বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG 3rd Test: ফের শতরান যশস্বীর, ছেলেমানুষের মতো লাফিয়ে উঠলেন রোহিত, জয়সওয়াল ছুঁলেন কোহলি-বীরুর রেকর্ড

IND vs ENG 3rd Test: ফের শতরান যশস্বীর, ছেলেমানুষের মতো লাফিয়ে উঠলেন রোহিত, জয়সওয়াল ছুঁলেন কোহলি-বীরুর রেকর্ড

যশস্বী জয়সওয়াল। ছবি: পিটিআই

যশস্বী সেঞ্চুরি দেখে উচ্ছ্বাসে ভাসেন রোহিত। ভারত অধিনায়ক জুনিয়র ক্রিকেটারদের বড় সমর্থক। তাঁরা ভালো পারফরম্যান্স করলে তাঁদের আরও উৎসাহ দেন। খারাপ করলেও পাশে দাঁড়ান। যশস্বীর সেঞ্চুরির পর রোহিত দু'হাত তুলে লাফিয়ে উঠে সেলিব্রেশনে মাতেন। আর হিটম্যানের এই ছবি সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে।

যশস্বী জয়সওয়াল শনিবার ইংল্যান্ডের বিরুদ্ধে রাজকোটে তৃতীয় টেস্ট ম্যাচে ভারতের দ্বিতীয় ইনিংসে ফের সেঞ্চুরি হাঁকিয়েছেন। এই নিয়ে তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি সেঞ্চুরি করে ফেললেন। যশস্বী জয়সওয়াল মাত্র ১২২ বলে শতরান পূরণ করেন। ভারতের দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের বোলিং আক্রমণের বিরুদ্ধে নিজের আধিপত্য বজায় রাখেন। বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টে অসাধারণ ছন্দে ডবল সেঞ্চুরি করেছিলেন যশস্বী।

এদিন মার্ক উডকে বাউন্ডারি মেরে সেঞ্চুরি সম্পূর্ণ করেই ব্যাট তুলে সেলিব্রেট করলেন যশস্বী। ডেভিড ওয়ার্নারের মতোই লাফ দিয়ে হেলমেট সহ হাত পাঞ্চ করলেন। তার পর হেলমেট খুলে রেখে দু'হাত তুলে অভিবাদন গ্রহণ করলেন।

যশস্বী জয়সওয়াল এদিন শুরুটা খুবই সতর্কতার সঙ্গে করেছিলেন। প্রথম ৩৯ বলে তিনি মাত্র ৯ রান করেছিলেন। চা বিরতির ঠিক আগে রোহিতের আউট হওয়ার পরে, জয়সওয়াল ধীরে ধীরে দলের হাল ধরেন। এবং খেলার নিয়ন্ত্রণ দখল করেন। ২২ বছর বয়সী জয়সওয়াল হাফসেঞ্চুরি পূরণ করার পরেই নিজের খেলায় পরিবর্তন আনেন।

৮০ বলে হাফসেঞ্চুরি করেছিলেন যশস্বী। ছক্কা হাঁকিয়ে নিজের ৫০ পূরণ করেন। এর পর সেঞ্চুরি করতে আর ৪২ বল নেন যশস্বী। জয়সওয়াল বিশেষ করে অভিজ্ঞ ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসনকে টার্গেট করেছিলেন, যিনি ভাইজ্যাগে আগের টেস্টে তাঁর জন্য চ্যালেঞ্জ তৈরি করেছিলেন। এদিন ভারতের ইনিংসের ২৭তম ওভারের শেষ তিন বলে অ্যান্ডারসনকে একটি ছক্কা এবং দু'টি চার হাঁকান যশস্বী। এছাড়া স্পিনার টম হার্টলিকে লং-অনে বিশাল ছক্কা হাঁকিয়ে তিনি পঞ্চাশ রান পূরণ করেন। পরের বলে ফের ছক্কা হাঁকান।

আরও পড়ুন: ঘরোয়া লাল-বলের ক্রিকেট এড়িয়ে গেলে ব্যবস্থা নেওয়া হবে- চিঠি দিয়ে প্লেয়ারদের সতর্ক করলেন জয় শাহ

যশস্বী সেঞ্চুরি দেখে উচ্ছ্বাসে ভাসেন রোহিত। ভারত অধিনায়ক জুনিয়র ক্রিকেটারদের বড় সমর্থক। তাঁরা ভালো পারফরম্যান্স করলে তাঁদের আরও উৎসাহ দেন। খারাপ করলেও পাশে দাঁড়ান। যশস্বীর সেঞ্চুরির পর রোহিত দু'হাত তুলে লাফিয়ে উঠে সেলিব্রেশনে মাতেন। একেবারে ছেলেমানুষের মতো। রোহিতের এই ছবি সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে।

যশস্বী জয়সওয়াল এদিন বিরাট কোহলির পর প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে অনন্য নজির গড়েছেন। কোহলির পর তিনি ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজে ৪০০ রান করা দ্বিতীয় ব্যাটার হয়েছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে ২০১৮ সালে টেস্ট সিরিজে কোহলি ৫৯৩ রান করেছিলেন। ২০২১ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে রোহিত শর্মা ভারতের হয়ে সর্বোচ্চ স্কোরার ছিলেন। কিন্তু তিনি চারটি টেস্টে ৩৬৮ রান করেছিলেন। তাই রোহিতকে টপকে কোহলির পর দ্বিতীয় ব্যাটার হিসেবে চারশো রানের নজির গড়লেন যশস্বীই।

আরও পড়ুন: বুমরাহের বলে ফের রিভার্স স্কুপ মারতে গিয়ে আউট রুট, অনবদ্য ক্যাচে খেলার মোড় ঘোরালেন যশস্বী- ভিডিয়ো

এছাড়া বীরেন্দ্র সেহওয়াগকেও ছুঁয়ে ফেলেছেন যশস্বী। সেহওয়াগ যখন টেস্টে তৃতীয় সেঞ্চুরি করেছিলেন, তিনিও নিয়েছিলেন ১৩ ইনিংস। যশস্বীও ১৩ ইনিংসেও তৃতীয় সেঞ্চুরি করে ফেললেন। তবে ব্যাটিং গড়ে আবার সেহওয়াগকে পিছনে ফেলেছেন যশস্বী। তৃতীয় টেস্ট সেঞ্চুরির সময় ১৩ ইনিংসে বীরুর ব্যাটিং গড় যেখানে ছিল ৫৩.৩১, সেখানে ৬২.২৫ গড়ে রান করেছেন যশস্বী।

স্ট্রাইক রেটে অবশ্য একটু এগিয়ে বীরু। যিনি বিধ্বংসী ব্যাট করার জন্য গোটা বিশ্বে সমাদৃত ছিলেন। ১৩ ইনিংসের পর বীরুর স্ট্রাইক রেট ছিল ৬৬.৬৩। ১৩তম ইনিংসে সেঞ্চুরি সম্পূর্ণ করা পর্যন্ত যশস্বীর স্ট্রাইক রেট ৬৫.৮৭। যুগ্মভাবে সপ্তম ব্যাটার হিসেবে টেস্টে দ্রুততম তিনটি সেঞ্চুরি করলেন যশস্বী। অভিজাত যে তালিকায় রয়েছেন সেহওয়াগ ও সঞ্জয় মঞ্জরেকর।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

মূল সুবিধাভোগীর হয়ে চাকরি বিক্রির টাকা তুলেছে আরেকজন, আদালতে জানাল CBI USA vs IND, ICC T20 WC 2024 Live: টস জিতলেন রোহিত, অধিনায়ককেই পাচ্ছে না আমেরিকা 'চুপি চুপি গিয়ে আমি.....' 'অথৈ' দেখতে এসে কোন রহস্য ফাঁস করলেন সোহিনী? কলকাতা-বিধাননগরে কোনও হুক্কা বার বন্ধ হচ্ছে না, জানিয়ে দিল হাইকোর্ট জামাইষষ্ঠীর দিনই প্রকাশ্যে দর্শনা, বিক্রম আর মধুমিতার সম্পর্কে টানাপোড়েন! পাকিস্তানি গান 'চুরি করে' আশিকির সুর তৈরি করেন নদিম-শ্রাবণ, অভিযোগ ললিতের চিঠির হাতের লেখা কি জ্যোতিপ্রিয় মল্লিকেরই, ফরেন্সিক পরীক্ষা করাতে চায় ইডি ১৪ জুন মহাগোচর! জীবনে আসবে বিরাট বদল, প্রেমে সাফল্য সঙ্গে টাকাকড়ির বন্যা কপালে চন্দন, গায়ে গয়না, বিয়ের ১ বছরও কাটেনি, ফের নববধূর সাজে দর্শনা, ব্যাপার কী! IND vs USA: সে ছন্দে ফিরবেই- হার্দিক পান্ডিয়ার উপর ভরসা হারাচ্ছে না টিম ইন্ডিয়া

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.