বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > PAK vs SL Match Rain Forecast: বৃষ্টির পূর্বাভাস, খেলা না হলে ফাইনালে কোন দল? একাদশে বদল আনবে শ্রীলঙ্কা?

PAK vs SL Match Rain Forecast: বৃষ্টির পূর্বাভাস, খেলা না হলে ফাইনালে কোন দল? একাদশে বদল আনবে শ্রীলঙ্কা?

বাবর আজম ও দাসুন শানাকা (ছবি-এক্স)

এখন প্রশ্ন হল এই ম্যাচে কি বৃষ্টি হতে পারে? মনে করা হচ্ছে কলম্বোর আকাশে মেঘের ঘনঘটা থেমে যেতে পারে পাকিস্তানের এশিয়া কাপ যাত্রা। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, এই ম্যাচ বৃষ্টির জন্য ব্যাহত হতে পারে। Accuweather-এর মতে, বৃহস্পতিবার কলম্বোতে বৃষ্টির সম্ভাবনা ৯৩ শতাংশ৷

এশিয়া কাপ ২০২৩ সুপার ফোরের পঞ্চম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। বৃহস্পতিবার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে। বর্তমানে শ্রীলঙ্কার আবহাওয়া খুবই খারাপ এবং সেখানে বৃষ্টির কারণে এশিয়া কাপের অনেক ম্যাচ ক্ষতিগ্রস্ত হয়েছে। এমন অবস্থায় টুর্নামেন্টের সেমিফাইনাল খেলা হবে পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যে। এই ম্যাচে যে দল জিতবে তারা ফাইনালে ভারতের মুখোমুখি হবে। তবে সমর্থকদের মনে একটি প্রশ্ন রয়েছে সেটি হল বৃষ্টি। যদি এই ম্যাচটি খারাপ আবহাওয়ার কারণে বাতিল হয়, তাহলে পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যে কে ফাইনালে উঠবে? দেখে নেওয়া যাক এশিয়া কাপ ২০২৩ এর সমস্ত সমীকরণ।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান দল চাইবে না যে এই ম্যাচে বৃষ্টি হোক। প্রকৃতপক্ষে, যদি এই ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে যায়, তাহলে উভয় দলের মধ্যে পয়েন্ট সমানভাবে ভাগ করা হবে, কিন্তু খারাপ নেট রান রেটের কারণে, পাকিস্তান ফাইনালের দৌড় থেকে ছিটকে যাবে। হ্যাঁ, আপনি এটা ঠিক পড়েছেন। ভারতের বিরুদ্ধে ২২৮ রানের বিধ্বংসী পরাজয় পাকিস্তানের নেট রান রেটে গভীর প্রভাব ফেলেছে।

আমরা যদি এশিয়া কাপ সুপার-৪ পয়েন্ট টেবিলের দিকে তাকাই, পাকিস্তান দল ২ পয়েন্ট এবং -১.৮৯২ নেট রান রেট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে। একই সংখ্যক পয়েন্ট এবং -০.২০০ নেট রান রেট নিয়ে শ্রীলঙ্কা দল দ্বিতীয় স্থানে রয়েছে। যদি পাকিস্তান বনাম শ্রীলঙ্কা ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে যায়, তাহলে উভয় দলেরই সমান তিন পয়েন্ট হবে, কিন্তু নেট রান রেট ভালো হওয়ার কারণে শ্রীলঙ্কা ফাইনালে উঠবে। যেখানে তারা ১৭ই অগস্ট ভারতের মুখোমুখি হবে। জানিয়ে রাখি, সুপার ফোরের প্রথম দুই ম্যাচ হেরে ইতিমধ্যেই ফাইনালের দৌড় থেকে ছিটকে গেছে বাংলাদেশ।

অন্যদিকে, বৃষ্টি যদি ম্যাচটি ব্যাহত না করে এবং পাকিস্তান বনাম শ্রীলঙ্কা ম্যাচটি সম্পন্ন হয়, তবে এই ম্যাচে জয়ী দল ফাইনালে ভারতের মুখোমুখি হবে। প্রকৃতপক্ষে, উভয় দলেরই বর্তমানে ২টি করে পয়েন্ট রয়েছে। আজকের ম্যাচে যে দল জিতবে তাদের অ্যাকাউন্টে চার পয়েন্ট থাকবে এবং দ্বিতীয় স্থান অর্জন করে ফাইনালে পৌঁছাবে। পাকিস্তান বনাম শ্রীলঙ্কা ম্যাচের পর ভারত বনাম বাংলাদেশ ম্যাচটি হবে ১৫ সেপ্টেম্বর। এটা হবে শুধুই আনুষ্ঠানিক ম্যাচ।

এখন প্রশ্ন হল এই ম্যাচে কি বৃষ্টি হতে পারে? মনে করা হচ্ছে কলম্বোর আকাশে মেঘের ঘনঘটা থেমে যেতে পারে পাকিস্তানের এশিয়া কাপ যাত্রা। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, এই ম্যাচ বৃষ্টির জন্য ব্যাহত হতে পারে। Accuweather-এর মতে, বৃহস্পতিবার কলম্বোতে বৃষ্টির সম্ভাবনা ৯৩ শতাংশ এবং ঝোড়ো বাতাসের সঙ্গে বৃষ্টির ৫৬ শতাংশ সম্ভাবনা রয়েছে৷ আবহাওয়া তথ্য ওয়েবসাইট দুটি ভিন্ন সময়ের বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। যার একটিতে স্থানীয় সময় বিকেল ৫টায় বৃষ্টির সম্ভাবনা ৫৩ শতাংশ রয়েছে, অন্যটিতে স্থানীয় সময় রাত ৮টায় বৃষ্টির সম্ভাবনা ৫১ শতাংশ রয়েছে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে দিনের বেলায় বৃষ্টি ও বজ্রবৃষ্টির সম্ভাবনা ৯০ শতাংশ এবং রাতে বৃষ্টির ৮০ শতাংশ সম্ভাবনা রয়েছে। বৃষ্টির কারণে খেলা বাতিল হলে নেট-রান-রেটের ভিত্তিতে পাকিস্তান সুপার ফোরের র‌্যাঙ্কিংয়ে তৃতীয় স্থানে থাকবে এবং এশিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে পারবে না পাকিস্তান।

দেখে নেওয়া যাক দুই দলের সম্ভাব্য একাদশ-

পাকিস্তানের সম্ভাব্য একাদশ-

মহম্মদ হ্যারিস, ইমাম উল হক, বাবর আজম (অধিনায়ক), মহম্মদ রিজওয়ান, সৈয়দ শাকিল, ইফতিখার আহমেদ, শাদাব খান, মহম্মদ নাওয়াজ, শাহিন আফ্রিদি, মহম্মদ ওয়াসিম (জুনিয়র), জামান খান

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ-

পাথুম নিশঙ্কা, দিমুথ করুণারত্নে, কুশল মেন্ডিস (উইকেটকিপার), সাদিরা সমরাবিক্রমে, চরিথ আসালঙ্কা, ধনঞ্জয়া ডি'সিলভা, দাসুন শানাকা (অধিনায়ক), দুনিথ ওয়েলালাগে, মাহিশ থিকশানা, কাসুন রজিথা ও মাথিসা পথিরানা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

অপেক্ষার অবসান! প্রিয় বিব্বোজান ধরা দিলেন ‘পকেট ফুল অফ সানশাইন’ লুকে প্রয়াত ‘ডুপ্লিকেট অমিতাভ বচ্চন'! হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু ফিরোজ খানের আসল ওবিসিরা তাদের অধিকার পাবেন, রিপোর্ট চেয়েছিলাম, রাজ্য সরকার দেয়নি, জানাল NCBC বাংলাদেশি সাংসদ খুনে কলকাতায় প্রথম গ্রেফতারি, ধরা পড়ল সেদেশেরই এক নাগরিক আলফানসো থেকে বম্বে গ্রিন! ভারতের নানা প্রান্তে ছড়িয়ে নানা জাতের আম হকিতে আর্জেন্তিনার বিরুদ্ধে পুরুষরা জিতল ৫-৪ গোলে, মহিলারা হারল ০-৫ গোলে পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির মমতা সরকারের জমানায় ২.৫ গুণ বেড়েছে মসজিদের সংখ্যা, সরকারি তথ্য দিয়ে দাবি BJPর বিজেপির হয়ে কাজ করছেন রাজ্যপাল, বোসের বিরুদ্ধে ফোঁস করে কমিশনে নালিশ তৃণমূলের 'নিজেকে গুরুত্ব দেওয়ার জন্য কখনও অপরাধবোধে ভুগবেন না', বলছেন কাঞ্চনের ‘কচি বউ’

Latest IPL News

পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন? T20 WC-এ বিরাটকে দিয়ে ওপেন করানোটা বেশ ঝুঁকির হবে- দাবি ডি'ভিলিয়ার্সের তাল ঠুকছিলেন রায়াডু,তুষার...RCB হারতেই দিলেন খোঁচা 'এত ভালোবাসা ও প্রার্থনা...' হিট স্ট্রোকের পর কেমন আছেন শাহরুখ? কী জানালেন পূজা মান-অভিমানপর্ব শেষ, অবশেষে বাংলায় ফিরছেন সুদীপ চট্টোপাধ্য়ায় যন্ত্রণার ছাপ কোহলির চোখেমুখে,দরজায় ঘুষি ম্যাক্সির, RCB সাজঘরে শশ্মানের স্তব্ধতা IPL-এ লজ্জার নজির ম্যাক্সওয়েলের, স্পর্শ করলেন কার্তিকের অবাঞ্ছিত রেকর্ড ৩ ইনিংসেই লকির প্রথম বলে আউট- T20 ফর্ম্যাটে ক্যাডমোরের ত্রাস হয়ে উঠেছেন ফার্গুসন জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.