বাংলা নিউজ > ক্রিকেট > বক্সিং ডে টেস্টে উলটপুরাণ, জিরো থেকে সেঞ্চুরিয়নে হিরো হয়ে উঠলেন লোকেশ রাহুল

বক্সিং ডে টেস্টে উলটপুরাণ, জিরো থেকে সেঞ্চুরিয়নে হিরো হয়ে উঠলেন লোকেশ রাহুল

শতরানের পরে লোকেশ রাহুল। ছবি- রয়টার্স।

India vs South Africa 1st Test: সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বক্সিং ডে টেস্টের প্রথম ইনিংসে দুর্দান্ত শতরান করেন লোকেশ রাহুল।

শুভব্রত মুখার্জি:- ভারতীয় ক্রিকেটে এই মুহূর্তে অন্যতম গুরুত্বপূর্ণ ক্রিকেটার কেএল রাহুল। বিশেষজ্ঞদের অনেকেই বলছেন আন্তর্জাতিক আঙিনায় যেন কেএল রাহুলের পুনর্জন্ম হয়েছে। একটা সময়ে ভারতীয় দলে ওপেনার হিসেবে ব্যাটিং করতেন তিনি।

এরপরেই মিডল অর্ডারে খেলা শুরু করেন তিনি। তিন ফর্ম্যাটেই মিডল অর্ডারে খেলার পাশাপাশি কিপিংও করছেন রাহুল। আর মিডল অর্ডারে ব্যাট করা শুরু করার পর থেকেই যেন বদলে গিয়েছেন তিনি। ওডিআই বিশ্বকাপেও বেশ সফল হয়েছেন তিনি। আর এবার দক্ষিণ আফ্রিকার মাটিতেও এল সফলতা। সেঞ্চুরিয়নে বক্সিং ডে টেস্টে ভারতের হয়ে শতরান করলেন রাহুল। উল্লেখ্য, বক্সিং ডে টেস্টের মধ্যে দিয়েই হয়েছিল তাঁর টেস্ট অভিষেক। যেখানে সাফল্য আসেনি সেইভাবে। ৯ বছর বাদে সেঞ্চুরিয়নে সেই বক্সিং ডে টেস্টেই একেবারে চিত্রটা বদলে দিলেন রাহুল।

২০১৪ সালে বক্সিং ডে টেস্টে হয়েছিল লোকেশ রাহুলের অভিষেক। সেই টেস্টে একেবারেই ভালো পারফরম্যান্স করতে পারেননি তিনি। আর সেই ঘটনার নয় বছর বাদে সেই বক্সিং ডে টেস্টেই শতরান করে তিনি যেন জিরো থেকে হিরো হয়ে গিয়েছেন।

আরও পড়ুন:- ICC Ranking: বিশ্বরেকর্ডের সঙ্গে রিজওয়ানের বিশ্বব়্যাঙ্কিংও ছিনিয়ে নিলেন ফিল সল্ট, সিংহাসনে বহাল সূর্যকুমার

উল্লেখ্য ২০১৪ সালে বক্সিং ডে টেস্ট ম্যাচে মেলবোর্নে অভিষেক হয়েছিল তাঁর। সেই ম্যাচে একেবারেই ভালো পারফরম্যান্স ছিল না লোকেশ রাহুলের। এরপর ২০১৮ সালে ওই মেলবোর্নেই বক্সিং ডে টেস্টে খারাপ ফর্মের জন্য বাদ পড়তে হয় তাঁকে। ওই ম্যাচে অভিষেক হয় মায়াঙ্ক আগরওয়ালের। ২০২১ সালে সেঞ্চুরিয়নে ওপেনার হিসেবে বক্সিং ডে টেস্টে করেন শতরান। ওই ম্যাচে ভারত বড় ব্যবধানে জিতেছিল। আর ২০২৩ সালে বক্সিং ডে টেস্টে মিডল অর্ডারে ব্যাট করে সেঞ্চুরিয়নে ফের শতরান হাঁকালেন রাহুল।

আরও পড়ুন:- IND-A vs SA-A: বল হাতে আগুন ঝরালেন আবেশ খান, প্রোটিয়াদের বিরুদ্ধে দাপুটে বোলিং অক্ষরেরও

কেএল রাহুল প্রথম দিন শেষে ৭০ রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় দিনে তিনি নিজের শতরান পূরণ করেন। ১৩৭ বলে ১০১ রানের অনবদ্য একটি ইনিংস খেলেন তিনি। প্রোটিয়া বোলারদের রীতিমতো কাউন্টার অ্যাটাক করেন তিনি। তাঁর ইনিংস সাজানো ছিল ১৪টি চার এবং চারটি ছয়ে। ৭৩.৭২ স্ট্রাইক রেটে ব্যাট করেন তিনি। প্রোটিয়াদের হয়ে টেস্টে অভিষেক হওয়া নান্দ্রে বার্গারের বলে বোল্ড আউট হয়ে যান তিনি। মূলত রাহুলের শতরানে ভর করেই ভারত প্রথম ইনিংসে ২৪৫ রান করতে সমর্থ হয়েছে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘‌মহিলাদের উচিত ওঁকে ঝাঁটা দিয়ে পেটানো’‌, এবার অভিজিৎকে নিশানা করলেন দেবাংশু আজ ভোট বাংলার ৭ আসনে, ২০২১ সালের নিরিখে আসন ধরে ধরে কোথায় এগিয়ে BJP, TMC? MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভোট পঞ্চমীর ৪৯টি আসনের কটিতে গতবার ফুটেছিল পদ্ম? আজকের দফায় কে কোথায় এগিয়ে? গুচ্ছ গুচ্ছ চুল পড়ে যাচ্ছে? পিছনে থাকতে পারে এই ১০টি কারণ দাঁতের কালো ছোপ বহু চেষ্টাতেও দূর হচ্ছে না? এই ছোট্ট কাজেই দাঁত হবে চকচকে মুম্বইয়ের ৬ লোকসভা আসনে ভোট আজ, দল ভাঙনের জগাখিচুড়িতে কে কোথায় শক্তিশালী? IPL 2024: প্লে অফ শুরুর আগে দেখে নেওয়া যাক কমলা ও বেগুনি টুপির দৌড়ে কারা এগিয়ে ‘শেষ হয়ে গিয়েছে…’! আদৃত-কৌশাম্বির বিয়েতে না আসা, প্রথমবার মুখ খুললেন সৌমিতৃষা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স!

Latest IPL News

MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.