বাংলা নিউজ > ক্রিকেট > WTC 2023-2025 Standings: প্রোটিয়াদের বিরুদ্ধে ইতিহাস লিখে পয়েন্ট টেবলের মগডালেই কিউয়িরা, চাপ বাড়ল ভারত আর অস্ট্রেলিয়ার

WTC 2023-2025 Standings: প্রোটিয়াদের বিরুদ্ধে ইতিহাস লিখে পয়েন্ট টেবলের মগডালেই কিউয়িরা, চাপ বাড়ল ভারত আর অস্ট্রেলিয়ার

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্ট টেবলের শীর্ষে নিউজিল্যান্ড।

কিউয়িরা মগডালে উঠে বসে থাকায়, অস্ট্রেলিয়া দুইয়ে নেমে গিয়েছে। তিনে রয়েছে ভারতই। ভারতকে শীর্ষে উঠতে হলে, ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি তিন টেস্ট দাপটের সঙ্গে জিততে হবে। এদিকে হেরে এক ধাপ নেমে গিয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়ারা নামায় আবার এক ধাপ উপরে উঠে এসেছে ইংল্যান্ড।

নিউজিল্যান্ড ঘরের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করে ইতিহাস লিখে ফেলেছে নিউজিল্যান্ড। দুই টেস্টের চার ইনিংসের মধ্যে তিনটিতেই সেঞ্চুরি হাঁকিয়েছেন কেন উইলিয়ামসন। শুক্রবার দ্বিতীয় টেস্টের চতুর্থ ইনিংসেও সেঞ্চুরি করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন উইলিয়ামসন। প্রথম টেস্ট ম্যাচে প্রোটিয়াদের ২৮১ রানের বড় ব্যবধানে হারানোর পর, দ্বিতীয় টেস্টেও নিউজিল্যান্ড ৭ উইকেটে বড় জয় ছিনিয়ে নেয়। সেই সঙ্গে তারা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (WTC) পয়েন্ট টেবলের শীর্ষ স্থান আরও মজবুত করেছে। কিউয়িদের কাছে পরিষ্কার হিসেব ছিল যে, এই জয় তাদের এক নম্বর স্থান রক্ষা করবে।

কিউয়িরা মগডালে উঠে বসে থাকায়, অস্ট্রেলিয়া দুইয়ে নেমে গিয়েছে। তিনে রয়েছে ভারতই। ভারতকে শীর্ষে উঠতে হলে, ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি তিন টেস্ট দাপটের সঙ্গে জিততে হবে। এদিকে হেরে এক ধাপ নেমে গিয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়ারা নামায় আবার এক ধাপ উপরে উঠে এসেছে ইংল্যান্ড।

আরও পড়ুন: ৫০০ উইকেটের এলিট ক্লাবে সেরা স্ট্রাইকরেট অশ্বিনের, পিছনে ম্যাকগ্রা, মুরলিও, দেখুন সেই মুহূর্ত

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-২৫ আপডেটেড পয়েন্ট টেবল:

১. নিউজিল্যান্ড: নিউজিল্যান্ড হল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্ট টেবলের নতুন নেতা। এখনও পর্যন্ত ৩টি জয় এবং ১টি হারের হাত ধরে চার ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড। ৭৫ শতাংশ হারে পয়েন্ট সংগ্রহ করেছে কিউয়িরা।

২. অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়া ১০ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। যার মধ্যে তারা ৬টিতে জিতেছে, তিনটি ম্যাচ হেরেছে এবং একটি ড্র করেছে। তারা ৫৫.০০ শতাংশ হারে পয়েন্ট সংগ্রহ করেছে।

৩. ভারত: ভারত বর্তমানে ৬ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে। তারা এখন পর্যন্ত ৩টিতে জিতেছে এবং ২টিতে হেরেছে। আর একটি ম্যাচ ড্র করেছে। তারা ৫২.৭৭ শতাংশ হারে পয়েন্ট সংগ্রহ করেছে।

আরও পড়ুন: নখরা চলবে না, বলেছিলেন জয় শাহ, তাও রঞ্জিতে অনুপস্থিত ইশান, চোটের জন্য মুম্বইয়ের ম্যাচে নেই শ্রেয়স

৪. বাংলাদেশ: ২ ম্যাচে 12 পয়েন্ট নিয়ে বাংলাদেশ চতুর্থ স্থানে রয়েছেয তারা একটিতে জিতেছে এবং ১টি ম্যাচ হেরেছে। ৫০.০০ শতাংশ হারে পয়েন্ট তাদের।

৫. পাকিস্তান: পাকিস্তান ৫ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে। যার মধ্যে ২টি ম্যাচ জিতেছে এবং ৩টিতে হেরেছে। ৩৬.৬৬ শতাংশ হারে পয়েন্ট সংগ্রহ করেছে তারা।

৬. ওয়েস্ট ইন্ডিজ: ওয়েস্ট ইন্ডিজ ৪ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে। তারা একটিতে জিতেছে। ২টি ম্যাচ হেরেছে। একটি ম্যাচ ড্র করেছে। ৩৩.৩৩ শতাংশ হারে পয়েন্ট সংগ্রহ করেছে ওয়েস্ট ইন্ডিজ।

৭. ইংল্যান্ড: ইংল্যান্ড ৭ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রয়েছে। তারা তিনটিতে জিতেছে। ৩টি ম্যাচ হেরেছে। এবং একটিতে ড্র করেছে। ২৫.০০ শতাংশ হারে পয়েন্ট সংগ্রহ করেছে ইংল্যান্ড।

৮. দক্ষিণ আফ্রিকা: দক্ষিণ আফ্রিকা ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে রয়েছে। তারা একটিতে জিতেছে। বাকি ৩টি ম্যাচই হেরেছে। তারা ২৫.০০ শতাংশ হারে পয়েন্ট সংগ্রহ করেছে।

৯. শ্রীলঙ্কা: শ্রীলঙ্কা টেবলের তলানিতে রয়েছে। কারণ তারা এখনও পর্যন্ত একমাত্র জয়হীন দল। তাদের দু'টি ম্যাচ খেলে, দু'টিতেই হেরেছে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মমতার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ, মামলা গ্রহণ করেও পদক্ষেপ স্পষ্ট করল না HC ‘‌আগে দেবাংশুর সঙ্গে লড়ুন’‌, অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে চ্যালেঞ্জ ছুঁড়লেন তাপপ্রবাহের দানবীয় দাপট বাংলায়! রয়েছে বৃষ্টিরও খবর, আবহাওয়ার আপডেট একঝলকে বড়দের সাথে একমঞ্চে বসলেন না, ভিড়ের হাত থেকে বাবাকে আগলে ‘লক্ষ্মীছেলে’ অভিষেক দ্বিতীয় বার গরম করেন নাকি এই খাবারগুলি? খুব ভুল কাজ করেন চোখে জল, চপার থেকে নামতেই দেবের পা জড়িয়ে ধরলেন মহিলা, তারপর? দেশে ফিরেই সরকারকে এক হাত নিলেন ভারতের পতাকা ওড়ানো পাকিস্তানি খেলোয়াড় কেন্দ্রীয় মন্ত্রীর কথপোকথনের অডিও গেহলটই দিয়েছিলেন তাঁর সহায়ককে! দাবি লোকেশের ৩০ তারিখ আরও ৫৯ হাজার জনের চাকরি যাবে, বিস্ফোরক দাবি BJP বিধায়ক অমরনাথ শাখার সজোরে ট্রাকে ধাক্কা গাড়ির, কাক ভোরে তেলেঙ্গানায় গতির বলি একই পরিবারের ৬

Latest IPL News

তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের MI-এ বেশি দিন খেললে ব্রেন ফেটে যাবে- বিস্ফোরক রায়ডু IPL 2024-‘আমি গিরগিটি নই’, হঠাৎ কেন একথা বললেন আক্রম? ফাঁস করলেন গৌতির কুসংস্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.