বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG 4th Test: ইংল্যান্ডের শক্তি কমিয়ে দেশে ফিরছেন ব্রিটিশ স্পিনার, খেলবেন না শেষ টেস্টেও

IND vs ENG 4th Test: ইংল্যান্ডের শক্তি কমিয়ে দেশে ফিরছেন ব্রিটিশ স্পিনার, খেলবেন না শেষ টেস্টেও

সিরিজের মাঝেই দেশে ফিরছেন রেহান আহমেদ। ছবি- রয়টার্স।

India vs England: মাঝপথেই সিরিজ থেকে সরে দাঁড়ানো ক্রিকেটারের বদলে কাউকে ভারতে পাঠানো হবে কিনা, সেটাও স্পষ্ট করে দেয় ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড।

রাঁচিতে সিরিজের চতুর্থ টেস্টে ইংল্যান্ডের প্রথম একাদশ থেকে বাদ পড়েন রেহান আহমেদ। লেগ-স্পিনার রেহানের বদলে ইংল্যান্ড চতুর্থ টেস্টে মাঠে নামানোর সিদ্ধান্ত নেয় অফ-স্পিনার শোয়েব বশিরকে। টেস্টের একদিন আগেই ইংল্যান্ড তাদের প্রথম একাদশ ঘোষণা করে দেয়।

বৃহস্পতিবার ইংল্যান্ডের দল ঘোষণার পরে রেহান বাদ পড়ায় অবাক হন বিশেষজ্ঞদের অনেকেই। কেননা রাঁচির পিচে রেহানের সফল হওয়ার সম্ভাবনা ছিল বিস্তর। তাছাড়া চলতি সিরিজে নিতান্ত খারাপ বল করেননি তিনি। রেহান আহমেদ সিরিজের প্রথম তিনটি টেস্টেই মাঠে নামেন। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১১টি উইকেট নেন তিনি।

ইংল্যান্ড চতুর্থ টেস্টের প্লেয়িং ইলেভেন ঘোষণার সময় রেহানকে নিয়ে আলাদা কিছু জানানো হয়নি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফে। তবে শুক্রবার টেস্ট শুরুর দিনে ইসিবির তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয় যে, রেহান আহমেদকে বাকি সিরিজে আর পাওয়া যাবে না।

ব্যক্তিগত কারণে বাকি সিরিজ থেকে সরে দাঁড়ালেন রেহান। তরুণ ব্রিটিশ স্পিনার দেশে ফিরছেন। তিনি পঞ্চম টেস্টের জন্য আর এদেশে ফিরে আসবেন না। সুতরাং, সিরিজের শেষ টেস্টের জন্য তাঁর নাম বিবেচিত হবে না। এমন পরিস্থিতিতে ইংল্যান্ড রেহানের পরিবর্ত হিসেবে অন্য কোনও ক্রিকেটারকে স্কোয়াডে ঢোকায় কিনা, সেই বিষয়ে আগ্রহ ছিল ক্রিকেটপ্রেমীদের। তবে ইসিবির তরফে বিজ্ঞপ্তিতে এটাও স্পষ্ট করে দেওয়া হয় যে, তরুণ স্পিনারের পরিবর্ত হিসেবে নতুন কোনও ক্রিকেটারকে ভারতে পাঠানো হচ্ছে না।

রাঁচিতে ভারত-ইংল্যান্ড চতুর্থ টেস্টের প্রথম দিনের খেলার লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন এখানে

রেহান আহমেদ হায়দরাবাদে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ১০৫ রানের বিনিময়ে ২টি উইকেট তুলে নেন। তিনি দ্বিতীয় ইনিংসে ৩৩ রান খরচ করেও কোনও উইকেট পাননি। বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে রেহান ৩৫ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। দ্বিতীয় ইনিংসে তিনি ৮৮ রান খরচ করে সংগ্রহ করেন আরও ৩টি উইকেট।

আরও পড়ুন:- Fastest Century In T10 Cricket: ১০ ওভারের ক্রিকেটে মাত্র ২১ বলে সেঞ্চুরি আসজাদের, ৩৩ বলেই দেড়শো টপকে ম্যাচ জয়- ভিডিয়ো

রাজকোটে তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে রেহান ৮৫ রানের বিনিময়ে ২টি উইকেট সংগ্রহ করেন। শেষ ইনিংসে তিনি ১০৮ রান খরচ করে তুলে নেন ১টি উইকেট। অর্থাৎ, ৬টি ইনিংসে মাত্র একবার রেহান উইকেটহীন থাকেন।

রাঁচি টেস্টের জন্য ইংল্যান্ডের প্রথম একাদশ:-

জ্যাক ক্রলি, বেন ডাকেট, ওলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, বেন ফোকস (উইকেটকিপার), টম হার্টলি, ওলি রবিনসন, জেমস অ্যান্ডারসন ও শোয়েব বশির।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

তারকেশ্বর–বিষ্ণুপুর রেল সংযোগ নিয়ে সমস্যা অব্যাহত, জট কাটছে না ভাবাদিঘির 'কোটি টাকা খরচ করার দরকার নেই...', সুন্দরী হওয়ার কোন টিপস দিলেন রবিনা? 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস নিশীথের গ্রামে মহিলাদের বিক্ষোভের মুখে উদয়ন, পুলিশ পাহারায় ছাড়লেন ভেটাগুড়ি 'তোমাকে ছুঁতে পাওয়াটাই…', এমন কমেন্টে কী উত্তর দিলেন কাঞ্চনের প্রাক্তন পিঙ্কি পুরনো আয়কর কাঠামোয় লোকসান হচ্ছে না তো? নয়া স্ল্যাবে কত টাকা দিতে হবে! রইল হিসাব রাজনৈতিক হিংসার জন্য দায়ী অনুপ্রবেশ ও জনবিন্যাসের পরিবর্তন: শংকর ঘোষ ‘সবুজ ছাড়া গতি নেই’, কদিন আগে জয়কে ‘পজেসিভ’ বলেন লোপামুদ্রা, এখন মুখে ভোট-কথা? স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন সংঘী বলে কটাক্ষ করে লোকজন, JNUকে ব়্যাঙ্কিং-এর শীর্ষে তো আমি নিয়ে গেলাম-উপাচার্য

Latest IPL News

'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.