বাংলা নিউজ > ক্রিকেট > IND W vs AUS W: ব্যাটিং-বোলিং সবেতেই ডাহা ফেল ভারত, ODI-তে হরমনদের হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া

IND W vs AUS W: ব্যাটিং-বোলিং সবেতেই ডাহা ফেল ভারত, ODI-তে হরমনদের হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া

আউট হয়ে ফিরে যাচ্ছেন হরমনপ্রীত। ছবি-পিটিআই (PTI)

ব্যাটিং হোক কিংবা বোলিং। সবেতেই ডাহা ফেল ভারতীয় মহিলা দল। ফলে সিরিজের শেষ ম্যাচটিও জিততে পারলেন না হরমনপ্রীতরা।

টেস্ট জিতলেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজ জেতা আর হল না ভারতীয় মহিলা দলের। টানা তিন ম্যাচে হারের মুখ দেখলেন হরমনপ্রীতরা। স্বাভাবিক ভাবেই সিরিজ হাতছাড়া হওয়াই নয়, সেই সঙ্গে হোয়াইট ওয়াশ হতে হল ভারতীয় মহিলা দলকে। ১৯০ রানে হারতে হল ভারতকে। 

এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করতে নেমে লিচফিল্ডের দুর্দান্ত শতরানে ভর করে বড় রানে দিকে এগিয়ে যায় অজিরা। বলা ভালো ভারতীয় বোলারদের নিয়ে কার্যত ছেলেখেলা করেন অজি ব্যাটাররা। লিচফিল্ড করেন ১২৫ বলে ১১৯ রান। তাঁর এই ইনিংসটি সাজানো ছিল ১৬টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সৌজন্যে। এছাড়াও দুর্দান্ত ব্যাটিং করেন অজি অধিনায়ক অ্যালিসা হিলি। ৮৫ বলে ৮২ রান করেন অজি অধিনায়ক। তাঁর এই ইনিংসটি সাজানো ছিল ৪টি বাউন্ডারি এবং ৩টি ওভার বাউন্ডারির সাহায্য়ে।

এই দুই ব্যাটার ছাড়া আর কেউই সেইভাবে বড় রান করতে পারেনি। প্রথমে ব্যাট করতে নেমে অজিরা মাত্র ৭ উইকেট হারিয়ে ৩৩৮ রান তোলে। যদিও এই ম্যাচে বল হাতে নজর কাড়েন শ্রেয়াঙ্কা। তিন উইকেট নেন তিনি। এছাড়া আমনজ্যোত কৌর ২ উইকেট নেন। একটি মাত্র উইকেট নেন দীপ্তি শর্মা। এই উইকেট নেওয়ার সঙ্গে সঙ্গেই প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসাবে টি-টোয়েন্টি এবং ওডিআই ক্রিকেটে শততম উইকেট নিলেন। যদিও চতুর্থ বোলার হিসাবে শততম উইকেট নেওয়ার তালিকায় জায়গা করে নিয়েছেন এই বঙ্গ অলরাউন্ডার। এদিন যদি ভারতীয় বোলাররা একটু ভালো বল করতে পারতেন, তাহলে ম্যাচের ফলাফল অন্য হতেই পারতো। যদিও তা হয়নি, কারণ হিলি এবং লিচফিল্ডের দাপুটে ব্যাটিংয়ের সৌজন্যে।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে ভারত। যশতিকা মাত্র ৬ রান করে ফিরে যান। এমনকী স্মৃতি মন্ধানা বড় রান করতে পারেননি। মাত্র ২৯ রান করে যান। গত ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করা রিচা ঘোষও তেমন কিছু করতে পারেননি এদিন। এই বঙ্গ সন্তান মাত্র ১৯ রান করে ড্রেসিংরুমে ফেরেন। কেউই অর্ধশতরান করতে পারেননি। এমনকী ৫০ রানের ধারে কাছেও কেউ জায়গা করে নিতে পারেননি। এক কথায় বলতে গেলে বোলাররাও যেমন ব্যর্থ হয়েছেন এদিন। ঠিক তেমনই ব্যাটাররাও পুরোপুরি ভাবে ব্যর্থ হয়। তাসের ঘরের মতো ভেঙে পড়ে ভারতীয় মেয়েদের ব্যাটিং লাইনআপ। মাত্র ১৪৮ রানে অলআউট হয়ে যায় ভারতীয় মহিলা দল। বল হাতে তিন উইকেট নেন জর্জিয়া।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

কয়েক ডজন ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান, বড় কোনও ক্ষয়ক্ষতি হয়নি ভোটের প্রস্তুতি খতিয়ে দেখতে রাতেই কলকাতার বহু থানা পরিদর্শন করলেন নগরপাল 'সরকারি টাকায় সব হজম করছে', SSC বিচারপতিদের তোপ মমতার, দেখালেন আত্মহত্যার জুজু ‘‌চাকরি বাতিলের রায়ের পিছনে বিজেপির ষড়যন্ত্র কোথায়?‌’‌ মমতাকে প্রশ্ন ছুঁড়লেন শাহ লাউ রান্না করে খোসা ফেলবেন না! জেল্লা ঠিকরে পড়বে মুখে এভাবে মাখলে, রইল টিপস জওয়ানের গানে নাচ মোহনলালের, মুগ্ধ শাহরুখ লিখলেন ‘তুমিই জিন্দা বান্দা’ পাকিস্তান হারলেও বিশ্বরেকর্ড ক্যাপ্টেন বাবর আজমের, বহু পিছিয়ে রোহিত-কোহলি IPL 2024 মরশুমের প্রায় অর্ধেক শেষ, কোন ৪টি দল প্লে অফের দৌড়ে সকলকে পিছনে ফেলেছে বাড়িতে সারাক্ষণ রাগারাগি? বেডরুম নিয়ে এই ভুল করছেন না তো! বাস্তুটিপস রইল ‘‌অভিষেককেও তো খুন করতে গিয়েছিলি’‌, বীরভূম থেকে বিস্ফোরক দাবি করলেন মমতা

Latest IPL News

ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.