বাংলা নিউজ > ক্রিকেট > BCCI-এর ভুলে শেষ হয়ে যেতে বসেছিল চেতন সাকারিয়ার ক্যারিয়ার

BCCI-এর ভুলে শেষ হয়ে যেতে বসেছিল চেতন সাকারিয়ার ক্যারিয়ার

বিসিসিআই-এর ভুলে চেতন সাকারিয়ার ক্যারিয়ার শেষ হতে বসেছিল।

২০২৪ সালের আইপিএল নিলামের আগে সাকারিয়ার বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তোলে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে সৌরাষ্ট্রের বোলারকে বোলিং করতে নিষেধ করা হয়নি। বলা হয়েছিল, তাঁর বোলিং অ্যাকশন নিয়ে রিপোর্ট জমা পড়েছে। তবে পরে জানা যায়, সাকারিয়ার নাম ভুলবশত ওই তালিকায় যোগ হয়েছিল।

বিসিসিআই-এর ভুলে ক্যারিয়ার শেষ হয়ে যেতে বসেছিল চেতন সাকারিয়ার। চেতনের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। আইপিএল নিলামের আগে চেতন সাকারিয়ার বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তুলে দিয়েছিল বিসিসিআই। তাঁর বোলিং অ্যাকশনকে সন্দেহজনক বলা হয়েছিল। আইপিএল নিলামের আগে এতে হতচকিত হয়ে গিয়েছিল সকলে।

২০২৪ সালের আইপিএল নিলামের আগে সাকারিয়ার বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন তোলে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে সৌরাষ্ট্রের বোলারকে বোলিং করতে নিষেধ করা হয়নি। বলা হয়েছিল, তাঁর বোলিং অ্যাকশন নিয়ে রিপোর্ট জমা পড়েছে। নিলামের আগে সমস্ত ফ্র্যাঞ্চাইজিকে বোর্ড জানিয়েও দিয়েছিল যে, সাত বোলারের অ্যাকশন সন্দেহজনক। এই তালিকায় ছিল চেতন সাকারিয়ার নাম।

তবে পরে জানা যায়, সাকারিয়ার নাম ভুলবশত ওই তালিকায় যোগ হয়েছিল। তাঁর অ্যাকশন নিয়ে কোনও সমস্যা নেই। ব্যাপারটিকে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) করাএকটি অনিচ্ছাকৃত ভুল বলে মনে করা হচ্ছে। তবে তাঁদের এই ভুলের জেরেই শেষ হয়ে যেতে পারত একজন ক্রিকেটারের ক্যারিয়ার।

আরও পড়ুন: T20I-তে চিত্তাকর্ষক পারফরম্যান্স, ODI-তে কি অভিষেক হবে রিঙ্কুর? সোজাসাপ্টা জানিয়ে দিলেন কেএল রাহুল

১৫ ডিসেম্বর ক্রিকবাজের একটি প্রতিবেদনে প্রকাশ করা হয়েছিল, সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের একজন কর্মকর্তা সন্দেহজনক বোলারদের তালিকায় চেতন সাকারিয়ার অন্তর্ভুক্তির তথ্য সম্পর্কে কিছু বলেননি। বিষয়টি সম্পূর্ণ উপেক্ষা করেছেন এই কর্মকর্তা।

সৌরাষ্ট্র টিম ম্যানেজমেন্ট, স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশন এবং ২৫ বছর বয়সী বাঁ-হাতি পেসারের ঘনিষ্ঠ ব্যক্তিদের সাথে জিজ্ঞাসাবাদ করার পরে, সকলেই বিস্ময় প্রকাশ করেছে। পরবর্তীকালে, সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন (এসসিএ) কর্মকর্তারা বিসিসিআই-এর সঙ্গে যোগাযোগ করে। এবং পরে এটি প্রকাশ্যে আসে যে, চেতনের একই নামের দক্ষিণাঞ্চলের একজন খেলোয়াড়ের সেই সন্দেহভাজন তালিকায় থাকার কথা ছিল।

আরও পড়ুন: ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের আগে পন্ত ফিট হলেও, আদৌ IPL 2024-এর আগে ঋষভকে খেলতে দেবে তো BCCI?

এবারের আইপিএলের পর চেতন আর খেলেননি। এমন কী ঘরোয়া ক্রিকেটেও খেলেননি। সৈয়দ মুস্তাক আলি ও বিজয় হাজারে ট্রফিতেও খেলতে পারেননি তিনি। তবে চেতন সাকারিয়া আইপিএল নিলামে অন্তর্ভুক্ত। চেতন সাকারিয়াকে ২০২৪ নিলামের আগে দিল্লি ক্যাপিটালস ছেড়ে দিয়েছে। তাঁর নাম এবারের নিলামে ২৭ নম্বরে নিবন্ধিত রয়েছে। চেতন সাকারিয়ার বেস প্রাইস ৫০ লাখ টাকা।

সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি জয়দেব শাহ শনিবার (১৬ ডিসেম্বর) ক্রিকবাজকে বলেছেন, ‘এটি এক ধরণের ভুল বোঝাবুঝি হয়েছিল। এবং চেতনকে কখনও-ই এই তালিকায় নেই। আমি বুঝতে পারছি যে, কর্ণাটকের একজন বোলারের নাম সেখানে থাকা উচিত ছিল, এবং আইপিএল এই সমস্যাটির সমাধান করছে। ফ্র্যাঞ্চাইজিগুলিকেও এই বিষয়ে যথাযথ ভাবে অবহিত করা হচ্ছে।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

'মোহনবাগান ফ্যানদের দিকে জুতো ছুড়ল ওড়িশার সমর্থকরা', তুলকালাম ম্যাচের মধ্যেই রাহুল যখন ফ্লাইং ম্যান, CSK-র বিরুদ্ধে সুপার ক্যাচ নিয়ে অবাক করলেন LSG ক্যাপ্টেন শাখা প্রশাখা ছড়াতেই মেট্রো নিয়ে উঠল গুরুতর অভিযোগ, ঘটতে পারে বড়সড় বিপদ! মায়ের বান্ধবীকে বিয়ে বিরসার! পুলে খালি গায়ে বউকে জড়িয়ে বললেন, ‘বুকে বিদিপ্তা’ প্রেমে বিশ্বাসঘাতকতা একাকিত্বের দিকে ঠেলে দিতে পারে, দেখুন আজকের প্রেম রাশিফল কমলা টুপির দৌড়ে কোহলির পরেই রুতুরাজ, বেগুনি টুপির রেসে পাঁচের মধ্যে মুস্তাফিজুর কবে ভারতে বাকি S-400 মিসাইল সিস্টেমগুলি পাঠাবে রাশিয়া? সামনে এল নয়া তথ্য LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে বিয়েতে পাননি সুখ! ‘পালিয়ে বিয়ে করায় মায়ের মন ভেঙেছিলাম’, স্বীকার করে নিলেন জিনাত 'ওরা নিজেদের ভাবে…', ভারত নিয়ে নাক গলানোর জেরে পশ্চিমী মিডিয়াকে তোপ জয়শঙ্করের

Latest IPL News

রাহুল যখন ফ্লাইং ম্যান, CSK-র বিরুদ্ধে সুপার ক্যাচ নিয়ে অবাক করলেন LSG ক্যাপ্টেন LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.