বাংলা নিউজ > ক্রিকেট > ফের কি বদলাতে পারে ICC ODI World Cup 2023 সূচি? সামনে আসছে বড় আপডেট

ফের কি বদলাতে পারে ICC ODI World Cup 2023 সূচি? সামনে আসছে বড় আপডেট

বদলাতে পারে ICC ODI World Cup 2023 সূচি? (ছবি-টুইটার)

ফের একবার ওডিআই বিশ্বকাপের সূচি বদলানোর সম্ভাবনা তৈরি হয়েছে। এ বার হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের তরফে ম্যাচের তারিখ বদলানোর অনুরোধ করা হয়েছে বিসিসিআইকে। বিসিসিআইকে পুরো ঘটনা তুলে ধরে চিঠি পাঠিয়েছে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন।

ভারতে বিশ্বকাপ হতে খুব বেশি সময় বাকি নেই। টিকিট বিক্রিও শীঘ্রই শুরু হবে। এদিকে বিসিসিআইয়ের উদ্বেগ বাড়িয়েছে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন। এইচসিএ বিসিসিআইকে চিঠি দিয়ে বলেছে যে তারা পরপর দুটি ম্যাচ আয়োজন করতে পারবে না। নিউজিল্যান্ড এবং নেদারল্যান্ডসের মধ্যে ম্যাচটি ৯ অক্টোবর হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা। এই মাঠেই পরের দিন মুখোমুখি হবে পাকিস্তান ও শ্রীলঙ্কা।

বিসিসিআইকে চিঠি দিয়ে দুই ম্যাচের মধ্যে ব্যবধান রাখতে বলেছে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন। পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি মূলত ১২ অক্টোবর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল কিন্তু পাকিস্তান ও ভারতের মধ্যে ম্যাচের পুনঃনির্ধারণের কারণে হায়দরাবাদকে পরপর দুই দিন ম্যাচ আয়োজনের সুযোগ দেওয়া হয়েছিল। হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনকে এখন ৬ অক্টোবর পাকিস্তান ও নেদারল্যান্ডসের ম্যাচ আয়োজন করতে হবে। হায়দরাবাদ পুলিশ বলছে, তারা টানা দুই ম্যাচের জন্য নিরাপত্তার ব্যবস্থা করতে পারছে না। বিশেষ করে পাকিস্তানের ম্যাচে তাদের অতিরিক্ত নিরাপত্তা দিতে হবে। এমন অবস্থায় হায়দরাবাদ পুলিশের তরফ থেকেও হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনর কাছে এই বিষয়টি তুলে ধরা হয়েছে। এরপরেই বিসিসিআইকে পুরো ঘটনা তুলে ধরে চিঠি পাঠিয়েছে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন।

ফের একবার ওডিআই বিশ্বকাপের সূচি বদলানোর সম্ভাবনা তৈরি হয়েছে। এ বার হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের তরফে ম্যাচের তারিখ বদলানোর অনুরোধ করা হয়েছে বিসিসিআইকে। পরিবর্তিত সূচি অনুযায়ী ৯ এবং ১০ অক্টোবর পরপর দু’টো ম্যাচ আয়োজন করতে পারবে না হায়দরাবাদ। উপলের রাজীব গান্ধি স্টেডিয়ামে প্রথম ম্যাচটি নিউজিল্যান্ড বনাম নেদারল্যান্ডস। দ্বিতীয় ম্যাচটি পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যে খেলা হবে। পরপর দু’দিন নিরাপত্তা দেওয়া সম্ভব নয়। নিরাপত্তার কারণ দেখিয়ে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সূচি বদলানোর অনুরোধ করা হয়েছে।

২০১৯ সালে ইংল্যান্ডে এবং ২০১৫ সালে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে যখন বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছিল, তখন ১২ মাস আগে সূচি ঘোষণা করা হয়েছিল। বিসিসিআই টুর্নামেন্ট শুরুর ১০০ দিন আগে সূচি প্রকাশ করেছে, যেখানে এখনও পরিবর্তন করা হচ্ছে। ১৫ অক্টোবর আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত বনাম পাকিস্তানের ম্যাচটি হওয়ার কথা ছিল। এই দিনটি নবরাত্রির প্রথম দিন হওয়ার কারণে ম্যাচের তারিখ পরিবর্তন করা হয়েছিল। একই সময়ে, পাকিস্তান এবং ইংল্যান্ডের মধ্যে ম্যাচটি ১২ নভেম্বর কলকাতায় হওয়ার কথা ছিল, তবে কালী পূজার কারণে এর তারিখও পরিবর্তন করা হয়েছিল। এমন আবহে আবারও সূচি বদলের কথা শোনা যাচ্ছে। এই বিষয়ে বিসিসিআই কী সিদ্ধান্ত নেয় এখন সেটাই দেখার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.