বাংলা নিউজ > ক্রিকেট > T20 World Cup 2024-এর জন্য তৈরি হচ্ছে ড্রপ ইন পিচ! ভারত-পাক ম্যাচ খেলা হবে অস্থায়ী গ্যালারিতে

T20 World Cup 2024-এর জন্য তৈরি হচ্ছে ড্রপ ইন পিচ! ভারত-পাক ম্যাচ খেলা হবে অস্থায়ী গ্যালারিতে

T20 World Cup 2024 নিয়ে বড় তথ্য সামনে এসেছে (ছবি-এক্স)

অ্যাডিলেড ওভালের কিউরেটর ড্যামিয়ান হাফ দ্বারা তৈরি অস্থায়ী ড্রপ-ইন পিচগুলি মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের গেমগুলির জন্য ব্যবহার করা হবে। ৯ জুন নিউইয়র্কে অনুষ্ঠিত ভারত বনাম পাকিস্তানের ম্যাচের জন্য ৩৪ হাজার ধারণক্ষমতার একটি অস্থায়ী বসার গ্যালারি তৈরি করবে আইসিসি।

অ্যাডিলেড ওভালের কিউরেটর ড্যামিয়ান হাফ দ্বারা তৈরি অস্থায়ী ড্রপ-ইন পিচগুলি মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের গেমগুলির জন্য ব্যবহার করা হবে। ৯ জুন নিউইয়র্কে অনুষ্ঠিত ভারত বনাম পাকিস্তানের মধ্যে মার্কি ম্যাচের জন্য ৩৪ হাজার ধারণক্ষমতার একটি অস্থায়ী বসার গ্যালারি তৈরি করবে আইসিসি। আইসিসির ইভেন্ট ডিরেক্টর ক্রিস টেটলি জানিয়েছেন যে হাই-প্রোফাইল ভারত বনাম পাকিস্তান ম্যাচটি নাসাউ কাউন্টি মাঠে অনুষ্ঠিত হবে, যা ম্যানহাটনের পূর্ব থেকে ২৫ কিলোমিটার দূরে অবস্থিত। মনে করা হচ্ছে ইংল্যান্ডের যে কোনও মাঠের চেয়ে এখানে বেশি দর্শকের সমাগম হবে। এমনকি মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামের থেকেও বেশি দর্শক আসবে বলে মনে করা হচ্ছে।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় আইসিসি-র ইভেন্ট ডিরেক্টর ক্রিস টেটলি জানিয়েছেন, ‘আমরা ড্রপ-ইন পিচগুলি ব্যবহার করব এবং এটি ইতিমধ্যেই তৈরি করা হয়েছে। আমরা অ্যাডিলেড ওভালের কিউরেটর ড্যামিয়ান হাফের দক্ষতা ব্যবহার করছি, যিনি ড্রপ-ইন পিচগুলির অন্যতম প্রধান উদ্যোক্তা। তিনি ট্রেগুলি তৈরি করেছিলেন এবং বড় হওয়া ট্রেগুলির ইনস্টলেশনের তদারকি করেছিলেন। এই মুহুর্তে ফ্লোরিডায় তার তত্ত্বাবধানে কাজ চলছে।’

তিনি আরও বলেন, ‘নিউ ইয়র্কে ম্যাচের পিচের জন্য পর্যাপ্ত সংখ্যক ট্রে থাকবে। এবং প্রশিক্ষণের সুবিধা থাকবে। খেলার পৃষ্ঠটি একেবারে নতুন হবে এবং আমরা পৃষ্ঠগুলো সমতল করছি, ড্রেনেজ সুবিধাও থাকবে।’ জানা গিয়েছে F1 লাস ভেগাস জিপি থেকে অবকাঠামো ভাড়া করা হবে। আইসিসির ইভেন্ট ডিরেক্টর ক্রিস টেটলি আরও বলেন, ‘সমস্ত অবকাঠামো অস্থায়ী হবে যেমনটি সারা বিশ্বে খেলাধুলায় ঘটে। আমরা যে সংস্থাগুলির সঙ্গে কাজ করি তারা সপ্তাহে প্রতিদিন এবং টাইমলাইনে এটি করে। কিছু অবকাঠামোগত সরঞ্জাম লাস ভেগাস F1 থেকে আসবে এবং ভেগাস থেকে নিউ ইয়র্কে আনা হবে এবং ইনস্টল করা হয় এবং তারপর ডি-কনস্ট্রাকশন করা হয় এবং যেখানে এটি থাকা দরকার সেখানে রেখে দেয়।’

ফেব্রুয়ারি থেকে কাজ শুরু হয়ে যাবে। মে মাস পর্যন্ত কাজ চলবে বল মনে করা হচ্ছে। টেটলি বলেছেন যে ভেন্যুতে প্রথম ম্যাচ খেলার আগে অনুশীলন গেম খেলা হবে। কারণ তারা সিস্টেম টেস্টিং করবে। টেটলি স্বীকার করেছেন যে ইভেন্ট শেষ হওয়ার পরে সমস্ত কাঠামো ভেঙে ফেলা হবে। কাঠামো ব্যবহার করার জন্য এমএলসি দলের সঙ্গেও আলোচনা চলছে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ব্যক্তিগত ভিডিয়ো ফাঁসের মামলায় সুপ্রিম কোর্টে বড় ধাক্কা, আগাম জামিন খারিজ রাখির বয়সে ছোট রাষ্ট্রপতির পা ছুঁয়ে প্রণাম ঊষার! শিল্পে খাস অবদান,পদ্মভূষণ পেলেন মিঠুন স্থায়ী উপাচার্য পেল যাদবপুর বিশ্ববিদ্যালয়, রাজ্যের প্রস্তাবে তিন মাস পর সিলমোহর IPL 2024: সমর্থকদের প্রত্যাশা আমাকে বিব্রত করে না- হার্দিক পান্ডিয়া ভিডিয়ো: ট্র্যাফিক জ্যামে থমকে MI-র বাস! রোহিতদের উদ্ধার করে হিরো অচেনা সানি ভাই ধোনি থেকে কার্তিক, ফ্যাফ, ঋদ্ধি- IPL 2024-এই হয়তো শেষ দেখা যাবে এক ঝাঁক তারকাকে ১০০ ম্যাচ, ২০০ উইকেট, ১০০০ রান, RR vs MI ম্যাচে ব্যক্তিগত মাইলস্টোন তিন তারকার ‘ধ্যাষ্টা জেঠু’ বাস্তবে ভীষণ পজেসিভ বর! বউয়ের উপর রাগ করে ভাঙচুরও করতেন সুব্রত হনুমান জন্মোৎসবে করুন সিঁদুর সংক্রান্ত এই বিশেষ কাজ, পূর্ণ হবে যেকোনও মনস্কামনা 'ভারতে নয়া পুতিন তৈরি হচ্ছে, তিনি হলেন মোদী', নয়া ভারতের কথা বলতেন নেহরু- শরদ

Latest IPL News

IPL 2024: সমর্থকদের প্রত্যাশা আমাকে বিব্রত করে না- হার্দিক পান্ডিয়া ভিডিয়ো: ট্র্যাফিক জ্যামে থমকে MI-র বাস! রোহিতদের উদ্ধার করে হিরো অচেনা সানি ভাই ভিডিয়ো: খোলা মাঠে সকলের সামনে রোহিতকে চুমু খেতে গেলেন শেন বন্ড! কী হল তারপর? IPL 2024-এ দলের বাকি ম্যাচ খেলতে দেশ থেকে ফিরবেন না DC-র অজি তারকা মিচেল মার্শ ৪০ বলে শতরান করতে পারেন কোহলি- T20 WC 2024-এর ভারতীয় দল নিয়ে মুখ খুললেন সৌরভ IPL 2024 KKR vs RCB: কোহলি ভুল বলছেন, নো-বল বিতর্কে সোজাসাপটা ভাজ্জি KKR vs RCB: কোহলির পর মেজাজ হারালেন গম্ভীর,তর্ক জুড়লেন আম্পায়ারের সঙ্গে- ভিডিয়ো ‘ও ক্রিকেট বোঝে? কে ঢুকতে দিল', KKR-এর ম্যাচে কমেন্ট্রি বক্সে প্রেরণা,হল কটাক্ষ Virat Kohli Fined: আউট হয়ে হম্বিতম্বি, আম্পায়ারকে চোখ রাঙিয়ে বিরাট শাস্তি কোহলির KKR vs RCB, IPL 2024: আউট নিয়ে ফুঁসছেন কোহলি, বিতর্ক না বাড়িয়ে কী বললেন রানা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.