বাংলা নিউজ > ক্রিকেট > আমার সৌভাগ্য ওকে কোচিং করিয়েছি- কার প্রসঙ্গে বললেন কালিস?

আমার সৌভাগ্য ওকে কোচিং করিয়েছি- কার প্রসঙ্গে বললেন কালিস?

জ্যাক কালিস।

বিশ্বকাপের আগে শেষ ১২টি ওডিআইতে ৭৫০ রান করেছেন শুভমন গিল। গড় ৬৮.১৮। করেছেন তিনটি শতরানও। ২০২৩ সালের আইপিএলেও স্বপ্নের ফর্মে ছিলেন তিনি। ১৭ ম্যাচে করেন ৮৯০ রান। এই আইপিএলেও তিনটি শতরান হাঁকিয়েছিলেন তিনি।

শুভব্রত মুখার্জি: ওডিআই হোক কিংবা টি-২০ যে কোনও ফর্ম্যাটের বিশ্বকাপের মঞ্চ স্বাভাবিক ভাবেই নবীন তারকাদের নিজেদের প্রতিভা তুলে ধরার মঞ্চ হয়ে ওঠে। বোলার, ব্যাটার বা ফিল্ডার সকলেই এই মঞ্চকে বেছে নেন নিজেদের প্রতিভাকে বিশ্বের সামনে তুলে ধরতে। তার থেকেও বড় ব্যাপার হল নিজের দেশকে বিশ্বকাপ শিরোপা জেতাতে এবং সেই জয়ে যোগদান করতে মুখিয়ে থাকেন তারা। ২০২৩ সালে ভারতের যে ওডিআই বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে, স্বাভাবিক ভাবেই সেই বিশ্বকাপের মঞ্চেও তারকা হয়ে উঠবেন এই রকম এক বা একাধিক ক্রিকেটার।এ র মধ্যেই অবশ্য প্রাক্তন বিশ্বসেরা অলরাউন্ডার জ্যাক কালিস একজনকে বেছে নিয়েছেন। তাঁর মতে, ভারতের নবীন ডানহাতি ব্যাটার শুভমন গিল একজন অসাধারণ প্রতিভা। কালিসের দাবি, গিলের মধ্যে সমস্ত প্রতিভা, গুণ রয়েছে ওডিআই বিশ্বকাপের সেরা নবীন তারকা হয়ে ওঠার।

আরও পড়ুন: শখে পরীক্ষানিরীক্ষা চালাচ্ছি না- চার, পাঁচ নম্বর পজিশন প্রসঙ্গে এশিয়া কাপের আগে কড়া জবাব দ্রাবিড়ের

প্রসঙ্গত ৫ অক্টোবর থেকে শুরু হচ্ছে বিশ্বকাপের আসর। যার ফাইনাল খেলা হবে ১৯ নভেম্বর। ভারতে অনুষ্ঠিত হতে চলা ওয়ানডে বিশ্বকাপের পিচকে ইতিমধ্যেই ব্যাটিং সহায়ক করার নির্দেশ দেওয়া হয়েছে আইসিসির তরফে। স্বাভাবিক ভাবেই শুভমন গিলের মতো স্ট্রোক মেকারদের যে সুবিধা হতে চলেছে, তা বলাই যায়। শুভমন গিলের প্রশংসা করার পাশাপাশি নিজেকে সৌভাগ্যবানও বলেছেন জ্যাক কালিস। গিলের সঙ্গে কাজ করার সুযোগ পাওয়ায় নিজেকে সৌভাগ্যবান বলে দাবি করেছেন এই প্রোটিয়া অলরাউন্ডার।

আরও পড়ুন: স্ট্রাইকরেট বাড়িয়েছি বলেই, রান কমেছে- দাবি রোহিত শর্মার

সম্প্রতি বিষয়টি নিয়ে কালিসকে প্রশ্ন করা হয়েছিল বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি-র তরফে। সেই প্রশ্নের উত্তরে ৪৭ বছর বয়সি তারকা বলেছেন, ‘আমার মতে, আসন্ন ওডিআই বিশ্বকাপের নবীন তারকা হবেন ভারতের শুভমন গিল। অসাধারণ প্রতিভা শুভমন। ওর বিষয়ে আলাদা করে আর কোনও কিছু বলার অপেক্ষা রাখে না। ওকে ব্যাট করতে দেখাটা আমি সব সময়ে উপভোগ করি। আমার ফেভারিট ক্রিকেটার। আমি সব সময়ে ওর ব্যাটিং দেখার জন্য মুখিয়ে থাকি। আমার সৌভাগ্য হয়েছিল, ওর সঙ্গে কলকাতা নাইট রাইডার্সে কাজ করার। আমি মুখিয়ে রয়েছি ওডিআই বিশ্বকাপে ওর ভালো পারফরম্যান্স দেখার জন্য।’

বিশ্বকাপের আগে শেষ ১২টি ওডিআইতে ৭৫০ রান করেছেন শুভমন গিল। গড় ৬৮.১৮। করেছেন তিনটি শতরানও। ২০২৩ সালের আইপিএলেও স্বপ্নের ফর্মে ছিলেন তিনি। ১৭ ম্যাচে করেন ৮৯০ রান। এই আইপিএলেও তিনটি শতরান হাঁকিয়েছিলেন তিনি। স্বাভাবিক ভাবেই এক দশক বাদে আইসিসি ট্রফির খরা কাটাতে, ভারত যে গিলের দিকে তাকিয়ে থাকবে, তা বলাই যায়।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর? 'ইন্দিরা গান্ধী সোনা দিয়েছিলেন যুদ্ধে , আমার মায়ের মঙ্গলসূত্র…', সরব প্রিয়াঙ্কা 'গোয়ায় সংবিধান চাপিয়ে দেওয়া হয়েছে'-মন্তব্য কং প্রার্থীর, পাল্টা দিলেন মোদী ‘এটা আমার শিক্ষা…', সোহিনীর সঙ্গে শোভনের বিয়ে নিয়ে প্রথমবার মুখ খুললেন স্বস্তিকা ‘আমার মায়ের মঙ্গলসূত্র দেশের জন্য…', মোদীর মন্তব্যে ফুঁসলেন প্রিয়াঙ্কা 'আমার মতো নিতম্ব কখনও দেখেনি', অন্যদের চেয়ে তাঁর পশ্চাদদেশ উত্তেজক, মত নোরার হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ সাত বার ভিটে ছাড়া করেছে গঙ্গা, তবুও দিনবদলের স্বপ্ন দেখেন তৌফিকরা

Latest IPL News

হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.