বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > SL vs BAN: পাকিস্তানের পরে সুপার ফোরে শ্রীলঙ্কার কাছেও হার, এশিয়া কাপ থেকে কার্যত ছুটি শাকিবদের

SL vs BAN: পাকিস্তানের পরে সুপার ফোরে শ্রীলঙ্কার কাছেও হার, এশিয়া কাপ থেকে কার্যত ছুটি শাকিবদের

শাকিবকে ফিরিয়ে উচ্ছ্বসিত শ্রীলঙ্কা শিবির। ছবি- এএফপি।

Sri Lanka vs Bangladesh Asia Cup 2023 Super Four: বল হাতে উইকেট পাননি শাকিব আল হাসান। ব্যাট করতে নেমে ডাহা ফেল বাংলাদেশ দলনায়ক। জলে যায় তৌহিদ হৃদয়ের লড়াকু হাফ-সেঞ্চুরি।

লাহোরে পাকিস্তানের কাছে সুপার ফোরের প্রথম ম্যাচে একতরফাভাবে হার মানে বাংলাদেশ। এবার কলম্বোয় শ্রীলঙ্কার বিরুদ্ধে সুপার ফোরের দ্বিতীয় ম্যাচেও জিততে পারলেন না শাকিব আল হাসানরা। ফলে এবারের মতো এশিয়া কাপ থেকে কার্যত ছুটি হয়ে যায় বাংলাদেশের। খাতায়-কলমে সামান্য সুযোগ রয়েছে বটে, তবে সেটা কার্যত অসম্ভবের সমান।

আর প্রেমদাসা স্টেডিয়ামে টস জিতে শুরুতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলনায়ক শাকিব আল হাসান। শুরুতে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা আগ্রাসী ভঙ্গিতে রান তুলতে পারেনি বটে, তবে তাদের টপ-মিডল অর্ডার ব্যাটাররা সমবেতভাবে প্রতিরোধ গড়ে তোলেন। ফলে শ্রীলঙ্কা নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২৫৭ রানের চ্যালেঞ্জিং ইনিংস গড়ে তোলে।

হাফ-সেঞ্চুরি করেন কুশল মেন্ডিস ও সাদিরা সমরাবিক্রমে। মেন্ডিস ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৭৩ বলে ৫০ রান করে আউট হন। সমরাবিক্রমে ৪টি বাউন্ডারির সাহায্যে ৪৫ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন। তিনি শেষমেশ ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৭২ বলে ৯৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে মাঠ ছাড়েন।

এছাড়া ৫টি বাউন্ডারির সাহায্যে ৬০ বলে ৪০ রান করেন পাথুম নিশঙ্কা। ৩টি বাউন্ডারির সাহায্যে ১৭ বলে ১৮ রান করেন দিমুথ করুণারত্নে। ১টি বাউন্ডারির সাহায্যে ২৩ বলে ১০ রান করেন চরিথ আসালঙ্কা। ১টি বাউন্ডারির সাহায্যে ৩২ বলে ২৪ রানের সংক্ষিপ্ত ইনিংস খেলেন ক্যাপ্টেন দাসুন শানাকা।

এশিয়া কাপ সংক্রান্ত যাবতীয় খবর, তথ্য-পরিসংখ্যান ও লাইভ স্কোর আপডেটে চোখ রাখতে ক্লিক করুন এখানে

ধনঞ্জয়া ডি'সিলভা ৬, দুনিথ ওয়েলালাগে ৩, মাহিশ থিকসানা ২ ও কাসুন রজিথা ১ রান করেন। বাংলাদেশের তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ ৩টি করে উইকেট দখল করেন। ২টি উইকেট নেন শরিফুল ইসলাম। শাকিব ১০ ওভারে ৪৪ রান খরচ করেও উইকেট পাননি। উইকেটহীন থাকেন নাসুম আহমেদ ও মেহেদি হাসান মিরাজ।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ ৪৮.১ ওভারে ২৩৬ রানে অল-আউট হয়ে যায়। ২১ রানে ম্যাচ জিতে মাঠ ছাড়ে শ্রীলঙ্কা। ব্যাট হাতে কার্যত একা লড়াই চালান বাংলাদেশের তৌহিদ হৃদয়। ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৯৭ বলে ৮২ রান করে আউট হন তিনি।

আরও পড়ুন:- SA vs AUS 2nd ODI: আর কোনও দল পারেনি, দক্ষিণ আফ্রিকায় পাওয়ার প্লে-তেই ইতিহাস গড়ল অস্ট্রেলিয়া

এছাড়া মহম্মদ নইম ২১, মেহেদি হাসান মিরাজ ২৮, লিটন দাস ১৫ ও মুশফিকুর রহিম ২৯ রানের যোগদান রাখেন। মাত্র ৩ রান করে আউট হন ক্যাপ্টেন শাকিব আল হাসান। শামিম হোসেন ৫, তাসকিন আহমেদ ১, শরিফুল ইসলাম ৭, নাসুম আহমেদ ১৫ ও হাসান মাহমুদ ১০ রান করেন।

মাহিশ থিকসানা, দাসুন শানাকা ও মাথিসা পথিরানা ৩টি করে উইকেট দখল করেন। ১টি উইকেট নেন দুনিথ ওয়েলালাগে।

ক্রিকেট খবর

Latest News

চোখ রাঙাচ্ছে নিম্নচাপ! ২১ শে জুলাইয়ের আগে বাংলার আবহাওয়া কেমন থাকবে? রেশন দুর্নীতি বিতর্ক অতীত! মুম্বইয়ে বিরাট দুর্গাপুজো আয়োজনের দায়িত্বে ঋতুপর্ণা স্বামী-পুত্রের সঙ্গে সংসারি প্রিয়াঙ্কা, সেরা ১০ মিষ্টি মুহূর্ত দেখুন ৪২তম জন্মদিন পালন গ্লোবাল স্টাইল আইকন প্রিয়াঙ্কার, দেখুন তাঁর ৭টি সেরা আউটফিট মা হওয়ার পরেও কীভাবে এত ফিট তিনি? নিজের ডেইলি রুটিন শেয়ার করলেন সোনাম কাপুর ২০২৪-২৫ আর্থিক বছরে বিরাট নিয়োগ ইনফোসিসে, অফ-ক্যাম্পাসও হবে চাকরি SL সফরের স্কোয়াডে ভারতের চাঞ্চল্যকর চারটি সিদ্ধান্ত কী জানেন? দুর্ঘটনার আগেই বিস্ফোরণের শব্দ! দাবি ট্রেনচালকের, নাশকতা ডিব্রুগড় এক্সপ্রেসে? চার বছরের বিয়েতে ইতি টানলেন হার্দিক-নাতাশা, ৩ বছরের ছেলের কাস্টডি পেল কে? তারকেশ্বরে শুরু হয়েছে শ্রাবণী মেলা, একগুচ্ছ বিশেষ ট্রেন পূর্ব রেলের, জানুন সূচি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.