বাংলা নিউজ > ক্রিকেট > Mayank Yadav: টি-২০ বিশ্বকাপের ভারতীয় দলে সুযোগ পাবেন '১৫৬.৭ কিমির' আগুনে পেসার মায়াঙ্ক? নির্ভর করছে এই ৪টি শর্তে

Mayank Yadav: টি-২০ বিশ্বকাপের ভারতীয় দলে সুযোগ পাবেন '১৫৬.৭ কিমির' আগুনে পেসার মায়াঙ্ক? নির্ভর করছে এই ৪টি শর্তে

আইপিএলে আগুনে বোলিং মায়াঙ্ক যাদবের। ছবি- পিটিআই।

Mayank Yadav, IPL 2024: ইন্ডিয়ান প্রিমিয়র লিগে আবির্ভাবেই আগুনে গতি দিয়ে সকলের নজর কেড়ে নিয়েছেন লখনউ সুপার জায়ান্টসের তরুণ পেসার মায়াঙ্ক যাদব।

আইপিএলের আঙিনায় আবির্ভাবেই এমন চমক দিতে দেখা গিয়েছে খুব কম ক্রিকেটারকেই। নিজের প্রথম ম্যাচে মাঠে নেমেই চলতি আইপিএলের সব থেকে গতিশীল বলের রেকর্ড নিজের দখলে নিয়েছেন মায়াঙ্ক যাদব। লখনউ সুপার জায়ান্টসের তরুণ পেসার শুধু চলতি আইপিএলেরই নয়, বরং সার্বিকভাবে টুর্নামেন্টের ইতিহাসে চতুর্থ দ্রুততম বল করেছেন নিজের অভিষেক আইপিএল ম্যাচেই।

উল্লেখযোগ্য বিষয় হল, ধারাবাহিকভাবে ১৫০ কিলোমিটার প্রতি ঘণ্টার গতিতে বল করার ক্ষমতা রয়েছে মায়াঙ্কের। সেই সঙ্গে নিখুঁত লাইন-লেনথে উইকেট-টেকার বোলার হিসেবে উপস্থাপন করেছেন নিজেকে। মায়াঙ্ক প্রথম ২ ম্যাচে মাঠে নেমেই তুলে নেন ৬টি উইকেট। যদিও তৃতীয় ম্যাচে মাঠে নেমে মাত্র ১ ওভার বল করেই মাঠ ছাড়তে হয় মায়াঙ্ককে।

স্বাভাবিকভাবেই এমন আগুনে পেসারকে নিয়ে উচ্ছ্বাসের বাতাবরণ ভারতীয় ক্রিকেটমহলে। অনেকেই মনে করছেন যে, চলতি আইপিএলে চমক জারি রাখতে পারলে আসন্ন টি-২০ বিশ্বকাপের দলে জায়গা পেয়ে যেতে পারেন মায়াঙ্ক। সেই সম্ভাবনা একেবারে উড়িয়েও দেওয়া যাচ্ছে না। ক্রিকবাজের খবর অনুযায়ী, মায়াঙ্কের ১৫৬.৭ কিলোমিটার প্রতি ঘণ্টার বল নজর কেড়েছে জাতীয় নির্বাচকদের। তবে তাঁকে বিশ্বকাপের দলে বিবেচনা করার আগে চারটি বিষয়ের দিকে নজর রাখছেন অজিত আগরকররা।

আরও পড়ুন:- IPL 2024-এর মাঝেই ঘোর দুঃসংবাদ, কয়েক ঘণ্টার ব্যবধানে প্রয়াত কিংবদন্তি ক্রিকেটার ও দুঁদে ক্রীড়া প্রশাসক

প্রথমত, মায়াঙ্কের ফিটনেস নিয়ে সমস্যা রয়েছে। তিনি ৩টি মরশুম লখনউ শিবিরে রয়েছেন। তবে এই প্রথমবার মাঠে নামার সুযোগ পান। গত বছর চোটের জন্য মাঠে নামা হয়নি তাঁর। চোটপ্রবণ পেসারদের পক্ষে ধারাবাহিকতা বজায় রাখা মুশকিল। যদিও লখনউ শিবিরের তরফে জানানো হয়েছে যে, তলপেটে ব্যথা অনুভব করায় মায়াঙ্কের ওয়ার্কলোড ম্যানেজের দিকে নজর দিয়েছে তারা। তাই পুরোপুরি ফিট না হলে জাতীয় দলে বিবেচিত হওয়া সম্ভব নয় মায়াঙ্কের পক্ষে।

আরও পড়ুন:- সেমিফাইনালের মতো ফাইনালেও '১০ উইকেট' দীপ্তির, চ্যাম্পিয়ন হতে পূর্বাঞ্চলের দরকার আরও ১৫৪ রান

দ্বিতীয়ত, মায়াঙ্কের ধারাবাহিকতার দিকেও নজর রাখছেন নির্বাচকরা। ধারাবাহিকভাবে ভালো বল না করলে গতি থেকেও কোনও লাভ নেই। ঠিক যেমনটা উমরান মালিকের সঙ্গে ঘটেছে। গতি থাকা সত্ত্বেও জাতীয় দলে নিজের জায়গা ধরে রাখা সম্ভব হয়নি তাঁর পক্ষে। নিয়মিত আইপিএলেও মাঠে নামার সুযোগ পাচ্ছেন না উমরান।

আরও পড়ুন:- IPL মালিকদের বৈঠক স্থগিত! মেগা নিলামের আগে কতজন ক্রিকেটারকে ধরে রাখা যাবে, জটিল হচ্ছে পরিস্থিতি

তৃতীয়ত, বিশ্বকাপের মতো সর্বোচ্চ মঞ্চে জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করতে হলে ম্যাচ পড়ার দক্ষতা থাকা দরকার। মায়াঙ্ক সেই নিরিখে কতটা পরিণত হয়ে উঠেছেন, সেটাও জাতীয় নির্বাচকদের বিবেচনায় থাকবে।

সর্বোপরি, মায়াঙ্কের বোলিং কতটা নিখুঁত, সেটাও পরীক্ষিত হওয়া দরকার বলে মনে করছেন নির্বাচকরা। সঠিক সময়ে সঠিক জায়গায় বল রাখাটা টি-২০ ক্রিকেটে কতটা জরুরি, সেটা আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন হয় না।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

Video:রেমালের দুর্যোগ কবলিত এলাকা স্পেশ্যাল টাস্ক ফোর্স নিয়ে পরিদর্শন রাজ্যপালের ‘‌আমি তদন্তকারী দলের মুখোমুখি হতে চাই’‌, ভিডিয়ো বার্তা দিলেন প্রোজ্জ্বল রেভান্না রাজ্যের আবেদনে সাড়া, মুখ্যসচিব পদে বিপি গোপালিকের মেয়াদ ৩ মাস বাড়াল কেন্দ্র আসছে শনি জয়ন্তী, ৬ জুন ভুল করেও করবেন না এই কাজগুলি, হতে পারে মারাত্মক ক্ষতি মঙ্গল থেকেই দুর্যোগ কেটে যাবে অনেক জেলায়, গরম বাড়বে ৫ ডিগ্রি! কবে ফের বৃষ্টি? নাতাশার সাথে ডিভোর্সের খবরের মাঝে গোপনে ছুটি কাটাচ্ছেন হার্দিক, খেলবেন না T20? ১১টায় উঠে বউ ব্যস্ত ফোনে, শাশুড়িই সব কাজ করেন! অঙ্কিতার গল্পে হতভম্ভ রচনা! গিল নয়, ভারতীয় দলের অধিনায়ক হওয়ার জন্য এগিয়ে শ্রেয়স- প্রাক্তনীর ভবিষ্যদ্বাণী মঞ্চে রাহুল হেঁটে এগোতেই ভেঙে নিচে নেমে গেল স্টেজ! IPL ফাইনালের পর BCCI সচিবের সঙ্গে দীর্ঘ আলোচনা, তবে কি রাহুলের পরিবর্ত গম্ভীরই?

Latest IPL News

গিল নয়, ভারতীয় দলের অধিনায়ক হওয়ার জন্য এগিয়ে শ্রেয়স- প্রাক্তনীর ভবিষ্যদ্বাণী IPL ফাইনালের পর BCCI সচিবের সঙ্গে দীর্ঘ আলোচনা, তবে কি রাহুলের পরিবর্ত গম্ভীরই? ভিডিয়ো কলে সল্টকে চুম্বন বরুণের, কথা রাখল নাইটরা, চুটিয়ে উপভোগ ইংরেজ ব্যাটারের বরুণ-রাসেলকে রিটেন করার সিদ্ধান্ত সঠিক ছিল, ট্রফি জয়ের পর সমালোচকদের তোপ নায়ারের শুধু প্লে-অফে ভালো খেলা নয়, এই বিশেষ কারণটির জন্য স্টার্ককে ক্রেডিট দিলেন অরুণ মাকে জিজ্ঞাসা করেছিলাম তুমি কী চাও… ছেলের কাছে কী আবদার করেছিলেন গুরবাজের মা KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের শাহরুখ-গৌতির ব্রোম্যান্স- গম্ভীরের কপালে কিং খানের ভালোবাসার চুম্বন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.