বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024 GT vs PBKS: ১৭তম ম্যাচেই ছক্কার ট্রিপল সেঞ্চুরি, ঝড়ের গতিতে হল নয়া রেকর্ড

IPL 2024 GT vs PBKS: ১৭তম ম্যাচেই ছক্কার ট্রিপল সেঞ্চুরি, ঝড়ের গতিতে হল নয়া রেকর্ড

পঞ্জাব কিংসের বিরুদ্ধে ছক্কা হাঁকাচ্ছেন শুভমন গিল (ছবি-PTI) (PTI)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অর্থাৎ আইপিএল-এর ১৭ তম আসরের ১৭ তম ম্যাচে ছক্কার একটি ট্রিপল সেঞ্চুরি সম্পন্ন হয়েগেল। আইপিএল-এর ইতিহাসে এটি একটি বড় রেকর্ড। এর আগে আইপিএল-এর কোনও মরশুমে এত কম ম্যাচে ৩০০টি ছক্কা মারা হয়নি।

আইপিএল ২০২৪-এ রানের প্রবল বৃষ্টি হচ্ছে। আর রানের বৃষ্টি হবে আর ছক্কার রেকর্ড হবে না তাও হয় নাকি। আইপিএল-এর ১৭তম মরশুমে রানের বৃষ্টি সঙ্গে সঙ্গে ছক্কার ঝড়ও উঠেছে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অর্থাৎ আইপিএল-এর ১৭ তম আসরের ১৭ তম ম্যাচে ছক্কার একটি ট্রিপল সেঞ্চুরি সম্পন্ন হয়েগেল। আইপিএল-এর ইতিহাসে এটি একটি বড় রেকর্ড। এর আগে আইপিএল-এর কোনও মরশুমে এত কম ম্যাচে ৩০০টি ছক্কা মারা হয়নি। এই রেকর্ডই বলে দিচ্ছে আইপিএল-এর চলতি মরশুমে ব্যাটারদের তুলনায় বোলাররাই একটু বেশি চাপে রয়েছেন। সেই কারণেই প্রচুর রান হজম করতে হচ্ছে তাদের।

আরও পড়ুন… ISL 2023-24: দিল্লির স্টেডিয়ামে দর্শকদের নো এন্ট্রি! পঞ্জাবের বিরুদ্ধে মোহনবাগান ও ইস্টবেঙ্গল খেলবে ক্লোজ ডোর ম্যাচ

আইপিএল ২০২৪-এর ১৭ তম ম্যাচটি আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে। এই ম্যাচে গুজরাট টাইটানস এবং পঞ্জাব কিংসের মধ্যে লড়াই চলছে। ম্যাচের প্রথম ইনিংসে, স্বাগতিক দল গুজরাট টাইটানসের ওপেনার এবং অধিনায়ক শুভমন গিল প্রথম ওভারেই একটি ছক্কা মেরেছিলেন, যা ছিল চলতি টুর্নামেন্টের ৩০০তম ছক্কা। চলতি মরশুমে এই টুর্নামেন্টে ছক্কার বৃষ্টি দেখা গিয়েছে। এর আগে গত মরশুমে ১৭ ম্যাচে ২৫৯টি ছক্কা মারা হয়েছিল, যেখানে ২০২০ সালে একই সংখ্যক ম্যাচে ব্যাটসম্যানদের দ্বারা ২৫৮টি ছক্কা মারা হয়েছিল। ২০১৮ সালে, ব্যাটসম্যানরা একই সংখ্যক ম্যাচে ২৫০টি ছক্কাও মারতে পেরেছিেন। যেখানে ২০২২ সালে, আইপিএলের প্রথম ১৭ তম ম্যাচে ব্যাটারদের দ্বারা মোট ২৪৫টি ছক্কা মারা হয়েছিল।

আরও পড়ুন… IPL 2024 DC vs KKR: এটা T20 ক্রিকেট, এই ফর্ম্যাটটি নৃশংস- কেন এমন বললেন মিচেল স্টার্ক?

আপনাদের তথ্যের জন্য বলে রাখি, তথ্য বলছে এই মরশুমে প্রতি ১২ এবং ১৩ তম বলে একটি করে ছক্কা মারা হচ্ছে। সব মিলিয়ে ২৫ বলে কমপক্ষে ২টি করে ছক্কা মারা হচ্ছে। এছাড়া আইপিএলের প্রতিটি মরশুমেই ১৫টির বেশি বলে ছক্কা আসতে দেখা গিয়েছে। প্রতিটি ম্যাচে দুই ডজনের বেশি ছক্কা মারা হচ্ছে, তাই আপনি কল্পনা করতে পারেন এই টুর্নামেন্ট কতটা উত্তেজনাপূর্ণ হয়ে উঠছে। সানরাইজার্স হায়দরাবাদের ব্যাটসম্যান এনরিখ ক্লাসেন একাই ১৭টি ছক্কা মেরেছেন। যেখানে রাজস্থানের ব্যাটসম্যান রিয়ান পরাগ, লখনউ সুপার জায়ান্টস ব্যাটসম্যান নিকোলাস পুরান এবং কেকেআর ওপেনার সুনীল নারিন প্রত্যেকেই এখনও পর্যন্ত ১২টি করে ছক্কা মেরেছেন।

আরও পড়ুন… মাত্র ৩৩ বছর বয়সে মারা গেলেন পাপুয়া নিউ গিনির মহিলা ক্রিকেট দলের প্রাক্তন ক্যাপ্টেন কাইয়া আরুয়া

এবারের টুর্নামেন্টে এখনও পর্যন্ত দুইবার স্কোর বোর্ডে ২৫০-র বেশি রান উঠেছে। একবার সানরাইজার্স হায়দরাবাদ অন্য ম্যাচে কলকাতা নাইট রাইডার্স এমনটা করেছে। এবারের আইপিএল-এ ব্যাটাররা যখন তাণ্ডব চালাচ্ছেন, তখন বোলাররা বেশ চাপে রয়েছেন। যদিও বোলারদের জন্য ওভার প্রতি দুটি বাউন্সার রাখা হয়েছে, তবু সব দেখে মনে হচ্ছে এবারের টুর্নামেন্টে বোলারদের টেক্কা দিচ্ছেন ব্যাটাররাই।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

মাত্র ৭ মাসের ব্য়াবধানে ২ সন্তান প্রসব, জরায়ুর কঠিন সমস্যায় ভুগছেন বাঙালি নায়িকা ইতিহাস আফগানিস্তানের,শেষ ল্যাপে নবীনের জোড়া ধাক্কা,অজিদের কাঁদিয়ে সেমিতে রশিদরা অজিদের ছিটকে দিয়ে সেমিতে দক্ষিণ আফ্রিকার মুখে আফগানিস্তান, দেখুন শেষ চারের সূচি ‘অনেক ভদ্রতা দেখিয়েছি’,পুর‘পারফরম্যান্স রিভিউ’-এ কড়া বার্তা মমতার,কার কত নম্বর? উপহারে আইফোন-দামি চকলেট, তাও ফিকে র‍্যাপিড ফায়ার, আর কি আসবে না কফি উইথ করণ ৯? নার্ভের সমস্যা এড়াতে চান? তাহলে এই ৫টি নিয়ম মেনে চলতেই হবে T20 বিশ্বকাপের হতাশাজনক নজিরে নেহরার পাশে কোহলি, ১৪ বছর পরে শাপমুক্তি আশিসের T20 WC চলাকালীন বড় দুর্ঘটনা, সুইমিংপুলে ডুবে অকালমৃত্যু ইরফানের মেকআপ শিল্পীর পাহাড় নাকি সমুদ্র, কোথায় গেলে মন বেশি ভালো হয়? বেড়াতে যাওয়ার আগে জানুন DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’

T20 WC 2024

T20 WC চলাকালীন বড় দুর্ঘটনা, সুইমিংপুলে ডুবে অকালমৃত্যু ইরফানের মেকআপ শিল্পীর DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’ কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.