বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG 3rd Test: বুমরাহের বলে ফের রিভার্স স্কুপ মারতে গিয়ে আউট রুট, অনবদ্য ক্যাচে খেলার মোড় ঘোরালেন যশস্বী- ভিডিয়ো

IND vs ENG 3rd Test: বুমরাহের বলে ফের রিভার্স স্কুপ মারতে গিয়ে আউট রুট, অনবদ্য ক্যাচে খেলার মোড় ঘোরালেন যশস্বী- ভিডিয়ো

জো রুটের দুরন্ত ক্যাচ ধরলেন যশস্বী জয়সওয়াল। 

ইংল্যান্ডের ইনিংসের ৪০তম ওভারে জসপ্রীত বুমরাহের বলে একটি রিভার্স স্কুপ মারতে যান জো রুট। তবে ব্যাটে-বলে ঠিকঠাক সংযোগ হয়নি। যার জেরে স্লিপে ক্যাচ ওঠে। আর যশস্বী জয়সওয়াল মাথা ঠাণ্ডা রেখে সেই ক্যাচ ধরে নেন। নিঃসন্দেহে দুরন্ত ক্যাচ। এই ক্যাচই খেলার রং বদলে দেয়।

ক্রিকেটে সাধারণত ব্যাটসম্যানদের ব্যাটের কানায় বল লেগে ক্যাচ উঠলে, সেটি ধরতে সিদ্ধহস্ত হন স্লিপ ফিল্ডাররা। কিন্তু একজন ব্যাটসম্যান যদি ফাস্ট বোলারকে সুইচ হিট খেলে, সে ক্ষেত্রে স্লিপ ফিল্ডাররা বিভ্রান্তই হয়ে পড়ে। কিন্তু যশস্বী জয়সওয়াল বিভ্রান্ত হননি। যার ফল পেয়েছে ভারত।

রাজকোটে ভারত-ইংল্যান্ডের তৃতীয় টেস্টের তৃতীয় দিনের খেলার প্রথম ঘণ্টায় ঠিক এমনই ঘটনা ঘটেছে। আসলে ইংল্যান্ডের ব্যাজবল নীতির জেরেই জো রুট বারবার ভুল করে বসছেন। ১১,০০০-এর বেশি টেস্ট রানের মালিক ব্যাজবলের চাপ নিতে গিয়ে, অপ্রথাগত শট খেলে বারবার আউট হচ্ছেন। এই নিয়ে তীব্র সমালোচনাও চলছে। কিন্তু একই ভুল বারবার করে বসছেন জো রুট। যেমনটা শনিবারও তিনি করে বসলেন। ফের রিভার্স স্কুপ মারতে গিয়ে ৩১ বলে ১৮ রান করে আউট হয়ে সাজঘরে ফেরেন রুট।

আরও পড়ুন: কুলদীপের বলে বেয়ারস্টো আউট হতেই কানেরিয়া, লিয়নকে টপকে গড়লেন শূন্য করার লজ্জার রেকর্ড

ইংল্যান্ডের ইনিংসের ৪০তম ওভারে জসপ্রীত বুমরাহের বলে একটি রিভার্স স্কুপ মারতে যান জো রুট। তবে ব্যাটে-বলে ঠিকঠাক সংযোগ হয়নি। যার জেরে স্লিপে ক্যাচ ওঠে। আর যশস্বী জয়সওয়াল মাথা ঠাণ্ডা রেখে সেই ক্যাচ ধরে নেন। তবে ক্যাচ ফস্কাতে ফস্কাতে তিনি জো রুটের ক্যাচটি ধরেন। নিঃসন্দেহে ভালো ক্যাচ ধরেছেন যশস্বী। এই উইকেটই খেলার মোড় ঘুরিয়ে দেয়। জো রুট আর বেন ডাকেটের জুটি শনিবার সকালেই ভেঙে যাওয়াটা ভারতের জন্য বড় অক্সেজিন হয়ে যায়।

তবে জো রুট এই নিয়ে ২১ ইনিংসে বুমরাহের বলে নবম বার আউট হলেন। আর ২০২১ সালে চেন্নাইতে রুট দুর্দান্ত ২১৮ রান করার পর থেকে, ১৭ ইনিংস খেলে ফেলেছেন। তাতে মাত্র ২০.২৯ গড়ে মাত্র ৩৪৫ রান করেছেন। একটি হাফসেঞ্চুরি রয়েছে তাঁর। সর্বোচ্চ স্কোর ৭৩।

আরও পড়ুন: প্রোটিয়াদের বিরুদ্ধে ইতিহাস লিখে পয়েন্ট টেবলের মগডালেই কিউয়িরা, চাপ বাড়ল ভারত আর অস্ট্রেলিয়ার

দ্বিতীয় দিনের শেষে ২ উইকেট হারিয়ে ইংল্যান্ডের রান ছিল ২০৭। শনিবার মধ্যাহ্নভোজের কিছুক্ষণ পরেই ৩১৯ রানে শেষ ইংল্যান্ডের ইনিংস। মাত্র ১১২ রানে ৮ উইকেট হারান বেন স্টোকসরা।‌ প্রথম ইনিংসের শেষে ১২৬ রানে পিছিয়ে পড়ে ইংল্যান্ড।

বেন ডাকেট এদিন ১৫১ বলে ১৫৩ করে আউট হয়ে যান। এর পর ইংল্যান্ডের ইনিংসের কিছুটা হাল ধরার চেষ্টা করছিলেন অধিনায়ক বেন স্টোকস। তবে তিনি ৪১ করে আউট হয়ে যান। শুক্রবার অলি পোপ ৩৯ করে আউট হয়েছিলেন। এর বাইরে বাকিদের হাল তথৈবচ। ভারতের হয়ে একাই চার উইকেট নিয়েছে মহম্মদ সিরাজ। ২টি করে উইকেট নিয়েছেন কুলদীপ যাদব এবং রবীন্দ্র জাদেজা। বুমরাহ এবং অশ্বিন নিয়েছেন ১ উইকেট।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

শিষপ্রিয়া অঙ্কনার গানে মুগ্ধ শান্তনু-অন্তরারা, সারেগামাপার গ্র্যান্ড ওপেনিং জমল 'গান্ধীজি আর আম্বেদকরের একটা ডিবেট হলে…', কিন্তু কেন এমনটা মনে করেন জাহ্নবী? ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন সকাল-সকাল 'ভোট দিতে' চলে এল গজরাজ রামলাল! রাস্তায় ‘টহল’ হাতির 'যত মাটি, তত টাকা!', এবার রামকৃষ্ণদেবের বাণী বিকৃত করার অভিযোগ মমতার বিরুদ্ধে ডিফেন্সের জঘন্য ভুলে আয়োজক বেলজিয়ামের কাছে বড় ব্যবধানে হারল ভারতীয় পুরুষ দল দক্ষিণের থেকেও বেশি বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গে, পাহাড়ে মেঘভাঙা বৃষ্টির সম্ভাবনা রুচক রাজযোগ দিয়ে শুরু হচ্ছে আগামী মাস, মঙ্গলের কৃপায় সাফল্যর জোয়ারে ভাসবে ৩রাশি ‘ভোট দিন, পরিবর্তন আনুন,’ভোট দিয়ে আবেদন প্রিয়াঙ্কা গান্ধীর পুত্র-কন্যার বাড়িতেই তৈরি হচ্ছে মডেল, মেয়ের Ramp WalK-এর ভিডিয়ো দিলেন নওয়াজউদ্দিন

Latest IPL News

ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.