বাংলা নিউজ > ক্রিকেট > Women's ODI Rankings-এ লাফ মারলেন স্মৃতি এবং হরমন, নজির গড়লেন ব্রিটিশ অলরাউন্ডার

Women's ODI Rankings-এ লাফ মারলেন স্মৃতি এবং হরমন, নজির গড়লেন ব্রিটিশ অলরাউন্ডার

স্মৃতি মন্ধানা এবং হরমনপ্রীত কৌর।

ন্যাট সিভার-ব্র্যান্ট বড় নজির গড়ে ফেলেছেন। ৮০৭ রেটিং পয়েন্ট সংগ্রহ করেছেন তিনি, যা ওডিআই ব্যাটিং র‌্যাঙ্কিংয়ের ইতিহাসে একজন ব্রিটিশ মহিলা খেলোয়াড়দের মধ্যে তৃতীয় সর্বোচ্চ।

ভারতীয় ব্যাটসম্যান স্মৃতি মন্ধানা এবং হরমনপ্রীত কৌর মঙ্গলবার মহিলা খেলোয়াড়দের ওডিআই র‌্যাঙ্কিংয়ের সর্বশেষ আপডেট অনুযায়ী এক ধাপ করে লাফিয়েছেন। স্মৃতি মন্ধানা ৭০৮ রেটিং পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছেন এবং ভারত অধিনায়ক হরমনপ্রীত ৬৯৪ রেটিং পয়েন্ট নিয়ে ছয়ে জায়গা করে নিয়েছেন। ব্যাটারদের তালিকায় প্রথম দশে ভারতের আর কোনও প্লেয়ার নেই।

এদিকে ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান ন্যাট সিভার-ব্র্যান্ট ওডিআই র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান দখল করেছেন। সিভার-ব্র্যান্ট শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় আইসিসি মহিলা চ্যাম্পিয়নশিপ ওডিআই ম্যাচে রেকর্ড-ব্রেকিং সেঞ্চুরি করেছেন, মাত্র ৬৬ বলে তিন অঙ্কে পৌঁছেছেন তিনি, যা একজন ইংল্যান্ড মহিলা খেলোয়াড়ের জন্য সেরার নজির। তিনি মাত্র ৭৪ বলে ১২০ রান করেছিলেন। এই নকটিতে ১৮টি চার এবং একটি ছক্কা মেরেছিলেন।

এখানেই শেষ নয়, ব্রিটিশ অলরাউন্ডার আরও রেকর্ড করেছেন। তিনি ৮০৭ রেটিং পয়েন্ট সংগ্রহ করেছেন, যা ওডিআই ব্যাটিং র‌্যাঙ্কিংয়ের ইতিহাসে একজন ইংলিশ মহিলা খেলোয়াড়দের মধ্যে তৃতীয় সর্বোচ্চ। শুধুমাত্র ক্লেয়ার টেলর (৮১৪) এবং সারা টেলর (৮১২) ২০০৯ সালের জুলাইয়ে সিভার-ব্র্যান্টের চেয়ে বেশি রেটিং পয়েন্ট পেয়েছিলেন। শ্রীলঙ্কার হাসিনি পেরেরা সিরিজে তিন ইনিংস পরে ২৬ ধাপ লাফিয়ে ৫৭ নম্বরে (৩২৫ রেটিং পয়েন্ট) করে নিয়েছেন।

বোলিং সাইডে শীর্ষ দশে র‍্যাঙ্কিংয়ে শুধুমাত্র একটি পরিবর্তন হয়েছে। আয়াবোঙ্গা খাকা সপ্তম স্থানে উঠে এসেছেন। কেট ক্রস আটে নেমেছে। বোলারদের তালিকায় প্রথম দশে ভারতের দু'জন রয়েছেন। নয় এবং দশ নম্বরে যথাক্রমে দীপ্তি শর্মা এবং রাজেশ্বরী গায়কোয়াড় রয়েছেন। তবে বোলিং বিভাগে ১১ থেকে ২০-র মধ্যে উল্লেখযোগ্য পরিবর্তন হয়েছে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় ওয়ানডেতে চার্লি ডিনের ৫/৩১ তাঁকে ক্যারিয়ারের সেরা ১২তম স্থানে (৫৭১ রেটিং পয়েন্ট) জায়গা করে দিয়েছে। যেখানে পাকিস্তানের নিদা দার দুই ধাপ উপরে উঠে ১৯তম স্থানের জায়গা পেয়েছেন। এবং তাঁরই সতীর্থ নাশরা সান্ধু এক ধাপ উপরে উঠে ১৫ নম্বরে জায়গা করে নিয়েছেন। পাকিস্তানের সাদিয়া ইকবালও একটি ছাপ ফেলেছেন, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২-৩২ এবং ২-২৬ পারফরম্যান্সের হাত ধরে ১৩ ধাপ লাফিয়ে ৫০-এ উঠে এসেছেন। ইংল্যান্ডের সারা গ্লেন শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে পাঁচ উইকেট নিয়ে ১২ ধাপ লাফিয়ে ৫২ নম্বরে জায়গা করে নিয়েছেন।

ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে ন্যাট সিভার-ব্র্যান্ট লাইমলাইটে এলেও, ওডিআই অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে তিনি এক নম্বর জায়গা থেকে তিনে নেমে এসেছেম। অ্যাশলে গার্ডনার (৩৮৯ রেটিং পয়েন্ট) বরং শীর্ষ স্থান দখল করেছেন। হেইলি ম্যাথিউস (৩৮২ রেটিং পয়েন্ট) আবার দুইয়ে জায়গা পেয়েছেন। এই তালিকায় ভারতের দীপ্তি শর্মা একমাত্র প্রথম দশে রয়েছেন। তিনি রয়েছেন সাত নম্বরে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে Non Fiction TRP: নন ফিকশনের কামাল! সারেগামাপা না দিদি নম্বর ১, কে থাকল এগিয়ে তাপপ্রবাহ চললেও বৃষ্টি নামবে জেলায়-জেলায়, ৫০ কিমিতে ঝড়, কোথায় দাপট বেশি থাকবে? ‘মোদী চুপ কেন? দেশ জানতে চায়’, কাশ্মীরে জঙ্গি হামলা নিয়ে তোপ রাহুলের ওড়িশার নতুন মন্ত্রিসভায় বড় চমক! কৃষকও আছেন, শিক্ষাবিদও আছেন ফ্ল্যাটে বন্ধুদের ডেকে মদের আসর বসিয়েছিলেন যুবক, বাবা - মা এসে দেখলেন… ভারতীয় নারীরা পুরুষদের অর্ধেকেরও কম আয় করেন, বাড়ছে লিঙ্গবৈষম্য ভাঙার কাজ শুরু, দেড় মাসেই ইতিহাস হবে ভারত-পাক ম্যাচ উপহার দেওয়া নাসাউ স্টেডিয়াম দুর্ভোগের শেষ নেই, টিকে থাকার লড়াই চালাচ্ছেন ৮৬ শতাংশ ভারতীয় কর্মচারীই 'স্মার্ট পঞ্চায়েত ২.০', হোয়াটসঅ্যাপ চ্যাটবট মিলবে ট্রেড লাইসেন্স, জমি-বাড়ির নথি

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.