বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG 3rd Test: ইংল্যান্ডকে যশবল! সুইং কিং অ্যান্ডারসনকে পরপর ৩ বলে ছক্কা যশস্বীর, মিস করে থাকলে দেখুন ভিডিয়ো

IND vs ENG 3rd Test: ইংল্যান্ডকে যশবল! সুইং কিং অ্যান্ডারসনকে পরপর ৩ বলে ছক্কা যশস্বীর, মিস করে থাকলে দেখুন ভিডিয়ো

যশস্বী জয়সওয়াল।

৮৫তম ওভারের দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ বলে অ্যান্ডারসনকে পরপর তিনটি ছক্কা হাঁকান যশস্বী। ফাইন লেগ, একস্ট্রা কভার আর তিন নম্বরটি অ্যান্ডারসনের মাথার উপর দিয়ে মাঠের বাইরে পাঠান তিনি। অ্যান্ডারসনের এই ওভারে হয় মোট ২১ রান।

রাজকোটে ইংল্যান্ডের বিরুদ্ধে একেবারে ঝোড়ো মেজাজে রয়েছেন যশস্বী জয়সওয়াল। ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যাজবল খেলে ফের দ্বিশতরানের করে ফেলেছেন যশস্বী। মারাত্মক চাপে পড়ে গিয়েছে ইংল্যান্ড। আর যশস্বী বাকি ব্রিটিশ বোলারদের সঙ্গে, সুইং কিং জেমস অ্যান্ডারসনকেও পিটিয়ে ছাতু করে চলেছেন। ইংল্যান্ডের তারকা বোলারের পরপর তিন বলে তিনটি ছক্কা হাঁকিয়ে হ্যাটট্রিকও করে ফেলেছেন।

আরও পড়ুন: ৯ রানের জন্য সেঞ্চুরি মিস, রানআউট হয়ে শুভমনের দুর্ভাগ্য জুড়ল মানকড়, বেঙ্গসরকার, ধোনিদের সঙ্গে- ভিডিয়ো

৮৫তম ওভারের দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ বলে অ্যান্ডারসনকে পরপর তিনটি ছক্কা হাঁকান যশস্বী। ফাইন লেগ, একস্ট্রা কভার আর তিন নম্বরটি অ্যান্ডারসনের মাথার উপর দিয়ে মাঠের বাইরে পাঠান তিনি। অ্যান্ডারসনের এই ওভারে হয় মোট ২১ রান। তাঁর মধ্যে ২০ রান করেন যশস্বী। আর যাঁরা যশস্বীর ছক্কার হ্যাটট্রিক মিস করে গিয়েছেন, তাঁরা দেখে নিন সেই বিধ্বংসী ব্যাটিংয়ের ভিডিয়ো।

যশস্বী ভারতের প্রথম ব্যাটার হিসেবে ইতিমধ্যে টেস্টের এক ইনিংসে ১০টি বা তার বেশি ছক্কা হাঁকানোর নজির গড়ে ফেলেছেন। এই নজির আর কোনও ভারতীয় ব্যাটারের নেই। এর আগে ১৯৯৪ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে নভজোৎ সিং সিধু টেস্টের এক ইনিংসে আটটি ছয় মেরেছিলেন। আর ২০১৯ সালে বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে ম্যাচের এক ইনিংসে ময়াঙ্ক আগরওয়াল আটটি ছক্কা হাঁকিয়েছিলেন। আর যশস্বী তৃতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে এক ডজন ছক্কা ইতিমধ্যে হাঁকিয়ে ফেলেছেন। গুঁড়িয়ে দিয়েছেন সিধু, মায়াঙ্কের নজির। স্পর্শ করেছেন ওয়াসিম আক্রমের রেকর্ড। এক ইনিংসে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানোর নজির আগে আক্রমের ছিল। সেই রেকর্ডে এবার ভাগ বসালেন যশস্বী।

আরও পড়ুন: ফের শতরান যশস্বীর, ছেলেমানুষের মতো লাফিয়ে উঠলেন রোহিত, জয়সওয়াল ছুঁলেন কোহলি-বীরুর রেকর্ড

তরুণ তুর্কি আন্তর্জাতিক ক্রিকেটে ইতিমধ্যে মাত্র ২৯টি ইনিংস খেলেই ছয় হাঁকানোর হাফসেঞ্চুরি করে ফেলেছেন। এখানেই শেষ নয়, যশস্বী ক্রিকেটের ১৪৭ বছরের ইতিহাসে প্রথম প্লেয়ার হিসেবে টেস্ট সিরিজে ২০টি ছক্কা মারার নজির গড়ে ফেলেছেন।

সেই সঙ্গে রবিবার রাজকোট টেস্টের চতুর্থ দিন সিরিজের দ্বিতীয় দ্বিশতরান হাঁকিয়েও একাধিক নজির গড়েছেন যশস্বী জয়সওয়াল। পিঠের চোট সারিয়ে মাঠে ফিরেই বিধ্বংসী মেজাজে রয়েছেন যশস্বী। রাজকোটে ২৩১ বলে ২০০ রান করলেন। অপরাজিত থাকলেন ২১৪ রান করে। বিনোদ কাম্বলি, বিরাট কোহলির পর তৃতীয় ভারতীয় ব্যাটার হিসাবে পর পর দু’টি টেস্টে দ্বিশতরান করার নজির গড়লেন যশস্বী। তবে প্রথম ভারতীয় ব্যাটার হিসেবে টেস্ট ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে দু'টি দ্বিশতরান করার নজির গড়েছেন যশস্বী। এই নজির ভারতের আর কোনও ব্যাটারের নেই।

ক্রিকেট খবর

Latest News

২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.