বাংলা নিউজ > ক্রিকেট > AUS vs WI: বোলারদের রামরাজত্বে মাথা উঁচু করে লড়লেন একা ট্র্যাভিস হেড, ব্যাটিং ব্যর্থতায় দু'দিনেই কোণঠাসা ওয়েস্ট ইন্ডিজ

AUS vs WI: বোলারদের রামরাজত্বে মাথা উঁচু করে লড়লেন একা ট্র্যাভিস হেড, ব্যাটিং ব্যর্থতায় দু'দিনেই কোণঠাসা ওয়েস্ট ইন্ডিজ

শতরানের পরে ট্র্যাভিস হেড। ছবি- এএফপি।

Australia vs West Indies 1st Test: বোলারদের লড়াইকে সম্মান জানাতে পারলেন না ক্যারিবিয়ান ব্যাটাররা, অভিষেকে ৫ উইকেট নিয়ে নজর কাড়লেন জোসেফ।

বোলাররা অসাধারণ পারফর্ম্যান্স মেলে ধরলেও ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা পালটা লড়াই ফিরিয়ে দিতে পারলেন না অজি শিবিরে। ফলে দ্বিতীয় দিনের শেষেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাডিলেড টেস্টে কোণঠাসা দেখাচ্ছে ক্যারিবিয়ানদের।

অ্যাডিলেডে সিরিজের প্রথম টেস্টে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। তারা প্রথম দিনেই নিজেদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় মাত্র ১৮৮ রানে। ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস স্থায়ী হয় ৬২.১ ওভার। কার্ক ম্যাকেঞ্জি ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রথম ইনিংসে সব থেকে বেশি ৫০ রান করেন। ৪টি করে উইকেট নেন জোশ হেজেলউড ও প্যাট কামিন্স।

হেজেলউড অস্ট্রেলিয়ার নবম পেসার হিসেবে ২৫০ টেস্ট উইকেটের মাইলস্টোন টপকে যান। মাইলস্টোন ছুঁতে তাঁর দরকার ছিল মোটে ১টি উইকেট। পালটা ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ২ উইকেটের বিনিময়ে ৫৯ রান তোলে।

তার পর থেকে খেলতে নেমে দ্বিতীয় দিনে অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ২৮৩ রানে। তারা ৮১.১ ওভার ব্যাট করে। ২০০৯ সালের পরে ফের অস্ট্রেলিয়াকে টেস্টে তাদের ঘরের মাঠে অল-আউট করে ওয়েস্ট ইন্ডিজ। সৌজন্যে, অভিষেককারী শামার জোসেফের পাঁচ উইকেট।

আরও পড়ুন:- Rinku Singh Creates History: লোয়ার অর্ডারে ভারতের হয়ে সর্বোচ্চ রান, ধোনি-কার্তিক-অক্ষরকে টপকে ইতিহাস রিঙ্কু সিংয়ের

অস্ট্রেলিয়ার হয়ে দুর্দান্ত শতরান করেন ট্র্যাভিস হেড। তিনি ১২টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১৩৪ বলে ১১৯ রানের আগ্রাসী ইনিংস খেলে মাঠ ছাড়েন। এছাড়া উসমান খোয়াজা ৪৫, স্টিভ স্মিথ ১২, মার্নাস ল্যাবুশান ১০, ক্যামেরন গ্রিন ১৪, মিচেল মার্শ ৫, অ্যালেক্স ক্যারি ১৫, মিচেল স্টার্ক ১০, প্যাট কামিন্স ১২ ও নাথান লিয়ন ২৪ রানের যোগদান রাখেন।

ওয়েস্ট ইন্ডিজের শামার জোসেফ ৯৪ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন। ২টি করে উইকেট নেন কেমার রোচ ও জাস্টিন গ্রেভস। ১টি উইকেট সংগ্রহ করেন আলজারি জোসেফ।

আরও পড়ুন:- Rohit Sharma's Record: রান ও ম্যাচ জয়ের নিরিখে একই সঙ্গে কোহলি ও ধোনির ২টি ক্যাপ্টেন্সি রেকর্ড ছিনিয়ে নিলেন রোহিত

প্রথম ইনিংসের নিরিখে ৯৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। তারা দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং বিপর্যয়ে পড়ে। দ্বিতীয় দিনের শেষে ওয়েস্ট ইন্ডিজ তাদের দ্বিতীয় ইনিংসে ২২.৫ ওভার ব্যাট করে ৬ উইকেটের বিনিময়ে ৭৩ রান তোলে।

কার্ক ম্যাকেঞ্জি ২৬ ও জাস্টিন গ্রেভস ২৪ রান করে আউট হন। ক্রেগ ব্রাথওয়েট ১ ও কাভেম হজ ৩ রান করে সাজঘরে ফেরেন। খাতা খুলতে পারেননি তেজনারায়ন চন্দ্রপল ও আলিক আথানাজে। ১৭ রানে নট-আউট থাকেন জোশুয়া ডা'সিলভা। সুতরাং, এখনও প্রথম ইনিংসের নিরিখে অস্ট্রেলিয়ার থেকে ২২ রানে পিছিয়ে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। হাতে রয়েছে মোটে ৪টি উইকেট।

দ্বিতীয় ইনিংসেও ইতিমধ্যেই ৪টি উইকেট নিয়েছেন হেজেলউড। ১টি করে উইকেট তুলে নেন ক্যামেরন গ্রিন ও নাথান লিয়ন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

লন্ডনে চাকরি করে মেয়ে, সানা কি আর দেশে ফিরবে না? অবাক করা জবাব সৌরভের ‘প্রেম-ভালোবাসা সবই…’! জিতু-নবনীতার ডিভোর্সে তাঁর হাত? মুখ খুললেন শ্রাবন্তী গার্ডেনরিচের হাসপাতালে আগুন, রোগীদের উদ্ধার করলেন RPF জওয়ানরা RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় লজ্জার ইতিহাস গড়লেন ডোনাল্ড ট্রাম্প, ফৌজদারি মামলায় হাজির হলেন আদালতে বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ-র ঝড় বন্ধ, ময়দানের হাল আরও খারাপ! বক্স অফিসে কার আয় কত রাম নবমীতে রাশি অনুযায়ী করুন এই বিশেষ কাজ, পূরণ হবে সব ইচ্ছা হাবাসের 'মিডাস টাচ'কে কৃতিত্ব পেত্রাতোসের, ট্রিপলের ভাবনায় ডুবে কামিন্স এবার ভোট প্রচারে মমতার মুখে 'ডিএ বাণী', রাজ্য সরকারি কর্মীদের দিলেন 'খুশির খবর' বলিউড অভিনেতা সলমন খানের বাড়ির সামনে গুলি, গ্রেফতার দুই ‘বন্দুকবাজ’

Latest IPL News

RCB vs SRH: যদি ব্যাটার হতাম- ম্যাচ জেতার পরেও আফসোসের সুর কামিন্সের গলায় টানা হার আত্মবিশ্বাসে ধাক্কা দেয়-দলের মানসিক চাপের কথা স্বীকার করলেন RCB অধিনায়ক IPL-এর দ্বিতীয় ইনিংসে ব্যাট করে সর্বনিম্ন এবং সর্বোচ্চ রানের নজিরের মালিক RCB-ই গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.