বাংলা নিউজ > ক্রিকেট > ICC T20 Ranking: রোহিত-শুভমনকে ছুঁয়ে ফেললেন রিঙ্কু সিং! শীর্ষে সূর্য, পয়েন্ট নষ্ট হল রবির

ICC T20 Ranking: রোহিত-শুভমনকে ছুঁয়ে ফেললেন রিঙ্কু সিং! শীর্ষে সূর্য, পয়েন্ট নষ্ট হল রবির

ICC T20 Ranking-এ রিঙ্কু সিংয়ের লম্বা জাম্প (ছবি-PTI)

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বুধবার টি-টোয়েন্টি খেলোয়াড়দের সর্বশেষ র‌্যাঙ্কিং প্রকাশ করেছে। ব্যাটসম্যানদের তালিকায় বড় লাফ দিয়েছেন ভারতের রিঙ্কু সিং। রিঙ্কু ৪৬ ধাপ এগিয়ে যৌথভাবে ৫৯তম স্থানে উঠে এসেছেন। বর্তমানে তাঁর ঝুলিতে ৪৬৪ রেটিং পয়েন্ট রয়েছে।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বুধবার টি-টোয়েন্টি খেলোয়াড়দের সর্বশেষ র‌্যাঙ্কিং প্রকাশ করেছে। ব্যাটসম্যানদের তালিকায় বড় লাফ দিয়েছেন ভারতের রিঙ্কু সিং। রিঙ্কু ৪৬ ধাপ এগিয়ে যৌথভাবে ৫৯তম স্থানে উঠে এসেছেন। বর্তমানে তাঁর ঝুলিতে ৪৬৪ রেটিং পয়েন্ট রয়েছে। রোহিত শর্মা, শুভমন গিল, আফিফ হুসেনেরও সমান সংখ্যক পয়েন্ট রয়েছে তাঁর। মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে দুর্দান্ত হাফ সেঞ্চুরি করেন রিঙ্কু। তিনি ৩৯ বলে ৯টি চার ও ২টি ছক্কার সাহায্যে অপরাজিত ৬৮ রান করেন। এটি তার টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম ফিফটি।

সেই সঙ্গে ভারপ্রাপ্ত অধিনায়ক সূর্যকুমার যাদবের রাজত্ব আরও জোরালো হয়েছে। তিনি ১০ পয়েন্ট অর্জন করেছেন। তিনি ৮৬৫ নম্বর নিয়ে শীর্ষে রয়েছেন। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৩৬ বলে ৫৬ রান করেছিলেন সূর্য। তিনি এদিনের ইনিংসে মারেন ৫টি চার ও ৩টি ছক্কা। জানিয়ে রাখি এই ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ৫ উইকেটে হারতে হয়েছিল ভারতকে। দক্ষিণ আফ্রিকার ওপেনার রেজা হেনড্রিকস এক স্থান লাভ করেছেন। তিনি (৬৭৪ পয়েন্ট) এখন আট নম্বরে উঠে এসেছেন। সূর্য ছাড়াও শীর্ষ দশে রয়েছেন ভারতের রুতুরাজ গায়কোয়াড় (৬৮১ পয়েন্ট)। তালিকার সাত নম্বরে রয়েছেন রুতুরাজ গায়কোওয়াড়।

দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম অবস্থানে যথাক্রমে পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মহম্মদ রিজওয়ান, দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এইডেন মার্করাম, বাবর আজম, রিলি রসউ। বোলারদের কথা বলতে গেলে শীর্ষে রয়েছেন ভারতীয় স্পিনার রবি বিষ্ণোই। তবে সাত পয়েন্ট হারিয়েছেন রবি বিষ্ণোই। তিনি ৬৯২ নম্বর পেয়েছেন। আফগানিস্তানের স্পিনার রশিদ খানেরও সমান সংখ্যক পয়েন্ট রয়েছে তাঁর। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টির প্লেয়িং ইলেভেনে জায়গা পাননি রবি বিষ্ণোই যখন প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে রয়েছেন বাংলাদেশের শাকিব আল হাসান (২৭২ পয়েন্ট)। দ্বিতীয় স্থানে রয়েছেন মার্করাম (২১২)।

ভারতীয় ক্রিকেট দলে রিঙ্কু সিংয়ের মর্যাদা বাড়ছে। রিঙ্কু তার দুর্দান্ত ব্যাটিংয়ের মাধ্যমে সকলের মনে আলাদা করে জায়গা করে নিচ্ছেন এবং সকলের প্রিয় হয়ে উঠছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে আন্তর্জাতিক ক্যারিয়ারে নিজের প্রথম হাফ সেঞ্চুরিটি করেন রিঙ্কু সিং। তবে তা সত্ত্বেও ম্যাচ হেরেছে ভারতীয় দল। রিঙ্কু তাঁর হাফ সেঞ্চুরি ইনিংসে ২ ছক্কা মারেন। তার একটি ছক্কা এত লম্বা ছিল যে বলটি সরাসরি মিডিয়া বক্সের জানালায় গিয়ে লাগে এবং জানালার কাঁচ ভেঙে যায়। এতে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের ক্ষতি হয়েছে। রিঙ্কুকে যখন জিজ্ঞাসা করা হয়েছিল যে তাঁর ছক্কায় মিডিয়া বক্সের কাঁচ ভেঙে গেছে। তার উত্তরে ভারতীয় ব্যাটসম্যান বলেছিলেন যে তিনি এটি সম্পর্কে জানেন না এবং যদি এটি হয়ে থাকে তবে তিনি এর জন্য ক্ষমা চেয়েছিলেন।

ক্রিকেট খবর

Latest News

যদি প্রথমবার শ্রাবণ সোমবারের উপবাস করেন, তাহলে জেনে নিন কী খাবেন আর কী খাবেন না প্রস্তুতি সেরে রাখল বিধানসভা, রাত পোহালেই চার বিধায়কের শপথ হতে চলেছে রানাঘাটের কাছে বেলাইন হল মালগাড়ি, ফের দুর্ঘটনা ট্রেন পথে সোম থেকে দক্ষিণবঙ্গে বাউন্ডারি হাঁকানোর মেজাজে বর্ষা!বৃষ্টি হতে পারে কোথায় কোথায় 'গরীব থাকুন, লোভ করার দরকার নেই...' ২১ শের মঞ্চ থেকে কড়া বার্তা মমতার রাজ্যের এক্তিয়ারই নেই! বাংলাদেশিদের আশ্রয় নিয়ে মমতার কথায় পাত্তা দিল না কেন্দ্র হার্দিকের সঙ্গে প্রেমচর্চা তুঙ্গে! কার ছবি খোদাই করা ব্রেসলেট অনন্যার হাতে? ‘ঘরে ঘরে গিয়ে বলবেন আমাদের ক্ষমা করবেন...’২১ শের মঞ্চ থেকে মমতার বার্তা Champions Trophy-এর ঠিক নেই,ভারতের সঙ্গে T20I সিরিজ খেলার খোয়াব দেখছে পাকিস্তান 'উদ্ধব ঠাকরে ঔরঙ্গজেব ফ্যান ক্লাবের নেতা', খোঁচা দিলেন অমিত শাহ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.