বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Jagannath Sarkar: মনোনয়নের পরেই ভয়ে ঘরছাড়া রানাঘাটের নির্দল প্রার্থী, কাঠগড়ায় বিজেপির জগন্নাথ

Jagannath Sarkar: মনোনয়নের পরেই ভয়ে ঘরছাড়া রানাঘাটের নির্দল প্রার্থী, কাঠগড়ায় বিজেপির জগন্নাথ

জগন্নাথ সরকার। ফাইল ছবি

নির্দল প্রার্থী জগন্নাথ সরকার খুবই দরিদ্র পরিবারের। তিনি একটি সবজির দোকানে কাজ করেন। এই প্রথমবার নির্বাচনের ময়দানে নেমেছেন। শান্তিপুর ব্লকের বাগআঁচড়া পঞ্চায়েতের ঢাকাপাড়ার বাসিন্দা জগন্নাথ সরকার। অন্যদিকে, রানাঘাটের বিদায়ী সাংসদ তথা বিজেপি প্রার্থী জগন্নাথ সরকারও শান্তিপুর ব্লকেরই বাসিন্দা।

লোকসভা নির্বাচনে রানাঘাটে দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর নামই হল জগন্নাথ সরকার। এর মধ্যে একজন বিজেপির প্রার্থী আর অন্যজন নির্দল থেকে ভোটে দাঁড়িয়েছে। বিজেপি প্রার্থীর বিরুদ্ধে প্রথম থেকেই নানা ধরনের অভিযোগ তুলে আসছিল তৃণমূল কংগ্রেস। আর এবার জগন্নাথের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন নির্দল প্রার্থী। তাঁর অভিযোগ, বিজেপি প্রার্থীর ভয়ে তিনি ঘর ছাড়া রয়েছেন। এমনকী বিজেপি প্রার্থী হিন্দুত্বের কথা বলে হিন্দুদের সঙ্গে প্রতারণা করছেন বলেও দাবি করেছেন নির্দল প্রার্থী। এমন ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক তরজা শুরু হয়েছে রানাঘাট কেন্দ্রে।

আরও পড়ুন: জগন্নাথের প্রচারে বাধা, বিজেপি কর্মীদের মারধর, গলার চেন ছিনতাইয়ের অভিযোগ

নির্দল প্রার্থী জগন্নাথ সরকার খুবই দরিদ্র পরিবারের। তিনি একটি সবজির দোকানে কাজ করেন। এই প্রথমবার নির্বাচনের ময়দানে নেমেছেন। শান্তিপুর ব্লকের বাগআঁচড়া পঞ্চায়েতের ঢাকাপাড়ার বাসিন্দা জগন্নাথ সরকার। অন্যদিকে, রানাঘাটের বিদায়ী সাংসদ তথা বিজেপি প্রার্থী জগন্নাথ সরকারও শান্তিপুর ব্লকেরই বাসিন্দা। তাঁর বাড়ি আড়বান্দী ২ পঞ্চায়েতের আরপাড়ায়।

নির্দল প্রার্থী হিসেবে দাঁড়ানোর পরেই একটি হিন্দুত্ববাদী সংগঠন সমর্থন করেছে জগন্নাথকে। সেই সমর্থন জানিয়ে অখিল ভারত হিন্দু মহাসভা কয়েকদিন আগে একটি এক্স পোস্ট করেছিল। ইতিমধ্যেই রানাঘাট লোকসভা কেন্দ্রে মনোনয়ন জমা দিয়েছেন নির্দল প্রার্থী। 

কিন্তু অভিযোগ, মনোনয়ন জমা দেওয়ার পরেই বিজেপির প্রার্থী তাঁকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর হুমকি দিচ্ছেন। তারফলে বাধ্য হয়ে তাঁকে বাড়ি ছাড়া হতে হয়েছে।এখন তিনি গোপন আস্তানায় রয়েছেন। তাঁর হয়ে ভোট প্রচারের কাজ চালাচ্ছে সংগঠনের লোকজন। নির্দল প্রার্থী জানিয়েছেন, অন্য কোনও দল নয়, বিজেপি প্রার্থীর সঙ্গে তাঁর মূল প্রতিদ্বন্দ্বিতা। তিনি দাবি করেছেন, সংগঠনের সঙ্গে ২০ বছর বেশি সময় ধরে তিনি যুক্ত রয়েছেন।

যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন বিজেপি প্রার্থী জগন্নাথ সরকার। উলটে তিনি তৃণমূলের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন। তিনি দাবি করেছেন, আসলে একই নামের প্রার্থী দাঁড় করিয়ে তৃণমূল মানুষকে বিভ্রান্ত করতে চাইছে। কিন্তু, সাধারণ মানুষের বিভ্রান্ত সহজ নয়।

অন্যদিকে, যাবতীয় অভিযোগ অস্বীকার করে তৃণমূল প্রার্থী মুকুটমণি অধিকারী দাবি করেছেন, নির্বাচনে যেকোনও ব্যক্তি লড়তে পারেন। এটা সাংবিধানিক অধিকার। একই সঙ্গে তিনি দাবি করেছেন, ২০১৯ সালে জগন্নাথ সরকার জয়ী হয়েছিলেন ঠিকই তবে মানুষ তাঁকে দেখে ভোট দেয়নি। তবে এবার জগন্নাথ সরকারের পরাজয় অবশ্যম্ভাবী বলে দাবি করেছেন মুকুটমণি অধিকারী।

ভোটযুদ্ধ খবর

Latest News

আয়কর কমানো হতে পারে এই বাজেটেই! কাদের কাদের লাভ হবে? মধ্যবিত্তের বাড়বে সেভিংস হাতে হাতকড়া, তোলা হল বিমানে, পান্নুন খুনের চেষ্টায় ধৃত নিখিলের ভিডিয়ো প্রকাশ্যে ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ রাত ৩টে ২০-তে শিয়ালদার ১৩ নং প্ল্যাটফর্মে পৌঁছল ‘অভিশপ্ত’ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস সরকারি কর্মীদের বেতন,ডিএ নিয়ে বড় ঘোষণা রাজ্যের 'দ্বিতীয় সবচেয়ে ক্ষমতাবান' নেতার এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান সরকারি কর্মীদের জন্য বড় আপডেট! নয়া বেতন কমিশনের প্রস্তাব জমা পড়ল সরকারের কাছে মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুনের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুনের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ জুনের রাশিফল

T20 WC 2024

ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.