বাংলা নিউজ > ক্রিকেট > IND vs PAK: দুই বোর্ড খেলতে প্রস্তুত- ভারত পাকিস্তান সিরিজ নিয়ে PCB প্রধানের বড় মন্তব্য

IND vs PAK: দুই বোর্ড খেলতে প্রস্তুত- ভারত পাকিস্তান সিরিজ নিয়ে PCB প্রধানের বড় মন্তব্য

বিসিসিআই কর্তাদের সঙ্গে পাকিস্তান ক্রিকেটের প্রধান (ছবি-এক্স)

পাকিস্তান ক্রিকেট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট আশরাফকে উদ্ধৃত করে বলেছেন, যতদূর ভারত বনাম পাকিস্তান সিরিজের কথা, উভয় বোর্ডই একে অপরের সঙ্গে খেলতে প্রস্তুত। সরকারের কাছ থেকে অনুমোদন পেতে দেরি হচ্ছে মাত্র। এই বক্তব্যের পর বিসিসিআইয়ের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

ভারত বনাম পাকিস্তানের মধ্যে দীর্ঘদিন ধরে কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয়নি। দুই দলের মধ্যে শেষবার দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয়েছিল ২০১২-১৩ সালে। তারপর থেকে, দুই চিরপ্রতিদ্বন্দ্বী শুধুমাত্র আইসিসি এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) টুর্নামেন্টে একে অপরের মুখোমুখি হয়েছে। এটি এমন একটি ম্যাচ যা উভয় দেশের ক্রিকেট ভক্তদের কাছে একটি বিশেষ তাৎপর্য বহন করে। যখনই ভারত-পাকিস্তানের ক্রিকেট দল মুখোমুখি হয়, স্টেডিয়াম দর্শকে ভরা থাকে এবং অন্যরকম পরিবেশ তৈরি হয়।

তবে দুই দেশের মধ্যে রাজনৈতিক টানাপোড়েনের কারণে বেশ কিছুদিন ধরে কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয়নি। ২০০৮ সালের মুম্বই সন্ত্রাসী হামলার পর থেকে ভারত আর পাকিস্তান সফর করেনি। এদিকে সংবাদ সম্মেলনে মজার বিবৃতি দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান জাকা আশরাফ। পাকিস্তান ক্রিকেট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট আশরাফকে উদ্ধৃত করে বলেছেন, যতদূর ভারত বনাম পাকিস্তান সিরিজের কথা, উভয় বোর্ডই একে অপরের সঙ্গে খেলতে প্রস্তুত। সরকারের কাছ থেকে অনুমোদন পেতে দেরি হচ্ছে মাত্র। এই বক্তব্যের পর বিসিসিআইয়ের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

আরও পড়ুন… Africa Cup of Nations: বিমানে অক্সিজেন সঙ্কট, করা হল জরুরি অবতরণ! প্রাণে বাঁচলেন গাম্বিয়ার ফুটবলাররা

আসলে আইসিসি টুর্নামেন্ট ও এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) অনুমোদিত ম্যাচ ছাড়া ভারত ও পাকিস্তানের ক্রিকেট দল একে অপরের মুখোমুখি হয় না। শেষবার যখন উভয় দল দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়েছিল সেটি ছিল ২০১২-১৩ সাল। এ সময় ভারত সফরে এসেছিল পাকিস্তান দল। এরপর থেকে কোনও ফর্ম্যাটে দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি দুই দল। এখন পাকিস্তান ক্রিকেট বোর্ড ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান জাকা আশরাফ আশা প্রকাশ করেছেন যে উভয় ক্রিকেট বোর্ডই সিরিজের জন্য প্রস্তুত। সম্প্রতি এক সংবাদ সম্মেলনে আশরাফ এই বিষয়ে বক্তব্য রাখেন।

কী বললেন পিসিবি চেয়ারম্যান জাকা আশরাফ?

পিসিবি চেয়ারম্যান জাকা আশরাফ মনে করেন, সরকারি অনুমোদন পেলে দুই দেশই খেলতে প্রস্তুত। PCB.com.pk এক সংবাদ সম্মেলনে আশরাফ বলেছেন, ‘যতদূর ভারত বনাম পাকিস্তান সিরিজের কথা, যতক্ষণ না সরকারি অনুমোদন আসছে ততক্ষণ অপেক্ষা করতে হবে। তবে উভয় বোর্ড একে অপরের সঙ্গে খেলতে প্রস্তুত।’

আরও পড়ুন… ভিডিয়ো: ব্রাজিলেও বিরাটের ফ্যান! ছবি দেখেই কোহলিকে চিনতে পারলেন রোনাল্ডো

এমনটাই জানিয়েছেন অনুরাগ ঠাকুর

পিসিবি চেয়ারম্যানের বক্তব্য নিয়ে বিসিসিআইয়ের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। ২০২৩ সালের সেপ্টেম্বরে, কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুর বলেছিলেন যে বিসিসিআই এর আগে সিদ্ধান্ত নিয়েছিল যে পাকিস্তান ‘সন্ত্রাসবাদ’ বন্ধ না করা পর্যন্ত ভারত ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ অনুষ্ঠিত হবে না। অনুরাগ ঠাকুর বলেছেন, ‘বিসিসিআই অনেক আগেই সিদ্ধান্ত নিয়েছিল যে আমরা পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক ম্যাচ খেলব না যতক্ষণ না তারা সন্ত্রাস, আন্তঃসীমান্ত হামলা এবং অনুপ্রবেশ বন্ধ করে।’

২০১২-১৩ সালে পাকিস্তান দল ভারতে এসেছিল

ভারত ও পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ খেলে ১০ বছরেরও বেশি সময় হয়ে গেছে। শেষবার দুই দল মুখোমুখি হয়েছিল ২০১২-১৩ সালে। এই সফরে দুই দলের মধ্যে ২টি টি-টোয়েন্টি ম্যাচ এবং ৩টি ওডিআই ম্যাচের একটি সিরিজ ছিল। ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল পাকিস্তান। একইসঙ্গে টি-টোয়েন্টি সিরিজ ১-১ সমতায় শেষ হয়েছিল।

ক্রিকেট খবর

Latest News

Texas Super Kings বনাম Seattle Orcas ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল পালটা গালি দেবে তোমরাও… অন্য মেজাজের দ্রাবিড়কে প্রকাশ্যে আনলেন অভিষেক শর্মা এই সুন্দরীর প্রেমে হাবুডুবু খাচ্ছেন যিশু? বাবার পরকীয়া চর্চা, মা-কে আগলে সারা সীমান্তে ‘অপারেশন অ্যালার্ট’ জারি, কোটা নিয়ে বাংলাদেশে হিংসায় বাড়তি সতর্ক BSF তিন-চার ওভারের পর… অক্ষরকে নিয়ে সূর্যের পরিকল্পনা ফাঁস হয়ে গেল ক্যামেরায়- ভিডিয়ো সিকিম পেল, দার্জিলিং বঞ্চিত কেন? ভোট মিটলেই ভুলে যায়! বাজেট বঞ্চনা নিয়ে সরব মমতা ২০২৫-র বাজেটেই উঠে যাবে পুরনো আয়কর কাঠামো? সব হবে নতুনে? মুখ খুললেন সীতারামন ‘এক হাতে তালি বাজে না, কাউকে অসম্মান করব না..’, সোহিনীর প্রশ্নের জবাব রণজয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.