বাংলা নিউজ > ক্রিকেট > England Playing XI: রাজকোটে ৪ উইকেট নেওয়া উডকে বসিয়ে দিল ইংল্যান্ড, রাঁচির দলে ২টি বদল স্টোকসদের

England Playing XI: রাজকোটে ৪ উইকেট নেওয়া উডকে বসিয়ে দিল ইংল্যান্ড, রাঁচির দলে ২টি বদল স্টোকসদের

বাদ পড়লেন মার্ক উড। ছবি- এপি।

India vs England 4th Test: রাঁচিতে ভারতের বিরুদ্ধে সিরিজের চতুর্থ টেস্টের জন্য প্লেয়িং ইলেভেন ঘোষণা করল ইংল্যান্ড। দেখে নিন প্রথম একাদশে জাগয়া পেলেন কারা আর বাদ পড়লেন কে কে।

প্রত্যাশা মতোই রাঁচিতে ভারতের বিরুদ্ধে সিরিজের চতুর্থ টেস্টের একদিন আগেই ইংল্যান্ড তাদের প্রথম একাদশ ঘোষণা করে দেয়। ক্রিকেটপ্রেমীদের অবাক করে বেন স্টোকসরা তাঁদের প্লেয়িং ইলেভেনে একজোড়া রদবদল করে।

ইংল্যান্ড রাঁচি টেস্টে মাঠে নামানোর সিদ্ধান্ত নেয় অফ-স্পিনার শোয়েব বশির ও ডানহাতি পেসার ওলি রবিনসনকে। বাদ পড়তে হয় লেগ-স্পিনার রেহান আহমেদ ও পেসার মার্ক উডকে।

ইংল্যান্ড হায়দরাবাদের প্রথম টেস্টে একমাত্র পেসার হিসেবে মাঠে নামায় মার্ক উডকে। তবে বিশাখাপত্তনমের দ্বিতীয় টেস্টে উডকে বসিয়ে জেমস অ্যান্ডারসনকে মাঠে নামায় তারা। রাজকোটের তৃতীয় টেস্টে অ্যান্ডারসন ও উড, দু'জনেই মাঠে নামেন। তবে এবার রাঁচির চতুর্থ টেস্টে অ্যান্ডারসনের পেস জুটি হবেন রবিনসন। উড রাজকোট টেস্টে মন্দ বোলিং করেননি। তিনি প্রথম ইনিংসে চারটি উইকেট সংগ্রহ করেন। তা সত্ত্বেও রাঁচি টেস্টের প্রথম একাদশে জায়গা হল না তাঁর।

অন্যদিকে বশির ভিসা সমস্যায় প্রথম টেস্টে মাঠে নামতে পারেননি। তিনি দ্বিতীয় টেস্টের দুই ইনিংস মিলিয়ে ৪টি উইকেট নেন। রাজকোটের তৃতীয় টেস্টে বাদ পড়তে হয় বশিরকে। এবার চতুর্থ টেস্টের প্রথম একাদশে ফিরলেন শোয়েব।

আরও পড়ুন:- গুলমার্গের রাস্তায় ছেলে-ছোকরাদের সঙ্গে ক্রিকেট খেলায় মেতে উঠলেন সচিন, নিমেষে ভাইরাল ভিডিয়ো

রেহান আহমেদ সিরিজের তিনটি টেস্টেই মাঠে নামেন। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১১টি উইকেট নিয়েছেন তিনি। তবু রাঁচির পিচের সম্ভাব্য চরিত্রের কথা মাথায় রেখে রেহানের বদলে বশিরকে মাঠে নামানোই শ্রেয় মনে করেন স্টোকসরা।

সুতরাং, রাঁচিতে ইংল্যান্ডের পেস আক্রমণ সামলাবেন অ্যান্ডারসন ও রবিনসন। স্পিন আক্রমণের দায়িত্বে থাকবেন টম হার্টলি, শোয়েব বশির ও জো রুট। ইংল্যান্ড তাদের ব্যাটিং লাইনআপে কোনও বদল করেনি। ধারাবাহিকভাবে ব্যর্থ হওয়া সত্ত্বেও প্রথম একাদশে জায়গা ধরে রেখেছেন বেন ফোকস ও জনি বেয়ারস্টো। জো রুটও ব্যাট হাতে নজর কাড়তে পারেননি। তবে তাঁর বোলিং ইংল্যান্ডের জন্য কার্যকরী প্রমাণিত হয়েছে সিরিজে। রুট ৩ ম্যাচে মোটে ৭৭ রান করলেও উইকেট নিয়েছেন ৭টি।

আরও পড়ুন:- পাশ দিয়ে বেরিয়ে গেলেন গিলরা, চিনতেই পারলেন না IPL-এর প্রথম আদিবাসী ক্রিকেটার রবিনের 'সিকিউরিটি গার্ড' পিতাকে

জেমস অ্যান্ডারসন চলতি সিরিজের ২টি টেস্টে মাঠে নেমে ৬টি উইকেট সংগ্রহ করেছেন। তিনি রাঁচিতে দুর্দান্ত এক ব্যক্তিগত মাইলস্টোন ছুঁয়ে ফেলতে পারেন। আপাতত ১৮৫টি টেস্টে মাঠে নেমে ৬৯৬টি উইকেট নিয়েছেন জিমি। ৭০০ উইকেটের মাইলস্টোন ছুঁতে তাঁর দরকার মোটে ৪টি উইকেট।

রাঁচি টেস্টের জন্য ইংল্যান্ডের প্রথম একাদশ:-

জ্যাক ক্রলি, বেন ডাকেট, ওলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, বেন ফোকস (উইকেটকিপার), টম হার্টলি, ওলি রবিনসন, জেমস অ্যান্ডারসন ও শোয়েব বশির।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

'সবাই আফসোস করবেন,কালো টাকার দিকে ঠেলে দেওয়া হল…',নির্বাচনী বন্ড নিয়ে বললেন মোদী ‘কিং’-এর বাজেট ২০০ কোটি! সুহানার ডেবিউ সিনেমার জন্য বড় বাজি শাহরুখের: রিপোর্ট ‘‌তল্লাশিতে কিছু না পেয়ে ট্রায়াল রানে বাধা দিয়েছে’‌, কড়া হুঁশিয়ারি দিলেন অভিষেক খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ ‘বয়ফ্রেন্ড-কাণ্ড’র পর কাছের মানুষকে আগলে পিঙ্কি, নববর্ষে ‘কচি বউ’তে মজে কাঞ্চন বিজেপিতে যোগ দিতে আমার হাতে ধরেছিল উদয়ন গুহ, বিস্ফোরক দাবি শুভেন্দু অধিকারীর লোকসভা ভোটের আগে রেকর্ড নগদ ও উপহার সামগ্রী উদ্ধার করল কমিশন, এগিয়ে কোন রাজ্য? এপ্রিলের তৃতীয় সপ্তাহে কাদের পরিকল্পনা সফল হবে? দেখুন কী বলছে সাপ্তাহিক রাশিফল রামমন্দিরকে রাজনৈতিক হাতিয়ার করেছে কংগ্রেস ও তার সঙ্গীরা- বক্তব্য ব্যাখ্যা মোদীর রাতে উঠবে 'সবুজ-মেরুন সূর্য'? স্বপ্ন নিয়ে বোলপুর-মুর্শিদাবাদ থেকে এলেন ফ্যানরা

Latest IPL News

খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি? ভিডিয়ো: ইডেনের মাটিতে লোটাচ্ছে নাইটদের পতাকা, একা সবকটা কুড়িয়ে মন জিতলেন শাহরুখ গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট লখনউয়ের সংসারে দোষারোপের পালা,নাইটদের কাছে হারের পর ব্যাটারদের ভিলেন বানালেন কোচ জোর করে হাসছে, আসলে মনকষ্টে ভুগছে হার্দিক, নিজের অভিজ্ঞতা থেকে বললেন কেপি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.