বাংলা নিউজ > ক্রিকেট > AUS vs PAK: প্যালেস্তাইন নিয়ে খোয়াজার বার্তা সমর্থকের ব্যানারে! বের করা হল স্টেডিয়াম থেকে

AUS vs PAK: প্যালেস্তাইন নিয়ে খোয়াজার বার্তা সমর্থকের ব্যানারে! বের করা হল স্টেডিয়াম থেকে

পাকিস্তানের বিরুদ্ধে উসমান খোয়াজা ব্যাট হাতে (ছবি:AFP)

উসমান খোয়াজা যে বার্তা তাঁর জুতোতে লিখেছিলেন সেই বার্তা লেখা একটি ব্যানার নিয়ে রবিবার পার্থের অপ্টাস স্টেডিয়ামে ঢুকে পড়েন এক দর্শক। আর প্যালেস্তাইন নিয়ে বার্তাবহ ব্যানার নিয়ে মাঠে প্রবেশ করায় তাঁকে মাঠ থেকে বের করে দেওয়া হয়।

শুভব্রত মুখার্জি:- পার্থে প্রথম টেস্টে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া এবং পাকিস্তান দুই দল। ম্যাচ শুরুর আগেই আইসিসির তরফে অজি ওপেনার উসমান খোয়াজাকে সতর্ক করে বলে দেওয়া হয়েছিল যে প্যালেস্তাইন নিয়ে কোনও রকম কোন বার্তা তিনি ম্যাচ চলাকালীন মাঠে দিতে পারবেন না। উসমান খোয়াজা আইসিসির নিষেধাজ্ঞা মেনে সে রকম কোন বার্তা তাঁর জুতোতে লিখে মাঠে প্রবেশ করেননি। যদিও তিনি স্পেশাল বার্তা লেখা জুতো আগেই প্রস্তুত রেখেছিলেন। তবে তা মাঠে পরে নামেননি।‌ তবে খোয়াজা যে বার্তা তাঁর জুতোতে লিখেছিলেন সেই বার্তা লেখা একটি ব্যানার নিয়ে রবিবার পার্থের অপ্টাস স্টেডিয়ামে ঢুকে পড়েন এক দর্শক। আর প্যালেস্তাইন নিয়ে বার্তাবহ ব্যানার নিয়ে মাঠে প্রবেশ করায় তাঁকে মাঠ থেকে বের করে দেওয়া হয়।

চতুর্থ দিনের‌ খেলা চলার সময়ে অপ্টাস স্টেডিয়ামে ঘটেছে এই ঘটনাটি। খোয়াজা বেশ কিছু বার্তা এই টেস্টে সবাইকে দিতে চেয়েছিলেন। সেই বার্তা ব্যানারে লিখে আনেন এক সমর্থক। তিনি লেখেন, ‘অল লাইভস আর ইকুয়্যাল অর্থাৎ সমস্ত জীবন সমান। ফ্রিডম ইজ অ্যা হিউম্যান রাইটস মানে স্বাধীনতা সমস্ত মানুষের অধিকার।’ ইজরায়েল এবং প্যালেস্তাইনের রক্তক্ষয়ী লড়াই চলছে। এই লড়াইতে মারা গিয়েছেন প্রচুর মানুষ। মারা গিয়েছেন বাচ্চা, বুড়ো, মহিলা সহ একাধিক মানুষ। সেই রক্তক্ষয়ী সংগ্রাম থামাতেই বিভিন্ন মহল থেকে দেওয়া হচ্ছে বার্তা। ক্রীড়াঙ্গনও তাঁর ব্যতিক্রম নয়।

আইসিসির তরফে ম্যাচের আগেই খোয়াজাকে জানিয়ে দেওয়া হয়, ‘রাজনৈতিক, ধর্মীয় এবং জাতি নিয়ে দেওয়া কোন বার্তা সহ ক্রিকেট মাঠে খেলতে নামাকে আইসিসির তরফে অনুমতি দেওয়া হবে না।’ ঘটনাচক্রে উল্লেখ্য এই বছরেই ১৯ নভেম্বর আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ওডিআই বিশ্বকাপের ফাইনালেও একই ঘটনা ঘটেছিল। ভারতের ব্যাটিংয়ের সময়ে এক যুবক প্যালেস্তাইনের প্রতি সমর্থন জানানো বার্তা সহ একটি টি-শার্ট পড়ে মাঠে ঢুকে পড়েন। এরপরে সেই ভক্ত বিরাট কোহলিকে জড়িয়ে ধরেন। যদিও পরবর্তীতে নিরাপত্তারক্ষীরা তাঁকে মাঠে থেকে বার করে দেন। পরবর্তীতে তাঁকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে গুজরাট পুলিশ। এদিনের ম্যাচে পাকিস্তানকে ৩৬০ রানের বিশাল ব্যবধানে হারিয়ে দিয়ে পার্থ টেস্ট জিতে নিয়েছে অস্ট্রেলিয়া দল। টেস্টে নিজের কেরিয়ারের ৫০০ তম উইকেট এই ম্যাচেই নিয়েছেন নাথান লিয়ন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সুদীপ্তাকে নিজের হাতে খাইয়ে দিলেন দাদা, সৌরভকে দেখেই ভয়ে বুক দুরু দুরু সাহেবের! ভুয়ো পরিচয়ে কলকাতার হোটেলে রাত কাটায় বেঙ্গালুরুকাণ্ডের ধৃতরা! ভাইরাল CCTV ফুটেজ সিডনির শপিং মলে ছুরি নিয়ে ভয়াবহ হামলা, PM অ্যালবানিজ জানালেন ‘হতাহত বহু’ স্পটলাইটে ৭ জন, ভারতের T20 বিশ্বকাপ দলে সুযোগ পেতে পারেন কোন কোন ঘরোয়া ব্যাটার? 'টিকিটের নেশা হেরোইনের নেশার চেয়েও খারাপ', বিজেপি কর্মীদেরই তোপ পদ্ম প্রার্থীর পরপর সিলিন্ডার বিস্ফোরণ, দমদমের ছাতাকলে বস্তিতে ভয়াবহ আগুন তৃতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ করল আইএসএফ, ভাঁজ পড়ল বাম–কংগ্রেসের কপালে‌ দমদমের ঝুপড়িতে বিধ্বংসী আগুন, পরপর শোনা গেল বিস্ফোরণের আওয়াজ চাকরিতে প্রমোশন, আসবে টাকা, পরীক্ষায় সাফল্য! পয়লা বৈশাখের পর লাকি রাশি কারা? 'তখন আমি কলেজে, প্রথম প্রেমিক আমাকে ঠকিয়েছিল, আসলে ও একটা…', অকপট বিদ্যা

Latest IPL News

ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল আমরা ২টো রিভিউ পাই, এর মধ্যে আমার জন্য একটা ধরা থাকে- DRS নিয়ে মুখ খুললেন কুলদীপ প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.