্ষে, আর্জেন্তিনা মহিলা ক্রিকেট দল, প্রথমে ব্যাট করে ২০ ওভারে মাত্র এক উইকেট হারিয়ে ৪২৭ রান করে। আর্জেন্তিনার ওপেনার ব্যাটার লুসিয়া টেলর মাত্র ৮৪ বলে ২৭টি চারের সাহায্যে ১৫৯ রানের ঝড়ো ইনিংস খেলেন, যেখানে তার ওপেনিং ব্যাটিং সঙ্গী আলবার্টিনা গ্যালান একই সংখ্যক বলে অপরাজিত ১৪৫ রান করেন এবং তাঁর ইনিংসে ছিল ২৩টি চার। এদিকে, লুসিয়া টেলর এবং আলবার্টিনা গ্যালান ৩৫২ রানের ওপেনিং জুটি গড়েন এবং আর্জেন্তিনা মহিলা ক্রিকেট দলকে ৪২৭ রান তুলতে সাহায্য করেছিলেন। মারিয়া কাস্টিনেইরাস অপরাজিত চল্লিশ রানের অবদান রেখেছিলেন। চিলি মহিলা দলের হয়ে একটি উইকেট নেন জেসিকা মিরান্ডা। অন্যদিকে, চিলি মহিলা ক্রিকেট দল মাত্র ৬৩ রানে অলআউট হয়ে যায় এবং শুধুমাত্র জেসিকা মিরান্ডা ২৫ রান করতে পারেন।

ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন লুসিয়া টেলর

জেসিকা, কনস্টানজা ওয়ার্স (৫) এবং এস্পেরানজা রুবিও (১) ছাড়া অন্য কোন ব্যাটসম্যান তার খাতাও খুলতে পারেননি এবং আর্জেন্তিনা পুরো ক্রিকেট বিশ্বকে অবাক করে দিয়ে ৩৬৪ রানের জয় নিবন্ধন করে। লুসিয়া টেলর তাঁর রেকর্ড ভাঙার ইনিংসের জন্য ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

সেলফি নিতে আসা ভক্তদের উপর চিৎকার, ‘বলছি মন খারাপ', বিরক্তি প্রকাশ নাসিরুদ্দিনের অবশেষে সন্দেশখালিতে মীনাক্ষী, কথা বললেন নির্যাতিতাদের সঙ্গে দুর্দান্ত গেয়েও দীপন বাদ!ইন্ডিয়ান আইডল ১৪ এর সেমি ফাইনালে বাংলার অনন্যা-শুভদীপ উচ্চমাধ্যমিকের কেমিস্ট্রি পরীক্ষার প্রশ্ন কেমন হল? কত নম্বর উঠবে? জানালেন শিক্ষক এবার ২৪ফেব্রুয়ারি একটি বিশেষ দিন, জেনে নিন এইদিনে পালিত ব্রত পুজো উৎসব সম্পর্কে সন্দেশখালিতে পুলিশ ক্যাম্প খুলতেই সিরাজের বিরুদ্ধে অভিযোগের পাহাড় অস্ট্রেলিয়ায় খেলবেন ভারতীয় ফুটবলার, মহারাষ্ট্রের তরুণকে ঘিরে প্রত্যাশা তুঙ্গে এবারের শীতেই ছাদনাতলায় যাচ্ছেন রূপসা! কবে বিয়ে করছেন সায়নদীপকে? ‘‌শেখ শাহজাহান কোনও অপরাধ করেছেন কেউ বলেননি’‌, দরাজ শংসাপত্র তৃণমূল বিধায়কের পাকিস্তানে ফের ইরানের হানা! নিহত জইশ আল আদলের জঙ্গি কমান্ডার সহ বহু-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.