বাংলা নিউজ > ক্রিকেট > IND vs PAK: দুই বোর্ড খেলতে প্রস্তুত- ভারত পাকিস্তান সিরিজ নিয়ে PCB প্রধানের বড় মন্তব্য

IND vs PAK: দুই বোর্ড খেলতে প্রস্তুত- ভারত পাকিস্তান সিরিজ নিয়ে PCB প্রধানের বড় মন্তব্য

বিসিসিআই কর্তাদের সঙ্গে পাকিস্তান ক্রিকেটের প্রধান (ছবি-এক্স)

পাকিস্তান ক্রিকেট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট আশরাফকে উদ্ধৃত করে বলেছেন, যতদূর ভারত বনাম পাকিস্তান সিরিজের কথা, উভয় বোর্ডই একে অপরের সঙ্গে খেলতে প্রস্তুত। সরকারের কাছ থেকে অনুমোদন পেতে দেরি হচ্ছে মাত্র। এই বক্তব্যের পর বিসিসিআইয়ের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

ভারত বনাম পাকিস্তানের মধ্যে দীর্ঘদিন ধরে কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয়নি। দুই দলের মধ্যে শেষবার দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয়েছিল ২০১২-১৩ সালে। তারপর থেকে, দুই চিরপ্রতিদ্বন্দ্বী শুধুমাত্র আইসিসি এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) টুর্নামেন্টে একে অপরের মুখোমুখি হয়েছে। এটি এমন একটি ম্যাচ যা উভয় দেশের ক্রিকেট ভক্তদের কাছে একটি বিশেষ তাৎপর্য বহন করে। যখনই ভারত-পাকিস্তানের ক্রিকেট দল মুখোমুখি হয়, স্টেডিয়াম দর্শকে ভরা থাকে এবং অন্যরকম পরিবেশ তৈরি হয়।

তবে দুই দেশের মধ্যে রাজনৈতিক টানাপোড়েনের কারণে বেশ কিছুদিন ধরে কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয়নি। ২০০৮ সালের মুম্বই সন্ত্রাসী হামলার পর থেকে ভারত আর পাকিস্তান সফর করেনি। এদিকে সংবাদ সম্মেলনে মজার বিবৃতি দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান জাকা আশরাফ। পাকিস্তান ক্রিকেট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট আশরাফকে উদ্ধৃত করে বলেছেন, যতদূর ভারত বনাম পাকিস্তান সিরিজের কথা, উভয় বোর্ডই একে অপরের সঙ্গে খেলতে প্রস্তুত। সরকারের কাছ থেকে অনুমোদন পেতে দেরি হচ্ছে মাত্র। এই বক্তব্যের পর বিসিসিআইয়ের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

আরও পড়ুন… Africa Cup of Nations: বিমানে অক্সিজেন সঙ্কট, করা হল জরুরি অবতরণ! প্রাণে বাঁচলেন গাম্বিয়ার ফুটবলাররা

আসলে আইসিসি টুর্নামেন্ট ও এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) অনুমোদিত ম্যাচ ছাড়া ভারত ও পাকিস্তানের ক্রিকেট দল একে অপরের মুখোমুখি হয় না। শেষবার যখন উভয় দল দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়েছিল সেটি ছিল ২০১২-১৩ সাল। এ সময় ভারত সফরে এসেছিল পাকিস্তান দল। এরপর থেকে কোনও ফর্ম্যাটে দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি দুই দল। এখন পাকিস্তান ক্রিকেট বোর্ড ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান জাকা আশরাফ আশা প্রকাশ করেছেন যে উভয় ক্রিকেট বোর্ডই সিরিজের জন্য প্রস্তুত। সম্প্রতি এক সংবাদ সম্মেলনে আশরাফ এই বিষয়ে বক্তব্য রাখেন।

কী বললেন পিসিবি চেয়ারম্যান জাকা আশরাফ?

পিসিবি চেয়ারম্যান জাকা আশরাফ মনে করেন, সরকারি অনুমোদন পেলে দুই দেশই খেলতে প্রস্তুত। PCB.com.pk এক সংবাদ সম্মেলনে আশরাফ বলেছেন, ‘যতদূর ভারত বনাম পাকিস্তান সিরিজের কথা, যতক্ষণ না সরকারি অনুমোদন আসছে ততক্ষণ অপেক্ষা করতে হবে। তবে উভয় বোর্ড একে অপরের সঙ্গে খেলতে প্রস্তুত।’

আরও পড়ুন… ভিডিয়ো: ব্রাজিলেও বিরাটের ফ্যান! ছবি দেখেই কোহলিকে চিনতে পারলেন রোনাল্ডো

এমনটাই জানিয়েছেন অনুরাগ ঠাকুর

পিসিবি চেয়ারম্যানের বক্তব্য নিয়ে বিসিসিআইয়ের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। ২০২৩ সালের সেপ্টেম্বরে, কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুর বলেছিলেন যে বিসিসিআই এর আগে সিদ্ধান্ত নিয়েছিল যে পাকিস্তান ‘সন্ত্রাসবাদ’ বন্ধ না করা পর্যন্ত ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ অনুষ্ঠিত হবে না। অনুরাগ ঠাকুর বলেছেন, ‘বিসিসিআই অনেক আগেই সিদ্ধান্ত নিয়েছিল যে আমরা পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক ম্যাচ খেলব না যতক্ষণ না তারা সন্ত্রাস, আন্তঃসীমান্ত হামলা এবং অনুপ্রবেশ বন্ধ করে।’

২০১২-১৩ সালে পাকিস্তান দল ভারতে এসেছিল

ভারত ও পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ খেলে ১০ বছরেরও বেশি সময় হয়ে গেছে। শেষবার দুই দল মুখোমুখি হয়েছিল ২০১২-১৩ সালে। এই সফরে দুই দলের মধ্যে ২টি টি-টোয়েন্টি ম্যাচ এবং ৩টি ওডিআই ম্যাচের একটি সিরিজ ছিল। ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল পাকিস্তান। একইসঙ্গে টি-টোয়েন্টি সিরিজ ১-১ সমতায় শেষ হয়েছিল।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের বাংলা বছরের শেষ দিন কেমন কাটবে? ১৩ এপ্রিলের রাশিফল রইল আফগানিস্তানে হিন্দুদের সম্পত্তির অধিকার মানছে তালিবান, মুখ খুলল ভারত 'ইতিবাচক উন্নতি', ভারতের সঙ্গে সীমান্ত সম্পর্ক নিয়ে মুখ খুলল চিন তুষ্টিকরণের জন্য় রাজস্থানে মন্দির ভেঙেছে কংগ্রেস, অভিযোগ মোদীর সিপিএমের FB পেজে ‘ইদহীন’ শুভেচ্ছা, রণনীতি নিয়ে জোর চর্চা রাজ্যের আপত্তি খারিজ, শর্ত দিয়ে শ্রীরামপুরে রামনবমীর মিছিলে অনুমতি হাইকোর্টের আগামিকাল মেষ সংক্রান্তি, করুন এই প্রতিকার, জেনে নিন এই দিনের গুরুত্ব রবিবার হওয়ায় পয়লা বৈশাখের ছুটি নষ্ট! নয়া ১টি ‘হলিডে’ ঘোষণা করে ‘উপহার’ দিল রাজ্য ৪৮ ঘণ্টার মধ্যে ইজরায়েলে সরাসরি হামলা করতে পারে ইরান- বিস্ফোরক দাবি রিপোর্টে Love Sex Aur Dhokha 2: ডিজিটাল প্রজন্মের প্রেম-যৌনতা-প্রতারণার গল্পে স্বস্তিকা

Latest IPL News

কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান! IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.