বাংলা নিউজ > ক্রিকেট > India Predicted XI- নিয়মরক্ষার ম্যাচে কি একাধিক পরিবর্তন হবে? দলে ফিরতে পারেন ওয়াশিংটন, নজরে শ্রেয়স-চাহার

India Predicted XI- নিয়মরক্ষার ম্যাচে কি একাধিক পরিবর্তন হবে? দলে ফিরতে পারেন ওয়াশিংটন, নজরে শ্রেয়স-চাহার

সিরিজের চতুর্থ টি টোয়েন্টি ম্যাচে ভারতের সেলিব্রেশন (ছবি-AP)

IND vs AUS 5th T20I India Predicted XI- অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। এবার মনে করা হচ্ছে শেষ ম্যাচে কিছু পরিবর্তন নিয়ে মাঠে নামতে পারে টিম ইন্ডিয়া। শ্রেয়স আইয়ার ও দীপক চাহারের পারফরম্যান্সের দিকেও বিশেষ নজর দেওয়া হতে পারে।

India Predicted XI- অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। এবার মনে করা হচ্ছে শেষ ম্যাচে কিছু পরিবর্তন নিয়ে মাঠে নামতে পারে টিম ইন্ডিয়া। এছাড়া দক্ষিণ আফ্রিকা সফরের কথা মাথায় রেখে শ্রেয়স আইয়ার ও দীপক চাহারের পারফরম্যান্সের দিকেও বিশেষ নজর দেওয়া হতে পারে। ভারতকে ১০ ডিসেম্বর থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি সিরিজ খেলতে হবে যেখানে আইয়ার এবং চাহার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। আইয়ার ওডিআই বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন কিন্তু শুক্রবার তিনি রায়পুরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তেমন সাফল্য পাননি। ফলে মনে করা হচ্ছে সিরিজের পঞ্চম ম্যাচে যেটি ৩ ডিসেম্বর বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে, তাতে সকলের নজর শ্রেয়স আইয়ার ও দীপক চাহারের পারফরম্যান্সের দিকে থাকবে।

একদিনের বিশ্বকাপের পরে ভার বনা অস্ট্রেলিয়া সিরিজের চতুর্থ ম্যাচে তিনি ফিরে আসেন এবং সেই ম্যাচে তিনি সাত বল মোকাবেলা করে মাত্র আট রান করেন। এই ইনিংসে কোনও বাউন্ডারি ছিল না। তাই দক্ষিণ আফ্রিকা যাওয়ার আগে চিন্নাস্বামী স্টেডিয়ামে বড় ইনিংস খেলার চেষ্টা করবেন শ্রেয়স আইয়ার। কিছুদিন আগে ওয়ানডে বিশ্বকাপে এই মাঠেই নেদারল্যান্ডসের বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন তিনি। আইয়ারের মতো চাহারও ইনজুরির কারণে দীর্ঘদিন মাঠের বাইরে থাকার পর ফিরেছেন। রায়পুরে খেলা ম্যাচটি ছিল গত বছরের অক্টোবর থেকে টি-টোয়েন্টি ফর্ম্যাটে ভারতের হয়ে তার প্রথম ম্যাচ। ৩১ বছর বয়সি ফাস্ট বোলার টিম ডেভিড এবং ম্যাথু শর্টের উইকেট নিয়ে প্রভাব ফেলেছিলেন, তবে তিনি তার চার ওভারের কোটায় ৪৪ রান দিয়েছিলেন। চিন্নাস্বামী স্টেডিয়ামের পিচ তার জন্য উপযুক্ত নাও হতে পারে কিন্তু তার বহুমুখী বোলিংয়ের কারণে চাহার সাফল্য অর্জন করতে পারেন।

দক্ষিণ আফ্রিকা সফরের আগে এই ম্যাচে অফ স্পিনার ওয়াশিংটন সুন্দরকেও সুযোগ দিতে পারে টিম ম্যানেজমেন্ট। ওয়াশিংটনও বেশ কিছুদিন ধরেই ইনজুরিতে পড়েছিলেন। দক্ষিণ আফ্রিকা সফরে দলে জায়গা না পাওয়া বাঁহাতি স্পিনার অক্ষর প্যাটেলের জায়গায় তাঁকে দলে অন্তর্ভুক্ত করা যেতে পারে। ভারতের হয়ে ব্যাটিংয়ে দারুণ পারফর্ম করেছেন ক্যাপ্টেন সূর্যকুমার যাদব, রুতুরাজ গায়কোয়াড়, রিঙ্কু সিং, যশস্বী জসওয়াল এবং ইশান কিষান। শেষ ম্যাচে কিষানের জায়গায় খেলা জিতেশ শর্মাও তার ব্যাটিংয়ে মুগ্ধ। বোলিংয়ে রবি বিষ্ণোই এখন পর্যন্ত সাত উইকেট নিয়ে দারুণ পারফর্ম করেছেন। অন্যদিকে অস্ট্রেলিয়া দল এখনো আশানুরূপ পারফর্ম করতে পারেনি। জয় দিয়ে সিরিজ শেষ করতে চাইবে তারা।

দেখে নিন ভারতের সম্ভাব্য একাদশ: রুতুরাজ গায়কোয়াড়, যশস্বী জসওয়াল, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব (অধিনায়ক), রিঙ্কু সিং, জিতেশ শর্মা (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর/অক্ষর প্যাটেল, দীপক চাহার, রবি বিষ্ণোই, আর্শদীপ সিং, মুকেশ কুমার।

ক্রিকেট খবর

Latest News

বাতিল আয়কর আইনের এই ধারা, TDS-এর বোঝা থেকে মুক্ত মিউচুয়াল ফান্ড বিনিয়োগকারীরা শুভেন্দু অধিকারীর গড়ে বিরাট জয় তৃণমূলের, প্রার্থী দিতেই ব্যর্থ সমবায় নির্বাচনে ২০ বছরের মেয়ের মৃত্যু ক্যানসারে! বাবার কোলে মাথা রেখেই হাউহাউ কান্না সোনু নিগমের হার্দিকের সঙ্গে অভিষেক নায়ারের মত পার্থক্য! ভারতীয় অনুশীলনে এক অন্য রকম পরিবেশ এক কেজি আলুর দাম ৫০ টাকা!‌ ধর্মঘট উঠবে কবে?‌ পথে আবার নামছে টাস্ক ফোর্স বিরাট-অনুষ্কার লন্ডনে থাকার জল্পনা, দম্পতির নতুন ছবি, অকায় বা ভামিকা আছে সঙ্গে? সকাল থেকে আকাশের মুখ ভার, তা বলে আপনার আনন্দ যেন না কমে! পড়ুন দিনের সেরা ৫ জোকস ক্যানসারে আক্রান্ত বন্ধুর স্ত্রী, টাকা জোগাড় করতে বাইক চুরি, হতবাক পুলিশ রেকর্ড মুনাফা তেল কোম্পানিগুলির, ৩০০০০ কোটির সাহায্যের পরিকল্পনা বাতিল সরকারের Women's Asia Cup: সবাইকে সুযোগ..... নিজে ব্যাটিং না করার কারণ জানালেন স্মৃতি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.