বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > Asia Cup 2023: ভারতীয় সমর্থকদের জন্য সুখবর, পাক ম্যাচের আগে নেটে কিপিং করলেন কেএল রাহুল

Asia Cup 2023: ভারতীয় সমর্থকদের জন্য সুখবর, পাক ম্যাচের আগে নেটে কিপিং করলেন কেএল রাহুল

শ্রীলঙ্কায় অনুশীলনে কেএল রাহুল (ছবি-এএফপি)

ভারত বনাম পাকিস্তান ম্যাচের আগে ভারতীয় সমর্থকদের জন্য এল এক সুখবর। দলের তারকা কিপার ব্যাটার কেএল রাহুল দীর্ঘদিন বাদে দলে ফিরতে পারেন। অন্ততপক্ষে সেই রকমই এক ইঙ্গিত পাওয়া গিয়েছে। ভারতীয় দলের অনুশীলনে নেটে দীর্ঘক্ষণ কিপিং করতে দেখা গিয়েছে কেএল রাহুলকে।

শুভব্রত মুখার্জি: চলতি এশিয়া কাপের সুপার ফোর পর্যায়ে ভারত তাদের প্রথম ম্যাচ খেলবে চিরপ্রতিদ্বন্দী পাকিস্তানের বিরুদ্ধে। এই ম্যাচ ঘিরে ইতিমধ্যেই চড়তে শুরু করেছে উত্তেজনার পারদ। ম্যাচের আগে ভারতীয় সমর্থকদের জন্য এল এক সুখবর। দলের তারকা কিপার ব্যাটার কেএল রাহুল দীর্ঘদিন বাদে দলে ফিরতে পারেন। অন্ততপক্ষে সেই রকম এক ইঙ্গিত পাওয়া গিয়েছে। ভারতীয় দলের অনুশীলনে নেটে দীর্ঘক্ষণ কিপিং করতে দেখা গিয়েছে কেএল রাহুলকে। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগে যা নিঃসন্দেহে স্বস্তির খবর।

তবে সবকিছুর পরেও একটা সন্দেহ থেকেই যাচ্ছে। গোটা ৫০ ওভার কিপিং করার মতন ফিটনেস কি এখনও রাহুলের রয়েছে? ৫০ ওভার কিপিং করার পরে কি ব্যাট করার মতন ফিটনেস তাঁর আদৌ থাকবে? এইরকম নানা প্রশ্ন কিন্তু বিভিন্ন মহল থেকে এখনও ভেসে আসছে। যদিও তার কোন সদুত্তর ভারতীয় টিম ম্যানেজমেন্টের তরফে এখনও পর্যন্ত দেওয়া হয়নি। তবে অনুশীলন দেখে উত্তর খোঁজার চেষ্টা করছেন বিশেষজ্ঞরা। তাদের মতে রাহুল যে নেটে টানা ৪৫ মিনিট ধরে কিপিং করেছেন এটা খুব ভালো লক্ষণ। অন্ততপক্ষে তিনি যে পূর্বের ফিটনেসের কাছাকাছি পৌঁছানোর অনেকটাই কাছে আছেন তা এর থেকেই স্পষ্ট বলে দাবি করেছেন অনেক বিশেষজ্ঞ। ‘ম্যাচ সিমুলেশন’ অর্থাৎ ম্যাচের মতন পরিস্থিতি এবং নেট সেশনে রাহুলের ব্যাটিং দেখে মনে হয়েছে যে তিনি‌ ছন্দেই রয়েছেন। ফলে তাঁর ব্যাটিং নিয়ে ততটা চিন্তা না থাকলেও তাঁর কিপিং নিয়ে কিন্তু চিন্তা থাকছেই।

রবিবার পাকিস্তানের বিরুদ্ধে সুপার ফোরের ম্যাচ খেলবে ভারত। নেটে রাহুলের কিপিং অনুশীলন দেখার পরে অনেকেই মনে করছেন যে রবিবারের ভারতীয় একাদশে খেলতে পারেন তিনি। রাহুল শেষবার ভারতের হয়ে ওয়ানডে ম্যাচে খেলেছেন চলতি বছরের মার্চে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে শেষবার তিনি জাতীয় দলের হয়ে খেলেছেন। প্রেমাদাসা স্টেডিয়ামে রাহুল যে কিপিং অনুশীলন করেছেন সেখানে তাঁকে নানা ম্যাচ পরিস্থিতি ধরে ধরে অনুশীলন করিয়েছে টিম ম্যানেজমেন্ট। অনুশীলনে রাহুলকে স্ট্যাম্পের একদম কাছে দাঁড়িয়ে কিপিং করতে দেখা গেছে। যেখানে একজন সাপোর্ট স্টাফ ব্যাটার এবং অন্যজন বোলারের ভূমিকায় ছিলেন। অর্থাৎ স্পিন বোলিংয়ের বিরুদ্ধে কীভাবে কিপিং করবেন সেই অনুশীলন সারা হয়েছে। অফ স্ট্যাম্পের বাইরে বারবার বোলিং করে রাহুলকে কিপিং অনুশীলন করানো হয়েছে।

উল্লেখ্য রাহুলের ডান থাইয়ে চোট লেগেছিল‌ শেষ আইপিএল চলাকালীন। তারপর তাঁকে অপারেশনও করাতে হয়। এরপর দীর্ঘ রিহ্যাব শেষে দলে ফিরেছেন তিনি। তবে পাকিস্তানের বিরুদ্ধে শেষ ম্যাচে ইশান কিষানের ৮১ বলে ৮২ রানের দুরন্ত ইনিংসের পরে রাহুল যদি ফিট হয়ে দলে ফেরেন তাহলেও ইশানকে বসানো খুব কঠিন সিদ্ধান্ত হতে চলেছে। রবিবার ভারতীয় টিম ম্যানেজমেন্ট এই বিষয়ে কী সিদ্ধান্ত নেয় তা দেখতেই মুখিয়ে রয়েছে ক্রিকেট মহল।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক বিজেপির ‘দ্বিতীয় বিকল্প’ তৃণমূল কংগ্রেস, নতুন লাইনে পুরনো ছন্দে হাঁটল বামফ্রন্ট ‘‌পানীয় জলের অপচয় করা ঠিক নয়’‌, মাসিক অধিবেশনে ক্ষোভ প্রকাশ করলেন মেয়র ১২ বছর পর বৃষ রাশিতে বৃহস্পতির প্রবেশ, ৩ রাশির জীবনে আসছে সুখ সমৃদ্ধির জোয়ার রাত থেকেই উত্তপ্ত কোচবিহার, সকালে দিনহাটায় মার খেলেন তৃণমূলের ব্লক সভাপতি ফুলবাড়িতে পুড়ল বিজেপির অফিস, তুফানগঞ্জে তৃণমূলের অস্থায়ী কার্যালয়ে আগুন IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে ভোট মিটলেই বিয়ে তৃণমূলের দেবাংশুর? প্রেমিকার সত্যি ফাঁস করলেন ‘খেলা হবে’র জনক খিদে পেত না,রাতে ঘুম হত না,ওজন কমে যাচ্ছিল- অবসাদের কারণেই ৩১ বছরেই অবসর নেন মেগ প্রেমের দিক থেকে কাদের জন্য আজকের দিনটি ভালো নয়? দেখুন আজকের প্রেম রাশিফল

Latest IPL News

ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.