বাংলা নিউজ > ক্রিকেট > ENG vs NZ: ১২৪ বলে ১৮২ রানের ইনিংস খেলেই স্টোকসের অভিনব সেলিব্রেশন, ইংল্যান্ড জিতল ১৮১ রানে

ENG vs NZ: ১২৪ বলে ১৮২ রানের ইনিংস খেলেই স্টোকসের অভিনব সেলিব্রেশন, ইংল্যান্ড জিতল ১৮১ রানে

ইতিহাস গড়ে বেন স্টোকসের অভিনব সেলিব্রেশন (ছবি-এক্স)

এই ঐতিহাসিক ইনিংসের পর, বেন স্টোকস আকাশের দিকে তাকালেই আঙ্গুল ভাঁজ করে তার ট্রেডমার্ক স্টাইলে নিজের আনন্দ সেলিব্রেশন করতে থাকেন। আসলে এই কাজ করে তিনি তাঁর বাবাকে স্মরণ করেন। স্টোকসের বাবা বর্তমানে আর এই পৃথিবীতে নেই। বেন স্টোকস বাম হাতের মাঝের আঙুল বাঁকিয়ে বাবাকে স্যালুট করলেন।

বুধবার কেনসিংটন ওভালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় ম্যাচে ১২৪ বলে ১৮২ রানের ইনিংস খেললেন বেন স্টোকস। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ইংল্যান্ডের পক্ষে সেরা ব্যক্তিগত স্কোরার করলেন বেন স্টোকস। ৪৮.১ ওভারে ৩৬৮ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড দল। স্টোকসের আগে, ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ স্কোর করে ছিলেন জেসন রয়। তিনি ২০১৮ সালে মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৮০ রান করেছিলেন। এদিন স্টোকস পঞ্চশ ওভারের ফর্ম্যাটে নিজের ও দলের সেরা ব্যক্তিগত স্কোরও করেছেন। তাঁর এদিনের ইনিংসে ছিল নয়টি ছক্কা ও ১৫টি চার।

এই ঐতিহাসিক ইনিংসের পর, বেন স্টোকস আকাশের দিকে তাকালেই আঙ্গুল ভাঁজ করে তার ট্রেডমার্ক স্টাইলে নিজের আনন্দ সেলিব্রেশন করতে থাকেন। আসলে এই কাজ করে তিনি তাঁর বাবাকে স্মরণ করেন। স্টোকসের বাবা বর্তমানে আর এই পৃথিবীতে নেই। বেন স্টোকস বাম হাতের মাঝের আঙুল বাঁকিয়ে বাবাকে স্যালুট করলেন। এর পিছনে একটি অনুপ্রেরণামূলক গল্প রয়েছে। নিউজিল্যান্ডে জন্মগ্রহণকারী বেন স্টোকসের বাবা গেড স্টোকস ছিলেন একজন রাগবি খেলোয়াড়। স্টোকস নিজের কর্মজীবনকে অব্যাহত রাখতে এবং অপারেশনের কারণে বাইরে বসে থাকার পরিবর্তে নিজের আঙুল কেটে ফেলে ছিলেন। সেই কারণেই এমনভাবে আঙুল ভাঁজ করে নিজের বাবার সংগ্রামকে স্যালুট করেন বেন স্টোকস।

বিশ্বকাপের আগেই নিজের ফর্ম খুঁজে পেয়েছেন বেন স্টোকস। এরফলে বাকি দল গুলোর চাপ বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। আগামী মাসে ভারতে শুরু হতে যাওয়া আইসিসি ওয়ানডে বিশ্বকাপের আগে কেন স্টোকসকে ওডিআই দলে ইংল্যান্ড ফিরিয়ে আনল সেটা এবার পরিষ্কার। অবসর ভেঙে ফের দলে ফিরেই সকলকে চমকে দিচ্ছেন তিনি। একটা সময়ে ১৩ রানে দুই উইকেট হারিয়েছে ইংল্যান্ড। ট্রেন্ট বোল্টের বলে খাতা খুলতে পারেননি জনি বেয়ারস্টো। প্রথম বলেই তাকে প্যাভিলিয়নে পাঠান বোল্ট। এরপর জো রুটকে আউট করেন তিনি। কিন্তু স্টোকস এবং ডেভিড মালান (৯৫ বলে ৯৬ রান) নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাঠের চারপাশে শট করেন। তৃতীয় উইকেটে ১৯৯ রানের জুটি গড়েছেন তাঁরা। মালান তাঁর পঞ্চম ওডিআই সেঞ্চুরিটি মাত্র চার রানের জন্য মিস করেন এবং ম্যাচে বোল্টের তৃতীয় শিকার হন।

এদিনের ম্যাচে স্টোকস নিজের ৯৩ ইনিংসে তাঁর চতুর্থ সেঞ্চুরিটি পূর্ণ করেন। ওয়ানডেতে তার আগের সেরা ১০২ রানকে টপকে যান তিনি। বেন লিস্টারের ফুল টস বলে স্কয়ার লেগে উইল ইয়ং-এর হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেযান স্টোকস। এর ফলে ইংল্যান্ড ৩৪৮ রানে ষষ্ঠ উইকেট হারায়। এরপর ২০ রান যোগ করেই অল-আউট হয়ে যায় পুরো ইংল্যান্ড দল। ৫১ রানে পাঁচ উইকেট নেন বোল্ট। এরপরে ব্যাট করতে নেমে ১৮৭ রানেই শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস। এই ম্যাচটি ১৮১ রানে জেতে ইংল্যান্ড। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন বেন স্টোকস।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা বিয়ের পর শ্বশুরের সামনেই বউকে চুমু জাহিরের, রিসেপশনে মাথা ভর্তি সিঁদুরে সোনাক্ষী মুসলিম ছেলের হিন্দু বউ, রিসেপশনে সিঁথিভর্তি সিঁদুরে সোনাক্ষী, নেটপাড়া বলছে… বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে হলদিয়া বন্দর থেকে চালু কলকাতাগামী মালগাড়ি, চিন থেকে আসছে জাহাজ, বড় কাজের সুযোগ UGC নেট-এর প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে বিহারের গ্রামে CBI ঢুকতেই হেনস্থার শিকার বিয়ের পর শ্বশুরকে প্রণাম, আর বউকে একী করছেন জাহির! লজ্জা পেলেন সোনাক্ষী জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড সিঙ্গুরের সমবায়ে তৃণমূলের জয় জয়কার, তিন দশক পরে শূন্য পেয়ে সরল বামেরা

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.