বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG: ভারতের বিরুদ্ধে সিরিজেই বল হাতে দেখা যেতে পারে স্টোকসকে, ইঙ্গিত খোদ ব্রিটিশ অধিনায়কের

IND vs ENG: ভারতের বিরুদ্ধে সিরিজেই বল হাতে দেখা যেতে পারে স্টোকসকে, ইঙ্গিত খোদ ব্রিটিশ অধিনায়কের

বেন স্টোকস।

রাজকোট টেস্টে বাজে ভাবে হারের পরেই, বেন স্টোকস ইঙ্গিত দিয়েছেন, রাঁচিতে তাঁকে বল হাতে দেখা যেতে পারে। সম্প্রতি হাঁটুতে অস্ত্রোপচার করার কারণে তিনি ভারতের বিরুদ্ধে টেস্টে সিরিজে এখনও পর্যন্ত বল করেননি। তবে এবার সম্ভবত মত বদলাতে চলেছেন ব্রিটিশ অধিনায়ক।

শুভব্রত মুখার্জি: চলতি ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজের তৃতীয় টেস্ট সবেমাত্র শেষ হয়েছে রাজকোটে। এই টেস্ট শুরুর আগেই ইংল্যান্ড দল আবুধাবি সফরে গিয়েছিল । সেখান থেকে ফিরে এসে তারা রাজকোটে তৃতীয় টেস্টের প্রস্তুতি শুরু করে। এখানেই ইংল্যান্ডের অনুশীলনে দেখা গিয়েছিল এক গুরুত্বপূর্ণ দৃশ্য । দুই দিনের অনুশীলনেই বোলিং অনুশীলনও করতে দেখা গিয়েছিল ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকসকে। দ্বিতীয় দিন অনুশীলনে তিনি ২০ মিনিট বোলিংও করেছিলেন। তিন ওভার বোলিং করেছিলেন। তার পরে তাঁকে প্রশ্নও করা হয়েছিল যে, তিনি আদৌও এই সিরিজে বোরিং করবেন কিনা? তাঁর উত্তরে সেই সময়ে স্টোকস জানিয়েছিলেন, যেহেতু ফিজিওকে 'পিঙ্কি প্রমিস' করেছেন তিনি, তাই এই সিরিজে বল করার ঝুঁকি একেবারেই নেবেন না। তবে রাজকোট টেস্টের পরেই কিন্তু তিনি অন্য ইঙ্গিত দিয়েছেন। এই সিরিজে বল করার বিষয়ে যে তিনি ভাবনা চিন্তা করছেন, তাঁর ইঙ্গিত দিয়েছেন।

আরও পড়ুন: ইংল্যান্ডের বিরুদ্ধেই পরপর দুই টেস্টে সেঞ্চুরি, কোহলির রেকর্ড স্পর্শ করলেন যশস্বী

বিষয়টি নিয়ে বলতে গিয়ে স্টোকস বলেছেন, ‘আমি এই বিষয়ে মিথ্যা কথা বলব না। আমি এই বিষয়ে যথেষ্ট ভালো অনুভব করছি (বোলিং ফিটনেসের দিক থেকে)। আমি অনুশীলনে আমার যে প্রথম বলটা করেছি, সেখানে আমি আমার ১০০ শতাংশ দিয়ে বলটা করেছি। হয়তো টেস্টের (পরবর্তী) প্রথম দিন বা দ্বিতীয় দিন বোলিং করতে পারি। ব্যক্তিগত ভাবে আমি এই বিষয়টি নিয়ে একটু তাড়াহুড়া করছি। তবে হ্যাঁ আমি অনেকটাই যে ভালো অনুভব করছি তা বলব। তবে এটাও ঠিক আমার গোটা শরীরকে সেই জায়গায় পৌঁছতে হবে, যেখানে দাঁড়িয়ে আমি বোলিংটা টানা করতে পারব। তাই এই সিরিজেই আমি বোলিং করব কি করব না, সেই বিষয়ে যেমন আমি নাও বলছি না, তেমন আমি হ্যাঁও বলছি না।’

আরও পড়ুন: ব্যাজবল জমানায় প্রথম বার ডিক্লেয়ার, ১৫ বছর পর দুই ইনিংসেই ৪০০ পার, ঝামা ঘষে দিলেন রোহিতরা

প্রসঙ্গত গত ওয়ানডে বিশ্বকাপের আগে থেকেই বাঁ-হাটুর সমস্যায় ভুগছেন বেন স্টোকস। বিশ্বকাপে খেলতে তিনি তাঁর হাঁটুর অপারেশনও করাননি। বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ার পর তিনি হাঁটুর অপারেশন করান। ফলে ভারতের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে তিনি আদৌও খেলতে পারবেন কিনা, সেই নিয়ে সন্দেহ ছিল। তবে তিনি আপাতত ভারতের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে শুধুমাত্র ব্যাটার হিসেবেই খেলছেন। এখনও পর্যন্ত বল তিনি করেননি। তবে ব্যাট হাতেও তিনি খুব বেশি উল্লেখযোগ্য কোন পারফরম্যান্স করে উঠতে পারেননি। ফলে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ইংল্যান্ড প্রথম টেস্ট জিতে লিড নিলেও, তিন টেস্টের শেষে আপাতত ২-১ ফলে পিছিয়ে পড়েছে তারা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘‌একুশে খেলা শুরু হয়েছিল এবার শেষ হবে’‌, নন্দীগ্রাম থেকে হুঙ্কার দিলেন অভিষেক এই চাটনি খেলেই দূর হবে ব্যথা, বেদনা! এতে আর কী কী উপকার রয়েছে জানেন আরেকটু হলে নাক-মুখ ফেটে যেত, ভোট দিয়েই বিপদে 'দঙ্গল' কন্যা সানায়া সিঁড়ি বেয়ে ওঠার সুবিধার কথা জানলে অবাক হবেন, লিফট ব্যবহার বন্ধ করে দেবেন সুপারস্টার বাবার একমাত্র কন্যা, জল্পনা বচ্চনদের হবু বউমা, খুদে মেয়েটি কে বলুন তো পুরুষেরা সাবধান! স্পার্ম কাউন্ট কম থাকলে বাড়বে ক্যানসারের আশঙ্কা ‘‌স্বামী প্রণবানন্দ না থাকলে বাংলা মিশে যেত বাংলাদেশে’‌, মমতাকে কড়া জবাব শাহের প্রিয়মের কপালে পদ্মর চুমু, ঢাকার চেষ্টা সত্ত্বেও সামনে এল পরীমনির মেয়ের মুখ মর্মান্তিক কাণ্ড গুরুগ্রামে, লিফটের ভিতরে পোষ্যকে নির্যাতন! CCTVতে কী দেখা গেল? স্ত্রী জাপানি, জাপান নিয়ে প্রশ্ন শুনে মুচকি হেসে জয়শঙ্কর কী বললেন?

Latest IPL News

আমদাবাদে জঙ্গি গতিবিধি! কোহলির নিরাপত্তা নিয়ে সংশয়ে অনুশীলন বাতিল RCB-র! আইপিএল গ্রুপ পর্যায়ে প্রথম দুইয়ে থাকা KKR,SRH-এর ক'জন যাচ্ছেন T20 বিশ্বকাপে? হঠাৎই IPL-র লাইভ শোতে ঢুকে পড়লেন SRK, চাইলেন ক্ষমা, এরপর কী হল? দেখুন ভিডিয়ো সানরাইজার্স বধ, সাফল্যের জন্য শাহরুখকে কৃতিত্ব দিলেন শ্রেয়স, বেঙ্কটেশরা, ভিডিয়ো কেমন থাকবে পিচ, কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ? বৃষ্টিতে খেলা না হলে কী হবে? RR vs RCB ম্যাচ এক তরফা জিতবে এই দল- IPL 2024 নিয়ে গাভাসকরের ভবিষ্যদ্বাণী KKR-এর মেন্টরই হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? BCCI সূত্র থেকে ভেসে আসছে বড় খবর 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.