বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Himanta Biswa Sarma: 'মিঁয়া ভোট আমাদের লাগবে না…'বড় কথা বলার পরেও সেই ধুবড়িতেই প্রচারে গেলেন হিমন্ত

Himanta Biswa Sarma: 'মিঁয়া ভোট আমাদের লাগবে না…'বড় কথা বলার পরেও সেই ধুবড়িতেই প্রচারে গেলেন হিমন্ত

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। (ANI Photo) (Kulendu Kalita)

গত বছর অক্টোবর মাসে তিনি বলেছিলেন, যখন ভোট আসে তখন আমরা তাদের বলি যে আমাদের ভোট দেওয়ার দরকার নেই। যদি আপনারা পরিবার পরিকল্পনা মেনে চলেন,শিশু বিবাহ উৎসাহ না দেন, তবে আপনারা ভোট দিতে পারেন আমাদের।

মাস ছয়েক আগেই অসমের মুখ্য়মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা জানিয়েছিলেন, আগামী ১০ বছর বিজেপির মিঁয়া ভোটের কোনও দরকার নেই। যতক্ষণ না পর্যন্ত ওরা নাবালিকা বিবাহ থেকে দূরে না যাবেন, ওরা যতক্ষণ না পর্যন্ত মেয়েদের স্কুলে না পাঠাবেন ও মৌলবাদ থেকে ওরা যতক্ষণ না দূরে যান ততক্ষণ পর্যন্ত ওদের ভোটের দরকার নেই। খবর হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুসারে। 

প্রসঙ্গত মূলত অসমে বাংলাভাষি মুসলিমদের মিঁয়া বলে ডাকা হয়। তাদের বেশিরভাগই পূর্ব পাকিস্তান( বর্তমান বাংলাদেশ) থেকে এসেছিলেন অসমে। 

গত বছর অক্টোবর মাসে তিনি বলেছিলেন, যখন ভোট আসে তখন আমরা তাদের বলি যে আমাদের ভোট দেওয়ার দরকার নেই। যদি আপনারা পরিবার পরিকল্পনা মেনে চলেন,শিশু বিবাহ উৎসাহ না দেন, তবে আপনারা ভোট দিতে পারেন আমাদের। এটা সম্পূর্ণ হতে আমাদের আরও ১০ বছর সময় লাগবে। ১০ বছর পরে আমরা তাদের কাছ থেকে ভোট চাইব। 

চলতি বছরে মার্চ মাসে তিনি জানিয়েছিলেন, আমরা ওখান থেকে( ধুবড়ি) থেকে জিততে চাই না। তারা মালা দিক অথবা আমার সমালোচনা করুন না কেন, আমরা ওখান থেকে জিততে চাই না। আমি ওখানে প্রচার করার জন্যও যাব না। 

কিন্তু বৃহস্পতিবার সব বদলে গেল। তিনি প্রথমবারের জন্য় ধুবড়িতে গেলেন। অন্তত তিনটি সভা করেন তিনি। গৌরিপুর, বিলাসিপাড়া, ও গোলকগঞ্জে সভা করেন তিনি। গোলকগঞ্জের সভায় তিনি বলেন, এজিপি ও বিজেপির সমর্থনে আমি প্রচুর উৎসাহ দেখলাম। মানুষ বুঝতে পারছেন যে আজমলের ( এমপি) সময় চলে যাচ্ছে। রাকিবুল( কংগ্রেস প্রার্থী)কেও তাদের প্রয়োজন নেই।

কংগ্রেস প্রার্থী হুসেন বলেন, এখন তিনি আবার ধুবড়িতে আসছেন। কারণ বিজেপি আর AIUDF এর মধ্য়ে একটা গোপন বোঝাপড়া রয়েছে। কিন্তু তিনি ভোটারদের বোকা বানাতে পারবেন না। 

AIUDF এর সাধারণ সম্পাদক সিদ্দিকি আলি ঠাকুরিয়া জানিয়েছেন, মুখ্য়মন্ত্রী এর আগে বলতেন যে তাঁর মিঁয়া ভোটের দরকার নেই। সেই তিনিই এখন তাঁদের ভোট চাইতে যাচ্ছেন। সংখ্য়ালঘু সম্প্রদায়ের লোকজন এখন বর্তমান সরকারকে একটা যোগ্য জবাব দিতে চাইছেন। 

প্রসঙ্গত অসমে মুসলিম প্রধান যে সমস্ত আসন রয়েছে তার মধ্য়ে ধুবড়ি হল অন্যতম। সেই ২০০৯ সাল থেকে এখানে বদরুদ্দিল আজমল জিতে আসছেন। প্রায় ২.৬ মিলিয়ন ভোটার রয়েছে এখানে। এবার এই আসনে ত্রিমুখী লড়াই হতে পারে। 

ভোটযুদ্ধ খবর

Latest News

নিট কাণ্ডে নয়া মোড়, ধৃতের সঙ্গে বিহারের উপমুখ্যমন্ত্রীর ছবি প্রকাশ করল RJD আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর 'আমি অভিষেক বলছি!' তৃণমূল নেতার কাছে এল ভুয়ো ফোন, গ্রেফতার ৩ ‘সমাজ-স্বীকৃত সম্পর্কের বাইরে কোনও সম্পর্ক…’, শিলাজিতকে নিয়ে অকপট স্বস্তিকা বাংলার সরকারি কর্মীদের জন্য ভাতা সংক্রান্ত গুরুত্বপূর্ণ মেমো জারি, জানুন বিশদ সত্যজিৎ যদি এই সময় হিন্দিতে হীরক রাজার দেশে বানাতেন কারা থাকতেন কোন চরিত্রে? বাঁধের সম্প্রসারিত অংশ ভাঙছে, জনমানসে আতঙ্ক, ড্রেজিংয়ের সিদ্ধান্ত সেচ দফতরের বিমা করানোর আগে সাবধান! গ্রাহকদের ভুল ভাঙাতে নয়া নির্দেশিকা জারি IRDAI-এর মোহনবাগান তো বাংলাদেশি ক্লাবকে হারাতে পারেনি! আফগান লজ্জা নিয়ে স্টিমাচের অজুহাত 'মাইকটা কি মুখে ঢুকিয়ে দেবে' পাপারাজ্জিদের উপর চটে লাল জ্যাকি শ্রফ! কী এমন ঘটল

T20 WC 2024

আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.