বাংলা নিউজ > ক্রিকেট > Meg Lanning Retirement: আচমকা অবসর! চোখের জলে কেরিয়ারের ইতি টানলেন ৫ বারের বিশ্বকাপজয়ী অজি অধিনায়ক

Meg Lanning Retirement: আচমকা অবসর! চোখের জলে কেরিয়ারের ইতি টানলেন ৫ বারের বিশ্বকাপজয়ী অজি অধিনায়ক

মেগ ল্যানিং। ছবি-টুইটার

ফিটনেসের সমস্যার জন্য গত কয়েক সিরিজে খেলতেই পারছিলেন না। এবার ক্রিকেটকে বিদায় জানালেন অজি কিংবদন্তি অধিনায়ক মেগ ল্যানিং।

আচমকা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিলেন অস্ট্রেলিয়া মহিলা দলের অধিনায়ক মেগ ল্যানিং। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করে এমনটাই জানিয়েছেন অজি কিংবদন্তি। কেরিয়ারের কঠিন সিদ্ধান্ত জানাতে গিয়ে কার্যত কেঁদেই ফেলেন তিনি। সেই সাংবাদিক সম্মেলনে তিনি জানিয়ে দিলেন, 'এটাই সঠিক সময় অবসর নেওয়ার।' ল্যানিংয়ের এই হঠাৎ অবসরে অনেকেই অবাক হয়েছে। বিশেষ করে গোটা অস্ট্রেলিয়া ক্রিকেট মহলে যেন মাথায় বাজ পড়ার মতো পরিস্থিতি তৈরি হয়েছে। কেউ জানতেনই না ল্যানিং অবসর নেবেন। এমনকী সাংবাদিক সম্মেলনে উপস্থিত সাংবাদিকরাও যা শুনে অবাক হয়ে যান।

ল্যানিংয়ের এই অবসর যে অস্ট্রেলিয়া ক্রিকেটের একটি অধ্যায়ের পরিসমাপ্তি ঘটাল তা বলার অপেক্ষা রাখে না। অস্ট্রেলিয়ার জার্সি পরে ২৪১টি ম্যাচ খেলেছেন তিনি। যার মধ্যে ১০৩টি ওডিআই, ১৩২টি টি-টোয়েন্টি এবং ৬টি টেস্ট খেলেছেন। অধিনায়ক হিসাবেও সফল তিনি। দেশকে এনে দিয়েছেন একাধিক গুরুত্বপূর্ণ ট্রফি। যার মধ্যে রয়েছে বিশ্বকাপও। ৩১ বছর বয়সী এই অজি ক্রিকেটার দেশকে ৫টি বিশ্বকাপ এনে দিয়েছেন। যার মধ্যে ২০২২ ওডিআই বিশ্বকাপ ছাড়াও ২০১৪, ২০১৮, ২০২০ এবং ২০২৩ টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। এই পাঁচটি বিশ্বকাপের মালিক তিনি।

স্বাভাবিক ভাবেই তাঁর আচমকা অবসরে হতাশ অজি সমর্থকরা। মেগ ল্যানিং শুধু পাঁচটি বিশ্বকাপ দেশকে এনে দেননি। সেই সঙ্গে ঐতিহাসিক টুর্নামেন্ট অ্যাশেজও দেশকে জিতিয়েছেন। তাঁর নেতৃত্বে ২০১৫, ২০১৯ এবং ২০২২ মহিলাদের অ্যাশেজ জেতে অস্ট্রেলিয়া দল। অস্ট্রেলিয়ার ক্রিকেট ইতিহাসে অন্যতম সফল অধিনাক ল্যানিং। অজি কিংবদন্তির হঠাৎ অবসর যা প্রত্যেককে অবাক করেছে।

বিদায় বেলায় ল্যানিং জানান, 'আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেওয়া কঠিন ছিল। কিন্তু আমি মনে করি এখনই আমার জন্য উপযুক্ত সময়। আমি ১৩ বছরের আন্তর্জাতিক কেরিয়ারকে খুব ভালো ভাবে উপভোগ করতে পেরে আমি সৌভাগ্যবান বলে মনে করছি। কিন্তু আমি জানি এখনই আমার জন্য নতুন কিছু করার জন্য সঠিক সময়। দেশের হয়ে যা অর্জন করতে পেরেছি তার জন্য আমি গর্বিত এবং সতীর্থদের সঙ্গে ভাগ করা মুহূর্তগুলিকে খুব মিস করব।'

২০২২ বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে অস্ট্রেলিয়ার সোনা জয়ের পর ছয় মাসের বিরতিতে যান তিনি। এই বছর ইংল্যান্ড এবং সফরেও যাননি তিনি। ফিটনেসের যে একটা সমস্যা দেখা দিচ্ছিল, তা তিনি ভালো করেই বুঝতে পারেন। এমনকী ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজেও তিনি খেলেননি। ফিটনেসের দিক থেকে কোথাও যে একটা সমস্যা হচ্ছে তা বোঝা যাচ্ছিল। তাই এবার ক্রিকেট ব্যাট তুলে রাখার সিদ্ধান্ত নিয়ে নিলেন এই অজি কিংবদন্তি।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

‘কাম অন বাংলাদেশ’, সেমিতে ওঠার লড়াইয়ে ‘টাইগার’-দের পাত্তাই দিল না অস্ট্রেলিয়া? গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে ভারত, অজিরা চাতকের মতো তাকিয়ে BAN v AFG ম্যাচের দিকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ছয় হাঁকিয়ে নিজের ১৪ বছর আগের রেকর্ড ছুঁলেন রোহিত,T20 WC-এ গড়লেন বাউন্ডারির নজির আন্দুলে রেলের কাজ, ১৬৬ ট্রেন বাতিলের তালিকা নিশ্চিত নয়, জল্পনায় কান দেবেন না সাত মাসের সাধ খেলেন প্রীতি, বউয়ের বেবি বাম্প আগলে রাহুল, কবে আসছে সন্তান? 'হোয়াই,হোয়াই, হোয়াই'- নবান্নে রণংদেহী মমতা, ক্ষোভ-সুনামির মুখে মন্ত্রী, আমলারা স্নানযাত্রা থেকে রথযাত্রা পর্যন্ত চলে একাধিক বিধি, বিশদে জেনে নিন এ সম্পর্কে ডিভোর্স লইয়ার কাব্যর সঙ্গে ঘটক দিদি দিতির মালাবদল! ঋতু-বিশ্বজিতের বিয়েটা টিকবে? ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল

T20 WC 2024

আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.