বাংলা নিউজ > ক্রিকেট > BAN vs SL 2nd Test: খারাপ ফর্মের পরেও দলে লিটন দাস, ফিরলেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার

BAN vs SL 2nd Test: খারাপ ফর্মের পরেও দলে লিটন দাস, ফিরলেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার

শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট খেলছে বাংলাদেশ (ছবি-AFP) (AFP)

সঙ্কটের সময়ে দলকে উদ্ধার করতে ফের একবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড শরনাপন্ন হয়েছে দেশের সেরা অলরাউন্ডার শাকিব আল হাসানের। দ্বিতীয় টেস্টের বাংলাদেশ স্কোয়াডে ফেরানো হয়েছে তাঁকে। পাশাপাশি প্রথম টেস্টে অত্যন্ত জঘন্য পারফরম্যান্স করার পরেও স্কোয়াডে রয়ে গিয়েছেন লিটন দাস।

শুভব্রত মুখার্জি: নিজেদের ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজের প্রথম ম্যাচে চরম লজ্জার সম্মুখীন হতে হয়েছে বাংলাদেশ দলকে। সিলেটে লঙ্কানদের বিরুদ্ধে বিরাট ব্যবধানে টেস্ট হারতে হয়েছে বাংলাদেশকে। বিপক্ষ শিবির তো বটেই এমনকি নিজেদের সমর্থকদেরও কটাক্ষের শিকার হতে হয়েছে বাংলাদেশ দলকে। প্রথম টেস্টে ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং তিন বিভাগেই একেবারে ছন্নছাড়া দেখিয়েছে বাংলাদেশ দলকে। ফলে দ্বিতীয় টেস্টের অনেক আগে থেকেই সাবধানি তারা। দ্বিতীয় টেস্টের দল মঙ্গলবারেই ঘোষণা করেছে তারা। আর সঙ্কটের সময়ে দলকে উদ্ধার করতে ফের একবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড শরনাপন্ন হয়েছে দেশের সেরা অলরাউন্ডার শাকিব আল হাসানের। দ্বিতীয় টেস্টের বাংলাদেশ স্কোয়াডে ফেরানো হয়েছে তাঁকে। পাশাপাশি প্রথম টেস্টে অত্যন্ত জঘন্য পারফরম্যান্স করার পরেও স্কোয়াডে রয়ে গিয়েছেন লিটন দাস।

আরও পড়ুন… এখনও বিশ্বাস করি যে আমরা আমাদের লক্ষ্য অর্জন করব- আফগানদের বিরুদ্ধে হেরেও বুকনি স্টিমাচের

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে সাময়িক বিরতি কাটিয়ে টেস্ট দলে ফিরে এলেন অভিজ্ঞ অলরাউন্ডার শাকিব আল হাসান। দল থেকে বাদ পড়তে হয়েছে তৌহিদ হৃদয়কে। চোট পাওয়া মুশফিকুর রহিমের বদলি হিসেবে দলে নেওয়া হয়েছিল তরুণ এই ব্যাটারকে।তবে দ্বিতীয় টেস্টের দল থেকে বাদ পড়তে হল তাঁকে।সিলেট টেস্টের স্কোয়াড থাকা পেসার মুশফিক হাসান চোটের কারণে ছিটকে গিয়েছেন দল থেকে। তার বদলে দলে জায়গা পেয়েছেন হাসান মাহমুদ। উল্লেখ্য সিলেট টেস্টে ৩২৮ রানের বড় ব্যবধানে হারতে হয়েছে টাইগারদের। সিরিজের শেষ টেস্ট খেলা হবে চট্টগ্রামে। এই টেস্ট শুরু হবে আগামী শনিবার থেকে।

আরও পড়ুন… IPL 2024: হর্ষিতকে নকল করে মায়াঙ্ককে ফ্লাইং কিস দিলেন রোহিত! ছবি পোস্ট করেও মুছে ফেলল SRH

টাইগারদের তারকা অলরাউন্ডার শাকিব দেশের হয়ে শেষ টেস্ট খেলেছেন গত বছর এপ্রিলে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে এই টেস্টে খেলেছিলেন তিনি। এরপর চোট ও বিশ্রামের কারণে এই ফর্ম্যাটে আর খেলা হয়নি তাঁর। চলতি বছরে বিপিএলে খেলেছেন তিনি। বিপিএলের পরে ঢাকা প্রিমিয়ার লিগে দুটি ম্যাচ খেলেছেন তিনি। এই বছর ডিপিএলে তিনি খেলেছেন শেখ জামাল ধানমুন্ডি ক্লাবের হয়ে। টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে রেকর্ড ভালো শাকিবের। খেলেছেন ৯ টি টেস্ট। করেছেন ১টি শতরান। রয়েছে ৪ টি অর্ধশতরান। গড় ৩৮.১৮।মোট ৬১১ রান করেছেন শাকিব। তাঁর ঝুলিতে রয়েছে ৩৮ টি উইকেট।

আরও পড়ুন… ভিডিয়ো: টস করতে গিয়ে এটা কী করলেন শুভমন গিল! ব্যাটিং নেবেন না বোলিং, ভুলে গেলেন GT ক্যাপ্টেন

∆ একনজরে দ্বিতীয় টেস্টের বাংলাদেশ দল:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, শাকিব আল হাসান, মুমিনুল হক, শাহাদাত হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, হাসান মাহমুদ, নাহিদ রানা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

দক্ষিণে ১০০ কিমি, উত্তরে ৯০, কলকাতায় ৮০- ঘূর্ণিঝড়ে চলবে তাণ্ডব! বাকি জেলায় কত? টানা ২টি হার, চরম লজ্জায় ডুবল বাংলাদেশ! ১ ম্যাচ বাকি থাকতেই T20I সিরিজ জিতল USA ‘আমার পিছনে...’, বিয়ে চর্চার মাঝেই নিজের বাড়িতে ঘটা হেনস্থা নিয়ে সরব সোহিনী! বাংলাদেশের এমপির দেহ টুকরো করে হলুদ মাখিয়ে লোপাট হল কোথায়? তল্লাশি শুরু ভাঙড়ে পুরুলিয়া লোকসভা কেন্দ্র ২০২৪: ৩৭ বছর টানা জিতেছে ফরওয়ার্ড ব্লক, এখন দাপট পদ্মের 11 ওভার শেষে South Africa-র স্কোর 79/5 মোদীর 'পরমাত্মা আমাকে পাঠিয়েছেন' মন্তব্য নিয়ে মমতা বললেন ‘আমি মানেটা বুঝছি না’ লোকসভা ভোটের আবহেই দেবের সঙ্গে জড়িয়ে গেল বিদ্যাসাগরের নাম! জানুন কীভাবে জঙ্গলে রুদ্ধশ্বাস গুলির লড়াই! যৌথবাহিনীর অভিযানে ছত্তিশগড়ে নিহত ৭ মাওবাদী ভরি ভরি সোনা, লাখ লাখ বিনিয়োগ, সিপিএম প্রার্থী সায়রা হালিমের সম্পত্তি কত?

Latest IPL News

ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.