বাংলা নিউজ > ক্রিকেট > IND vs PAK: কবে পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে ভারত? অনন্তনাগ এনকাউন্টারের পরে জানাল BCCI

IND vs PAK: কবে পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে ভারত? অনন্তনাগ এনকাউন্টারের পরে জানাল BCCI

রাজীব শুক্লা। ছবি- পিটিআই।

কবে ভারত-পাক ম্যাচ হবে? অবশেষে জানালেন বিসিসিআই কর্তা। শুধু তাই নয়, সরকারের নির্দেশের আগে কোনও কিছুই হবে না বলেও জানানো হয়েছে।

এই বছরের এশিয়া কাপ প্রায় শেষের মুখে। অনেক বাধা কাটিয়ে টুর্নামেন্ট শুরু হয়েছে। প্রথমে শুধুমাত্র পাকিস্তানে হওয়ার কথা ছিল এশিয়া কাপ। তবে ভারত সেখানে নিরাপত্তাজনিত কারণে খেলতে যেতে অস্বীকার করে। বিস্তর টালবাহানার হয় এই টুর্নামেন্ট শুরু হওয়ার আগে। শেষে পাকিস্তানে কিছু ম্যাচ এবং বাকি ম্যাচ শ্রীলঙ্কাতে সরিয়ে নিয়ে যাওয়ায় খেলা শুরু হয়। টুর্নামেন্টে দুইবার মুখোমুখি হয়েছে ভারত এবং পাকিস্তান। গ্রুপ পর্বের ম্যাচ বৃষ্টির কারণে থমকে যায়।

সুপার ফোরের ম্যাচে বৃষ্টি এসে সমস্যার সৃষ্টি করে। খেলা গড়ায় রিজার্ভ ডে'তে। সেই ম্যাচ জিতে নেয় ভারত। কিন্তু দীর্ঘদিন ধরে এই দুই দেশের মধ্যে বিপাক্ষিক সিরিজ বন্ধ রয়েছে। এই বিষয়ে এবার মুখ খুললেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সহ সভাপতি রাজীব শুক্লা। তিনি জানান ভারত সরকার যদি খেলার ছাড়পত্র না দেয় তাহলে তারা পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলবে না।

২০১৩ সালের পর থেকে ভারত পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলা বন্ধ করে দেয়। দুই দেশের সরকারের খারাপ সম্পর্কের জোরেই এই সিদ্ধান্ত বলেই মনে করেন সংশ্লিষ্ট মহল। তবে চির প্রতিদ্বন্দ্বী এই দল আইসিসির বিভিন্ন টুর্নামেন্টগুলিতে একে অপরের বিরুদ্ধে খেলে। এশিয়া কাপেও তার অন্যথা হয়নি। আগামী মাস থেকে ভারতে অনুষ্ঠিত হতে চলা একদিনের ক্রিকেট বিশ্বকাপে এই দুই দল মুখোমুখি হবে। কিন্তু সেই থেকেই এই দুই দলের সিরিজ না হওয়ার আক্ষেপ রয়ে গিয়েছে ক্রিকেটারদের থেকে সমর্থকদের মনে।

বিভিন্ন সময়ে প্রাক্তন ক্রিকেটাররা এই দুই দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে মুখ খুলেছেন। তাদের কথা অনুযায়ী আইসিসি টুর্নামেন্টগুলি ছাড়া রোহিত-বাবরদের ম্যাচ হওয়া উচিত। এবার এই বিষয়ে মুখ খুললেন রাজীব শুক্লা। তিনি পরিষ্কারভাবে জানিয়ে দেন ভারত সরকার অনুমতি না দিলে পাকিস্তানের সঙ্গে ম্যাচ খেলবে না তারা। তিনি অনন্তনাগ এনকাউন্টারের পর বলেন, ‘আমরা বেশ কয়েক বছর ধরে পাকিস্তানের বিরুদ্ধে কোনও বিপক্ষে সিরিজ খেলিনি। এক্ষেত্রে আমাদের কাছে নীতি খুব স্পষ্ট। ভারত সরকার আমাদের তাদের বিরুদ্ধে খেলার ছাড়পত্র না দিলে আমরা পাকিস্তানের বিরুদ্ধে কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলব না। এটা আমাদের হাতে নেই। সুতরাং এই নিয়ে বিসিসিআই একা কোনও সিদ্ধান্ত নিতে পারে না।’

ক্রিকেট খবর

Latest News

MLC-তে ফ্যাফ ধামাকা! প্লে অফে MI-কে হারাল টেক্সাস সুপার কিংস, দেখুন ভিডিয়ো সংসদে দাঁড়িয়ে পৃথক রাজ্যের দাবি BJP সাংসদের, ড্যামেজ কন্ট্রোলে শমীক Chanakya Neeti: চাণক্যের এই নীতি গরিবকেও ধনী করে তুলবে কালো পোশাকে ক্যামেরার সামনে এসেছিলেন শচীন কন্যা, পোশাকটির দাম শুনলে চোখ কপালে জট কেটে পছন্দের কলেজে ভর্তির সুযোগ, ৬২ হাজারের বেশি পড়ুয়া এখন খুশি ‘ফিরিয়ে দাও…’, বাংলা ব্যান্ডের দুনিয়ায় নক্ষত্রপতন, প্রয়াত ‘মাইলস’ খ্যাত শাফিন ভারতের একমাত্র জ্যোতির্লিঙ্গ যেখানে ৬ মাস পুজো হয়, বাকি সময় থাকে মন্দির বন্ধ সোনাতেও টাকা নেই! নির্মলার এক ঘোষণায় হচ্ছে ‘লোকসান’, আজও পড়ল গোল্ড বন্ডের দাম ‘বিশ্বকাপ জিততে কপাল লাগে, পিচে কেরামতি নয়’! কাইফের দাবি উড়িয়ে মন্তব্য বিক্রমের সারার দামী জামায় জুসের গ্লাস ওলটায় বিমানসেবিকা,রেগে আগুন সইফ কন্যা! কী করলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.