বাংলা নিউজ > ক্রিকেট > USA vs Canada: ভারতের যুব বিশ্বকাপজয়ী তারকা এবার ধ্বংসাত্মক পারফর্ম্যান্সে ম্যাচ জেতালেন USA-কে

USA vs Canada: ভারতের যুব বিশ্বকাপজয়ী তারকা এবার ধ্বংসাত্মক পারফর্ম্যান্সে ম্যাচ জেতালেন USA-কে

ভারতের জার্সিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলার সময়ে হরমীত। ছবি- গেটি।

USA vs Canada 4th T20I: দেশ বদলে প্রায় সাড়ে পাঁচ বছর পরে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে ঠুকঠুকে ইনিংস কোরি অ্যান্ডারসনের। ব্যাটে-বলে চমক হরমীত সিংয়ের।

ভারতের হয়ে ২টি যুব বিশ্বকাপে মাঠে নামা হরমীত সিং আন্তর্জাতিক ক্রিকেটে পা দিয়েই ম্যাচ জেতানো শুরু করলেন নিজের নতুন জাতীয় দল আমেরিকাকে। কানাডার বিরুদ্ধে সিরিজের চতুর্থ টি-২০ ম্যাচে ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম্যান্স উপহার দেন হরমীত। তিনি অল-রাউন্ড পারফর্ম্যান্স দিয়ে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতে নেন।

২০১০ সালে লোকেশ রাহুল, মায়াঙ্ক আগরওয়াল, জয়দেব উনাদকাট, হার্ষাল প্যাটেলেরদের সঙ্গে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে মাঠে নামেন হরমীত। পরে ২০১২ সালে উন্মুক্ত চাঁদের নেতৃত্বাধীন যুব বিশ্বকাপজয়ী ভারতীয় দলের সদস্য ছিলেন তিনি। অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করা ছাড়াও হরমীত খেলেছেন ভারতীয়-বি দলের হয়ে। অবশিষ্ট ভারত একাদশের হয়ে মাঠে নেমেছেন। পশ্চিমাঞ্চলের হয়ে জোনাল ক্রিকেটেও প্রতিনিধিত্ব করেছেন তিনি।

মুম্বই ও ত্রিপুরার হয়ে রঞ্জি ট্রফিতে প্রতিনিধিত্ব করেছেন। আইপিএল খেলেছেন রাজস্থান রয়্যালসের হয়ে। বাঁ-হাতি স্পিনার অল-রাউন্ডার বিস্তর প্রতিভার জন্য ভারতের ঘরোয়া ক্রিকেটে দাপিয়ে বেড়িয়েছেন। তবে জায়গা হয়নি টিম ইন্ডিয়ায়। সিনিয়র ক্রিকেটে ভারতীয় দলের জার্সি গায়ে তোলার সুযোগ না হলেও হরমীতের আন্তর্জাতিক ক্রিকেট খেলার স্বপ্ন পূরণ না হয় অবশেষে।

আরও পড়ুন:- স্পটলাইটে ৭ জন, ভারতের T20 বিশ্বকাপ দলে সুযোগ পেতে পারেন কোন কোন ঘরোয়া ব্যাটার?

দীর্ঘদিন আমেরিকার ঘরোয়া ক্রিকেট খেলা হরমীত সুযোগ পেয়ে যান ওদেশের জাতীয় দলে। কানাডার বিরুদ্ধে ৫ ম্যাচের টি-২০ সিরিজের জন্য আমেরিকার দলে জায়গা পান তিনি। কানাডার বিরুদ্ধে চলতি সিরিজে যে রকম পারফর্ম্যান্স মেলে ধরছেন হরমীত, তাতে আসন্ন টি-২০ বিশ্বকাপে মাঠে নামার সুযোগ পেয়ে যেতে পারেন ভারতীয় তারকা। সেক্ষেত্রে টিম ইন্ডিয়ার হয়ে খেলার সুযোগ না পেলেও টিম ইন্ডিয়ার বিরুদ্ধে মাঠে নামতে দেখা যেতে পারে হরমীতকে।

আরও পড়ুন:- নজরে রয়েছেন ৭ জন, ভারতের T20 বিশ্বকাপ দলে সুযোগ পেতে পারেন কোন কোন ঘরোয়া পেসার?

কানাডার বিরুদ্ধে চলতি সিরিজের প্রথম ২টি টি-২০ ম্যাচে ব্যাট করার সুযোগ হয়নি হরমীতের। বল হাতে নিয়ে প্রথম ম্যাচে উইকেট না পেলেও খরচ করেন মোটে ২১ রান। দ্বিতীয় ম্য়াচে ১৪ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন হরমীত। তৃতীয় ম্যাচ ভেস্তে যায়। সিরিজের চতুর্থ টি-২০ ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ১৭ বলে ৩৪ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। মারেন ৩টি চার ও ২টি ছক্কা। পরে ৪ ওভার বল করে মাত্র ১৮ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন হরমীত।

আরও পড়ুন:- Mayank Yadav: টি-২০ বিশ্বকাপের ভারতীয় দলে সুযোগ পাবেন '১৫৬.৭ কিমির' আগুনে পেসার মায়াঙ্ক? নির্ভর করছে এই ৪টি শর্তে

তৃতীয় টি-২০ ম্যাচে কানাডাকে ১৪ রানে পরাজিত করে আমেরিকা। সেই সুবাদে ১ ম্যাচ বাকি থকতেই সিরিজ জয় নিশ্চিত করে তারা। প্রথমে ব্যাট করে আমেরিকা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৫৯ রান সংগ্রহ করে। পালটা ব্যাট করতে নেমে কানাডা ৬ উইকেটে ১৪৫ রানে আটকে যায়।

এই ম্যাচেই প্রথমবার আমেরিকার হয়ে মাঠে নামেন নিউজিল্যান্ডের কোরি অ্যান্ডারসন। প্রায় সাড়ে পাঁচ বছর পরে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে তিনি ২৯ বলে ২৮ রানের ঠুকঠুকে ইনিংস খেলেন। মারেন ২টি চার।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ৯০ কিমিতে ঝড় কলকাতায়, কখন? ঘূর্ণিঝড় রেমালের জেরে দফায়-দফায় প্রবল বৃষ্টি ১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে? ১৯ নভেম্বরের ভাঙা হৃদয় জুড়বে ২৯ জুন? T20 বিশ্বকাপ জিততে আমেরিকায় রওনা ভারতের মহিলার সঙ্গে সাংসদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেল, খুনিদের পারিশ্রমিকের পরিকল্পনা!

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.