বাংলা নিউজ > ক্রিকেট > Mohammed Shami: বিশ্বকাপে চোট পাওয়ায় ২০১৫-য় IPL না খেলেও ২ কোটির বেশি ক্ষতিপূরণ পান শামি, এবার কী হবে?

Mohammed Shami: বিশ্বকাপে চোট পাওয়ায় ২০১৫-য় IPL না খেলেও ২ কোটির বেশি ক্ষতিপূরণ পান শামি, এবার কী হবে?

আইপিএল থেকে ছিটকে গেলেন শামি। ছবি- পিটিআই।

Mohammed Shami Ruled Out Of IPL 2024: ফের সেই বিশ্বকাপের আসরে চোট পেয়ে আইপিএল থেকে ছিটকে গেলেন মহম্মদ শামি! এই নিয়ে দু'বার ঘটল এমন ঘটনা।

২০২৫ সালে চোট নিয়ে ওয়ান ডে বিশ্বকাপ খেলেছিলেন মহম্মদ শামি। বিশ্বকাপে ভারতের অন্যতম সেরা বোলার ছিলেন তিনিই। ৭ ম্যাচে ১৭টি উইকেট সংগ্রহ করেন শামি। যুগ্মভাবে টুর্নামেন্টের চতুর্থ সর্বোচ্চ উইকেটশিকারী হন তিনি। তবে বিশ্বকাপের আসরে চোট নিয়েই খেলা চালিয়ে যাওয়ার ফলে পরবর্তী আইপিএলে মাঠে নামতে পারেননি টিম ইন্ডিয়ার তারকা পেসার।

এবার বিশ্বকাপ ২০২৪-এর পর থেকে চোট নিয়ে মাঠের বাইরে রয়েছেন শামি। আমদাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপ ফাইনাল খেলার পর থেকে আর কোনও ম্যাচে মাঠে নামেননি তিনি। বিশ্বকাপের আসরে পাওয়া সেই চোটের জন্য এবারও আইপিএল খেলা হবে না তারকা পেসারের।

উল্লেখযোগ্য বিষয় হল, এবার বিশ্বকাপে শামি শুধু ভারতীয় দলের নয়, বরং টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারী হন। ৭ ম্যাচে ২৪টি উইকেট নেন তিনি। ১০১৫ সালের বিশ্বকাপের পরে চোটের জায়গায় অস্ত্রোপচার করাতে হয় শামিকে। এবার ২০২৪ বিশ্বকাপের পরে গোড়ালির চোটে শামিকে ফের অস্ত্রোপচার করাতে হবে বলে খবর।

এক সিনিয়র বোর্ড কর্তা সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন যে, শামি লন্ডনে গিয়েছিলেন। জানুয়ারির শেষ সপ্তাহে তাঁর গোড়ালিতে বিশেষ ইনজেকশন দেওয়া হয়েছিল। বলা হয়েছিল যে, তিন সপ্তাহ পর থেকে তিনি হালকা দৌড় শুরু করতে পারবেন। যদিও ইনজেকশন কাজ করেনি। সুতরাং, অস্ত্রোপচারই একমাত্র বিকল্প এখন। তাই শামি তাড়াতাড়িই ফের লন্ডনে উড়ে যেতে পারেন অস্ত্রোপচারের জন্য়। সুতরাং, এবছর তাঁর আইপিএল খেলার কোনও সম্ভাবনাই নেই।

আরও পড়ুন:- England Playing XI: রাজকোটে ৪ উইকেট নেওয়া উডকে বসিয়ে দিল ইংল্যান্ড, রাঁচির দলে ২টি বদল স্টোকসদের

যার অর্থ, আইপিএল ২০২৪-এর সূচি ঘোষণার দিনেই ঘোর দুঃসংবাদ পান গুজরাট টাইটানস সমর্থকরা। একে তো হার্দিক পান্ডিয়া মুম্বই ইন্ডিয়ান্স শিবিরে যোগ দিয়েছেন। তার উপরে শামি ছিটকে যাওয়ায় চাপ বাড়ল টাইটানস শিবিরে।

আরও পড়ুন:- গুলমার্গের রাস্তায় ছেলে-ছোকরাদের সঙ্গে ক্রিকেট খেলায় মেতে উঠলেন সচিন, নিমেষে ভাইরাল ভিডিয়ো

শামি ২০১৩ সাল থেকে আইপিএল খেলছেন। ২০২৫ সাল বাদে বাকি সব মরশুমেই তিনি ইন্ডিয়ান প্রিমিয়র লিগে মাঠে নামেন। যদিও ২০১৫ আইপিএলে মাঠে নামতে না পারলেও আর্থিক দিক দিয়ে বিশেষ ক্ষতি হয়নি তারকা পেসারের। কেননা, দেশের স্বার্থে চোট পেয়েছেন বলে বিসিসিআই শামিকে আইপিএল খেলতে না পারার ক্ষতিপূরণ দেয়। শামি আইপিএল না খেলেও ২ কোটি ২৩ লক্ষ টাকা পেয়েছিলেন বিসিসিআইয়ের কাছ থেকে।

এবারও বিশ্বকাপের মঞ্চেই চোট পান শামি। এখন দেখার যে, ২০২৪ আইপিএলে মাঠে নামতে না পারলে বোর্ড ফের তাঁর আর্থিক ক্ষতি পুষিয়ে দেয় কিনা। উল্লেখ্য, গুজরাট টাইটানসের সঙ্গে শামির আইপিএল চুক্তি বার্ষিক ৬ কোটি ২৫ লক্ষ টাকার।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘নবীনের আমলে ওড়িশা ৫০ বছর পিছিয়ে গিয়েছে’ মুখ্যমন্ত্রীকে তোপ অমিত শাহের লোকসভার মধ্যেই অসমে প্রকাশ্যে BJP-র আদি-নব্য দ্বন্দ্ব, অস্বস্তিতে গেরুয়া শিবির BJP প্রার্থীর অফিস থেকে টাকা উদ্ধার করতে গিয়ে নির্বাচনী আধিকারিকদের মারধর ‘‌ব্র্যান্ড মোদী অপরাজেয় নয়’‌, পঞ্চম দফার আগে ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন পিকে সবুজ জামদানি শাড়ির সঙ্গে রজনীগন্ধা ফুলের গয়নায় সেজে স্বস্তিকা লিখলেন… ‘একী! স্বামীর অমঙ্গল হবে তো', মধুচন্দ্রিমার আগেই বদল, কথা শুনতে হল রূপাঞ্জনাকে হোটেল থেকে AC-র রিমোট, চাবি চুরির চেষ্টা, বাধা দেওয়ায় তারাপীঠে আক্রান্ত মালিক বেআইনি নির্মাণ কীভাবে রুখতে হবে? সব পুরসভাকে পুস্তিকা পাঠাল পুর দফতর সহকর্মী খেলবে T20 বিশ্বকাপে! হতবাক Oracle-র কর্মী, ২০১০-তে খেলেছিলেন ভারতের হয়েও লিগের শেষ দিনে বদলে গেল ছবি, প্লে-অফে KKR কাদের বিরুদ্ধে লড়বে? দেখুন সূচি

Latest IPL News

সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.