বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy 2024: রঞ্জি চ্যাম্পিয়ন হলেই BMW গাড়ি ও কোটি টাকার আগাম পুরস্কার ঘোষণা তিলকদের জন্য

Ranji Trophy 2024: রঞ্জি চ্যাম্পিয়ন হলেই BMW গাড়ি ও কোটি টাকার আগাম পুরস্কার ঘোষণা তিলকদের জন্য

রঞ্জির প্লেট গ্রুপের চ্যাম্পিয়ন তিলক বর্মার হায়দরাবাদ। ছবি- টুইটার।

Ranji Trophy 2024: আপাতত রঞ্জির প্লেট গ্রুপে চ্যাম্পিয়ন হয়ে পরের বছর এলিট গ্রুপে লড়াই চালানোর ছাড়পত্র হাতে পায় তিলক বর্মার নেতৃত্বাধীন হায়দরাবাদ।

রঞ্জি চ্যাম্পিয়ন হলেই প্রত্যেকের জন্য বিএমডব্লিউ গাড়ি। সঙ্গে দলের জন্য কোটি টাকা। হায়দরাবাদ ক্রিকেট সংস্থার প্রধান জগন মোহন রাও আগেভাগে এমনই লোভনীয় পুরস্কার ঘোষণা করে রাখলেন তিলক বর্মাদের জন্য। বরং বলা ভালো যে, এভাবেই তিনি হায়দরাবাদের ক্রিকেটারদের উদ্বুদ্ধ করার চেষ্টা করেন।

উল্লেখযোগ্য বিষয় হল, রঞ্জি চ্যাম্পিয়ন হওয়ার জন্য তিনি পর্যাপ্ত সময়ও দিয়েছেন ক্রিকেটারদের। এমনটা নয় যে, পরের মরশুমে চ্যাম্পিয়ন হলে তবেই মিলবে এমন পুরস্কার। বরং আগামী ৩ বছরের মধ্যে রঞ্জি খেতাব জিতলেই চলবে।

গতবছর রঞ্জির ৭টি গ্রুপ ম্যাচের একটিতেও জিততে পারেনি হায়দরাবাদ। তারা ৬টি ম্যাচে পরাজিত হয়। ১টি ম্যাচ ড্র করার সুবাদে মোটে ১ পয়েন্ট সংগ্রহ করে তারা। এলিট-বি গ্রুপের একেবারে শেষে থাকে হায়দরাবাদ এবং তাদের অবনমন হয় প্লেট গ্রুপে।

এবছর হায়দরাবাদ অপরাজিত থেকে প্লেট লিগে চ্যাম্পিয়ন হয়। তারা সব ম্যাচ থেকে বোনাস-সহ ৭ পয়েন্ট করে সংগ্রহ করে। শেষে ফাইনালে মেঘালয়কে ৫ উইকেটে হারিয়ে দেয় তিলক বর্মার নেতৃত্বাধীন হায়দরাবাদ। ফাইনালে শুরুতে ব্যাট করে মেঘালয় তাদের প্রথম ইনিংসে ৩০৪ রান তোলে। পালটা ব্যাট করতে নেমে হায়দরাবাদ তাদের প্রথম ইনিংস শেষ করে ৩৫০ রানে।

আরও পড়ুন:- Mohammed Shami: বিশ্বকাপে চোট পাওয়ায় ২০১৫-য় IPL না খেলেও ২ কোটির বেশি ক্ষতিপূরণ পান শামি, এবার কী হবে?

দ্বিতীয় ইনিংসে মেঘালয় তোলে ২৪৩ রান। শেষ ইনিংসে জয়ের জন্য হায়দরাবাদের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১৯৮ রানের। তারা ৫ উইকেটে ২০৩ রান তুলে চ্যাম্পিয়ন হয়। তিলক বর্মা প্রথম ইনিংসে ৪৪ ও দ্বিতীয় ইনিংসে ৬৪ রান করেন। প্লেট গ্রুপে চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে হায়দরাবাদ আগামী বছর পুনরায় এলিট গ্রুপে লড়াই চালানোর ছাড়পত্র আদায় করে নেয়। অর্থাৎ, আগামী বছর রঞ্জি চ্যাম্পিয়ন হওয়ার জন্য লড়তে পারবেন তিলকরা।

আরও পড়ুন:- England Playing XI: রাজকোটে ৪ উইকেট নেওয়া উডকে বসিয়ে দিল ইংল্যান্ড, রাঁচির দলে ২টি বদল স্টোকসদের

হায়দরাবাদ প্লেট গ্রুপে চ্যাম্পিয়ন হওয়ার পরেই দলের জন্য ১০ লক্ষ টাকা পুরস্কার ঘোষণা করা হয় এইচসিএ-র তরফে। বিশেষ বিশেষ পারফর্ম্যান্সের জন্য আলাদা করে ৫০ হাজার টাকা পুরস্কার দেওয়া হয় ক্রিকেটারদের। তবে চমক ছিল পরক্ষণেই। এইচসিএ প্রধান জগন মোহন ঘোষণা করেন যে, হায়দরাবাদ যদি আগামী ৩ বছরের মধ্যে রঞ্জি চ্যাম্পিয়ন হতে পারে, তবে ক্রিকেটারদের প্রত্যেককে দেওয়া হবে বিএমডব্লিউ গাড়ি। সেই সঙ্গে দলের জন্য ১ কোটি টাকা আর্থিক পুরস্কার দেওয়ারও প্রতিশ্রুতি দেন জগন মোহন রাও।

উল্লেখ্য, হায়দরাবাদ ১৯৩৭-৩৮ মরশুমে প্রথমবার রঞ্জি চ্যাম্পিয়ন হয়। পরে ১৯৮৬-৮৭ মরশুমে তারা ফের রঞ্জির খেতাব ঘরে তোলে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

পুরনো আয়কর কাঠামোয় লোকসান হচ্ছে না তো? নয়া স্ল্যাবে কত টাকা দিতে হবে! রইল হিসাব রাজনৈতিক হিংসার জন্য দায়ী অনুপ্রবেশ ও জনবিন্যাসের পরিবর্তন: শংকর ঘোষ ‘সবুজ ছাড়া গতি নেই’, কদিন আগে জয়কে ‘পজেসিভ’ বলেন লোপামুদ্রা, এখন মুখে ভোট-কথা? স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন সংঘী বলে কটাক্ষ করে লোকজন, JNUকে ব়্যাঙ্কিং-এর শীর্ষে তো আমি নিয়ে গেলাম-উপাচার্য বিটকয়েন কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে রাজের, বিতর্ক উসকাতে কী লিখলেন শিল্পার বর? 'খারাপ স্ত্রী মানেই কু-মাতা নন,' শিশুকে বাবার হাতে দিল না আদালত রাজ্যের ১২টি চিড়িয়াখানাকে নতুন করে সাজিয়ে তোলা হচ্ছে, তৈরি হয়েছে মাস্টারপ্ল্যান ২৩ এপ্রিল বিশেষ দিন, করুন এই কাজ, পাবেন শ্রী হনুমান এর সঙ্গে শনিদেবের আশীর্বাদ ভোটের দিন Doodle পরিবর্তন, আঙুলে কালির ছাপ নিয়ে উৎসবে শামিল Google-ও

Latest IPL News

স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.