বাংলা নিউজ > ক্রিকেট > Australia announce ODI WC 2023 squad: কামিন্সের নেতৃত্বে ১৫ সদস্যের দল ঘোষণা করল অস্ট্রেলিয়া! জায়গা হল না ল্যাবুশানের

Australia announce ODI WC 2023 squad: কামিন্সের নেতৃত্বে ১৫ সদস্যের দল ঘোষণা করল অস্ট্রেলিয়া! জায়গা হল না ল্যাবুশানের

প্যাট কামিন্সের নেতৃত্বে ১৫ সদস্যের দল ঘোষণা করল অস্ট্রেলিয়া (ছবি-গেটি ইমেজ)

পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন দল অস্ট্রেলিয়া এবারের আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপের জন্য তাদের ১৫ সদস্যের দল চূড়ান্ত করেছে। এই দলে জায়গা পেলেন না মার্নাস ল্যাবুশান। তারকা ব্যাটারকে ছাড়াই আসন্ন ওডিআই বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের একটি দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।

পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন দল অস্ট্রেলিয়া এবারের আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপের জন্য তাদের ১৫ সদস্যের দল চূড়ান্ত করেছে। এই দলে জায়গা পেলেন না মার্নাস ল্যাবুশান। তারকা ব্যাটারকে ছাড়াই আসন্ন ওডিআই বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের একটি দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। দলের নেতৃত্ব দেওয়া হয়েছে তারকা পেসার প্যাট কামিন্সের কাঁধে। কামিন্সের নেতৃত্বেই ভারতে বিশ্বকাপ খেলতে আসবে টিম অস্ট্রেলিয়া। তবে ক্রিকেট স্কোয়াডের প্রধান আকর্ষণ হলেন মার্নাস ল্যাবুশানে। এবারের বিশ্বকাপ অভিযানের দলে এই তারকা ব্যাটারের কোনও জায়গা হয়নি। স্টিভ স্মিথের পাশাপাশি টেস্ট ক্রিকেট দলে অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ের মেরুদণ্ড হলেন মার্নাস ল্যাবুশানে। অস্ট্রেলিয়া যেই দলটি ঘোষণা করেছে সেই দলে মোটামুটি অলরাউন্ডার ভর্তি রয়েছে। কারণ এই দলে মিচেল মার্শ, ক্যামেরন গ্রিন, গ্লেন ম্যাক্সওয়েল, শন অ্যাবট এবং অ্যাস্টন এগরের মতো তারকা খেলোয়াড় রয়েছেন।

অস্ট্রেলিয়া গত মাসে ৫০ ওভারের ম্যাচের জন্য ১৮ জন খেলোয়াড়ের একটি প্রাথমিক দল ঘোষণা করেছিল। কিন্তু ভারতে এই বছরের ইভেন্ট শুরু হওয়ার সঙ্গে সঙ্গে বুধবার সেটি ১৫ তে নামিয়ে এনেছে তারা। বিশ্বকাপ শুরু হতে এখন এক মাসেরও কম সময় বাকি রয়েছে। তার মধ্যেই ভারত সফরে আসবে টিম অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডার অ্যারন হার্ডি, পেসার নাথান এলিস এবং তরুণ স্পিনার তানভীর সাংহা চূড়ান্ত ১৫ দলে জায়গা করতে পারেননি। ফলে বোঝা যাচ্ছে যে অভিজ্ঞতাকে প্রাধান্য দিয়েছেন অজি নির্বাচকরা। তাই তো নির্বাচকরা বেশির ভাগ অভিজ্ঞতা সম্পন্ন ক্রিকেটারকেই দলে বেছে নিয়েছিলেন। তবে টেস্ট তারকা মার্নাস ল্যাবুশানকে এই সফরে মিস করবে অস্ট্রেলিয়া।

এই দলে ব্যাটিং-এ ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, ট্র্যাভিস হেডরা লিড করবে। এছাড়াও মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টইনিস ও ক্যামেরন গ্রিনরা ব্য়াটিং-এ দলকে গভীরতা দেবেন। দলের উইকেট কিপিং-এর দায়িত্বে থাকছেন অ্যালেক্স কেরি, জোশ ইংলিস। এরপর আসছে বোলিং-এর কথা। প্যাট কামিন্সকে নতুন বলে সাহায্য করবেন মিচেল স্টার্ক ও জোশ হেজেলউড। এছাড়াও শন অ্যাবটও ব্যাক আপ পেসার হিসাবে রয়েছেন। অ্যাডাম জাম্পা ও অ্যাস্টন এগরের উপরে দলের স্পিনের দায়িত্ব থাকবে। ফলে বলা যেতেই পারে খুবই ব্যালেন্স দল নিয়ে বিশ্বকাপ খেলতে ভারতে আসবে পাঁচবারের বিশ্বচ্য়াম্পিয়ন অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার নির্বাচক প্রধান জর্জ বেইলি বিশ্বাস করেন যে স্কোয়াডের ১৫ জন খেলোয়াড় এই মাসের শেষের দিকে ভারত সিরিজে অংশ নেবেন এবং ২৮ সেপ্টেম্বর আইসিসি-র হাতে চূড়ান্ত স্কোয়াডে জমা দেওয়ার আগে তাদের ফিট ঘোষণা করা হবে। টিম ঘোষণার পরে বেইলি বলেছেন, ‘প্যাট কামিন্স, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক এবং গ্লেন ম্যাক্সওয়েল তাদের খেলার প্রোগ্রামে ফিরে আসার পথে রয়েছেন। ভারতের বিরুদ্ধে আসন্ন সিরিজে বাছাইয়ের জন্য তাদের পেত দল প্রস্তুত।’ তিনি আরও বলেন, ‘চূড়ান্ত স্কোয়াড ঘোষণার আগে দক্ষিণ আফ্রিকা ও ভারতের বিরুদ্ধে তারা এখনও আটটি একদিনের ম্যাচ খেলবে। এছাড়াও তারা দুটি বিশ্বকাপ অনুশীলন গেম খেলবে। বিশ্বকাপের আগে এই খেলা গুলোই দলকে তৈরি করে দেবে।’

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ ২০২৩ স্কোয়াড:

প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভ স্মিথ, অ্যালেক্স কেরি, জোশ ইংলিস, শন অ্যাবট, অ্যাস্টন এগর, ক্যামেরন গ্রিন, জোশ হেজেলউড, ট্র্যাভিস হেড, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টইনিস, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা, মিচেল স্টার্ক।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের KKR vs SRH: ৫৭বল বাকি থাকতে ৮উইকেটে জিত- IPL Final-এ সবচেয়ে বড় জয়ের নজির KKR-এর Dream Science: স্বপ্নে বানর দেখা শুভ না অশুভ ছেলেদের কোলে নিয়ে পার্টিতে শ্রেয়া-সুনিধি-নীতি! ৩ গায়িকা মাম্মা কোথায় গিয়েছিলেন দিঘায় ফুঁসছে সমুদ্র, তাও সামনে গিয়ে বীরত্ব দেখানোর চেষ্টা, তাড়াল পুলিশ সিংহাসনে অভিষেক, সব থেকে বেশি ছক্কা হাঁকানোয় সেরা দশে রয়েছেন কোহলি-নারিন-দুবে আজ সকালেই ১১৭ লোকাল ট্রেন বাতিল! ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত শিয়ালদা লাইন, রইল তালিকা ওজন কমবে সময়ের আগে, মুলো খান এইভাবেই! জেনে নিন এর সব স্বাস্থ্য উপকারিতাও IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো

Latest IPL News

আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো বিতর্ককে বুড়ো আঙুল! কেকেআর জিততেই হর্ষিত রানার কায়দায় উড়ন্ত চুমু শাহরুখের KKR-এর খেতাব জয়ে ইডেন উপহার পেল IPL 2025-এর ফাইনাল, উদ্বোধনী ম্যাচও কলকাতায়! চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.