বাংলা নিউজ > ক্রিকেট > AUS vs WI: ব্যাটে-বলে দুরন্ত ফর্মে অ্যাবট, ক্যারিবিয়ানদের হারিয়ে ODI সিরিজ পকেটে তুললো অস্ট্রেলিয়া

AUS vs WI: ব্যাটে-বলে দুরন্ত ফর্মে অ্যাবট, ক্যারিবিয়ানদের হারিয়ে ODI সিরিজ পকেটে তুললো অস্ট্রেলিয়া

শন অ্যাবট। ছবি-এএফপি (AFP)

প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রাখল অস্ট্রেলিয়া। পরপর দুই ম্যাচ জেতার ফলে ওডিআই সিরিজ পকেটে তুলল স্টিভ স্মিথরা।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজে দাপট অব্যাহত অস্ট্রেলিয়ার। দ্বিতীয় একদিনের ম্যাচটিও পকেটে তুলে নিলো স্টিভ স্মিথ ও তাঁর বাহিনী। শুধু জয় নয়, একেবারে বড় ব্যবধানে জয় পেল তারা। ৮৩ রানে ম্যাচ নিজেদের ঝুলিতে তুলে নিল অজিরা। সৌজন্যে শন অ্যাবটের মারকুটে ব্যাটিং ও বিধ্বংসী বোলিং। সব মিলিয়ে, একটি নিখুঁত টিম গেমের উদাহরণ তুলে ধরল তারা এবং সিরিজে এগিয়ে গেল ২-০তে। এর সঙ্গে সিরিজও নিজেদের দখলে নিয়ে নিল তারা। অন্যদিকে, ম্যাচ হেরে আরও চাপে পড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। সিরিজ হারের পর, এবার তাদের কাছে গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়ালো সম্মানরক্ষা করা। সুতরাং অন্তিম ম্যাচটি জেতা অত্যন্ত জরুরি শাই হোপ ও তাঁর দলের কাছে।

রবিবার, অর্থাৎ ৪ ফেব্রুয়ারি, সিডনিতে সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচটি খেলতে নামে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ। এদিন টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় শাই হোপ। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া তোলে ২৫৮ রান। সর্বোচ্চ ৬৯ রান করেন শন অ্যাবট। ক্যারিবিয়ান বোলারদের মধ্যে তিনটি উইকেট নেন গুদাকেশ। এছাড়া দুটি করে উইকেট তোলেন আলজারি জোসেফ ও রোমারিও শেফার্ড এবং একটি করে উইকেট পান থমাস ও ম্যাথিউ ফোর্ড।

জবাবে রান তাড়া করতে নেমে ৪৪ ওভার শেষ হওয়ার আগেই ১৭৫ রানে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। কিসি ম্যাকারটি ছাড়া কেউই তেমন প্রভাব ফেলতে পারেননি বাট হাতে। তিনি করেন ৪০ রান। অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে তিনটি করে উইকেট নিজেদের ঝুলিতে তোলেন শন অ্যাবট ও হেজেলউড। এছাড়া দুটি উইকেট নেন সাদারল্যান্ড এবং একটি করে উইকেট পান অ্যারন হার্ডি ও অ্যাডাম জাম্পা। ম্যাচের সেরা হন শন অ্যাবট।

প্রসঙ্গত, পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নিজের পারফরম্যান্স সম্পর্কে মুখ খোলেন শন অ্যাবট। তিনি বলেন, 'আজকে নিজের ব্যাটিং বেশ আনন্দের সঙ্গে আমি উপভোগ করেছি। প্রথমে পরিস্থিতির যা ছিল তাতে মনে হচ্ছিল ২২০ রান করতে গিয়েই আমাদের অবস্থা খারাপ হয়ে যাবে। তবে দিনের শেষে আমরা তার বেশি করতে সফল হই। আমরা ২৫০ রানের গণ্ডি পার করতে পারি। অনুশীলন করার সময় দলের সকলেই আমায় বেশ সাহায্য করেছে।'

ক্রিকেট খবর

Latest News

'চাকরি পাওয়ার প্রথম অধিকার কন্নড়দের', জোর সওয়াল কর্নাটকের মন্ত্রীর ভারতে প্রতি মিনিটে বাধ্য হয়ে বিয়ের পিঁড়িতে বসেন ৩ নাবালিকা! মর্মান্তিক রিপোর্ট অস্বাস্থ্যকর খাবার নিষিদ্ধ, কলেজে আর পিৎজা-বার্গার পাওয়া যাবে না! আরও একটি পালক, মোহনবাগানরত্ন পাচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়, সেরা প্লেয়ার পেত্রাতোস ভাতের হোটেল চালানো নন্দিনীর এ কী রূপ! হাতে পানীয়ের গ্লাস, নেচে ঝড় তুললেন পাবে গুরু পূর্ণিমা ২০২৪ র তিথি কখন থেকে পড়বে? সর্বার্থ সিদ্ধিযোগের শুভ সময় দেখে নিন দুর্ঘটনায় হেল্পলাইন নম্বর চালু রেলের, ট্রেনটির যাওয়ার কথা ছিল বাংলার ওপর দিয়েই অনেকের হাতেই থাকে ভ্যাকসিনের গোল ছাপ! কীসের টিকা এটি? এখন আর দেখা যায় না কেন শুভেন্দুর বিরুদ্ধে সব মামলার কেস ডায়েরি তলব কলকাতা হাইকোর্টের, পুলিশ কত সময় পেল? নিট প্রশ্নফাঁস মামলায় NTA-কে বড় নির্দেশ সুপ্রিম কোর্টের, পরবর্তী শুনানি কবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.