বাংলা নিউজ > ক্রিকেট > IND W vs AUS W: তিতাসের চার উইকেট, চার বছরের মাথায় টি-২০ তে প্রথমবার অলআউট অস্ট্রেলিয়ার মেয়েরা

IND W vs AUS W: তিতাসের চার উইকেট, চার বছরের মাথায় টি-২০ তে প্রথমবার অলআউট অস্ট্রেলিয়ার মেয়েরা

উইকেট নেওয়ার পর তিতাস সাধু। ছবি-বিসিসিআই এক্স (BCCI Women-X)

দুর্দান্ত তিতাস। একাই নিলেন চার উইকেট। শুধু তাই নয়, এদিন অস্ট্রেলিয়া মেয়েরা লজ্জার রেকর্ডও গড়লেন।

দুর্দান্ত ফর্মে বাংলার তিতাস সাধু। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে একাই চার উইকেট তুলে নিলেন। স্বাভাবিক ভাবেই অজিদের শুরু থেকেই বেশ চাপেই রাখলেন এই বঙ্গ সন্তান। চার ওভার হাত ঘুরিয়ে তিতাস নিলেন চার উইকেট। এই চার উইকেট তুলতে তিনি খরচ করেছেন মাত্র ১৭ রান। স্বাভাবিক ভাবেই এই ইনিংস তিতাসের কেরিয়ারে সেরার তালিকায় থাকবে।

এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় ভারতীয় মহিলা দল। প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া শুরুটা একটু চালিয়ে করলেও সেই ধারাবাহিকতা তারা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। প্রথম উইকেট হারায় ওপেন করতে নামা বেথ মুনি। তাঁকে ফিরিয়ে দেন তিতাস। অজিদের সংসার ভাঙতে থাকে। এরপর অ্যালিসা হিলি মাত্র ৮ রান করে ফিরে যান। অবশ্য তাঁকে ফিরিয়ে দেন রেনুকা সিং। এখানেই থেমে থাকেননি, ম্যাকগ্রাকে তিতাস ফিরিয়ে দেন। পরপর উইকেট হারিয়ে বেশ চাপেই থাকে অস্ট্রেলিয়া মহিলা দল। এছাড়াও গার্ডনার (০) এবং সাদারল্যান্ডকে মাত্র ১২ রানে ফিরিয়ে দেন এই বঙ্গ সন্তান।

এই ম্যাচে অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ রান করেন লিচফিল্ড। মাত্র ৩২ বলে করেন ৪৯ রান। তাঁর এই ইনিংসটি সাজানো ৪টি বাউন্ডারি এবং ৩টি ওভার বাউন্ডারির সৌজন্যে। অস্ট্রেলিয়ার ইনিংস শেষ হয়ে যায় মাত্র ১৪১ রানে। পুরো ওভারও খেলেতে পারেনি অ্যালিসা হিলির দল। ১৯.২ ওভারেই শেষ হয়ে যায় অজিদের ইনিংস। তবে এদিন দীপ্তি মাত্র বল হাতে মাত্র দুটি উইকেট নিয়েছেন। যিনি ওডিআইতে বেশ ভালো পারফরম্য়ান্স করেন।

ভারতের হয়ে দুর্দান্ত বোলিং করেন তিতাস। চার ওভার হাত ঘুরিয়ে ১৭ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন তিনি। এছাড়াও দুটি করে উইকেট নেন দীপ্তি শর্মা এবং শ্রেয়াঙ্কা। একটি করে উইকেট নেন রেনুকা সিং। সব মিলিয়ে এদিন বিপক্ষকে বেশ চাপেই রাখেন ভারতীয় বোলাররা। তবে এদিন অস্ট্রেলিয়া একটি লজ্জার রেকর্ডও গড়ে ফেলল। ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই প্রথমবার এই ফরম্যাটের ক্রিকেটে অলআউট হল। সেবারও প্রতিপক্ষ ছিল ভারত। শুধু তাই নয়, ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই প্রথমবার প্রথমে ব্যাট করতে নেমে সর্বনিম্ন রান করল অস্ট্রেলিয়ার মেয়েরা। স্বাভাবিক ভাবেই এটা অ্যালিসা হিলিদের কাছে যে বেশ লজ্জার তা বলার অপেক্ষা রাখে না।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সম্পর্কের মধ্যে আনতে পারেন নতুনত্ব, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল রাশিচক্র অনুসারে রামায়ণ থেকে কী শিখবেন আপনি! জেনে নিন আজই আদিদেব ‘মোটা’, তুলনা টানা হল সৎ দাদা আকাশের সঙ্গে! ট্রোলে কড়া জবাব সুদীপার তাঁর সময়ে টিকিট না পাওয়া অভিজিৎকে ডায়মন্ডে প্রার্থী করল BJP, কী বলছেন দিলীপ ঘোষ ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের বাংলায় TMC-কে পিছনে ফেলবে BJP, বলেছিলেন PK, পুরনো বন্ধুকে এবার জবাব দিলেন মমতা ডায়মন্ডের BJP প্রার্থী অভিজিৎকে নিয়ে মুখ খুললেন অভিষেক, কী বললেন TMC-র সেনাপতি? ভগবান রামকে স্মরণ করে শুভেচ্ছা জানান প্রিয়জনদের! দিনটা শুভ হবে, কী লিখবেন জানুন কত আসন পাবে BJP? ভবিষ্যদ্বাণী করে 'INDIA সরকারে' নিজের ভূমিকা বাতলে দিলেন মমতা IPL 2024: কমলা টুপির লড়াইয়ে বড় লাফ নারিনের, পার্পল ক্যাপের দখল রাখলেন যুজিই

Latest IPL News

ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.