বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: উইলিয়ামসনের নেতৃত্বে এক বছর খেললে ভালো হতো, গিলের GT-র ক্যাপ্টেন হওয়া নিয়ে মত হর্ষর

IPL 2024: উইলিয়ামসনের নেতৃত্বে এক বছর খেললে ভালো হতো, গিলের GT-র ক্যাপ্টেন হওয়া নিয়ে মত হর্ষর

গিলের ক্যাপ্টেন হওয়া নিয়ে মতামত পেশ হর্ষর। ছবি- টুইটার।

IPL 2023: হার্দিক পান্ডিয়া মুম্বই ইন্ডিয়ান্স শিবিরে ফিরে যাওয়ার পরেই গুজরাট টাইটানস তাদের ক্যাপ্টেন ঘোষণা করে শুভমন গিলকে।

শুভব্রত মুখার্জি:- ভারতীয় ক্রিকেটের 'নেক্সট বিগ থিং' অর্থাৎ পরবর্তী মহাতারকা হিসেবে যাকে ভাবা হচ্ছে তিনি ডানহাতি ওপেনার ব্যাটার শুভমন গিল। সচিন তেন্ডুলকর, বিরাট কোহলি, রোহিত শর্মা পরবর্তী সময়ে ভারতীয় ব্যাটিংয়ের ব্যাটন তাঁর হাতে থাকবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

চলতি বছরটা তাঁর দারুণ কেটেছে। আইপিএলে গুজরাটের হয়ে ৮৯০ রান করেছেন। ভারতের হয়ে ওডিআই বিশ্বকাপের ফাইনালেও খেলেছেন তিনি। সেই শুভমন গিলের হাতেই আগামী মরশুমের জন্য অধিনায়কত্বের দায়িত্ব তুলে দিয়েছে আইপিএলে দুই বছর কাটানো ফ্র্যাঞ্চাইজি গুজরাট টাইটানস।

গত দুই বছরের অধিনায়ক হার্দিক পান্ডিয়া তাঁর পুরনো ফ্রাঞ্চাইজি মুম্বই ইন্ডিয়ান্স দলে ফিরে যাওয়ার পরেই এই সিদ্ধান্ত নিয়েছে গুজরাট টাইটানস ফ্র্যাঞ্চাইজি। এই সিদ্ধান্ত নিয়েই মুখ খুলেছেন প্রখ্যাত ধারাভাষ্যকার হর্ষ ভোগলে। তাঁর মতে শুভমন গিলের জীবন এই মুহূর্তে দ্রুতগতিতে এগোচ্ছে। তবে তাঁর মতে এই বছরে কেন উইলিয়ামসনের নেতৃত্বে খেলে ২০২৫ থেকে দলের অধিনায়ক হিসেবে শুভমন গিল দায়িত্বভার নিলে তা ভালো হত শুভমনের জন্যই।

নিজের এক্স হ্যান্ডেলে হর্ষ ভোগলে লিখেছেন, ‘আমি মনে করি শুভমনের জীবন খুব দ্রুতগতিতে এগোচ্ছে। ব্যাটার হিসেবে দারুণ একটা বছর কাটিয়েছে শুভমন গিল। আগামী কয়েক মাসে ওকে বেশ বড় একটা পদক্ষেপ নিতে হবে। দক্ষিণ আফ্রিকাতে ভারতের হয়ে ওকে টেস্ট সিরিজ খেলতে হবে। রয়েছে টি-২০ বিশ্বকাপও। এইসব টুর্নামেন্টে কিন্তু ওকে নিজের জায়গার জন্য লড়াই করতে হবে। আমার মতে গুজরাট টাইটানসে একটা বছর গিল উইলিয়ামসনের অধিনায়কত্বে খেললে ভালো হতো। ২০২৫ আইপিএলে গিল গুজরাট টাইটানসের অধিনায়কত্ব নিলে ভালো হতো।’

আরও পড়ুন:- চোখে-মুখে কালশিটে দাগ, নাকে লাগানো ব্যান্ডেজ স্ট্রিপ, কোহলির ভাইরাল ছবি দেখে দুশ্চিন্তায় অনুরাগীরা

২৪ বছর বয়সী শুভমন গিল সদ্য শেষ হওয়া ওডিআই বিশ্বকাপের প্রথম কয়েকটি ম্যাচে খেলতে পারেননি। ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি পর্যন্ত হতে হয়েছিল তাঁকে। পাকিস্তান ম্যাচে তিনি দলে কামব্যাক করেন। ওডিআই বিশ্বকাপে ৯টি ইনিংস খেলেন শুভমন গিল। তিনি করেন ৩৫৪ রান। ওয়াংখেড়েতে শ্রীলঙ্কার বিরুদ্ধে একটি ৯২ রানের ইনিংস খেলেন গিল। শ্রীলঙ্কা, বাংলাদেশ, নিউজিল্যান্ডের বিরুদ্ধে অর্ধশতরানের ইনিংস খেলেন তিনি।

Guwahati weather update: ভারতের ‘সিরিজ জয়ের’ পথে বাধা হতে পারে বৃষ্টি? কী বলছে গুয়াহাটির আবহাওয়ার পূর্বাভাস?

ভারতের হয়ে সব ফর্ম্যাটেই খেলেন গিল। ফলে দলে তাঁর আলাদা গুরুত্বও রয়েছে। সামনের মাসেই দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারতীয় দল। সেই সফরে ভারতের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যেতে পারে গিলকে।‌ তার আগেই গুজরাট টাইটানস ফ্র্যাঞ্চাইজি তাঁর কাঁধে তুলে দিল অধিনায়কত্বের গুরুদায়িত্ব। আর এখানেই হর্ষ ভোগলে মনে করেন একটা বছর গিল সময় নিলে হয়ত তাঁর ভালো হতো।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

সাড়া ফেলেছিলেন শবরীমালা রায়ে, সেই প্রাক্তন বিচারপতিই এবার লোকপালের চেয়ারপার্সন কেরিয়ারের প্রথম ৮ টেস্টে সব থেকে বেশি রান, ব্র্যাডম্যানের পরেই যশস্বী- সেরা পাঁচ উচ্চমাধ্যমিকের সাইকোলজি পরীক্ষার প্রশ্ন কেমন হল? নম্বর বেশি উঠবে? জানালেন শিক্ষক দিল্লি আর হরিয়ানায় প্রার্থীর নাম ঘোষণা করে দিল আপ, কারা কোথায় জেনে নিন 'কড়া ব্যবস্থা নিন,' সন্দেশখালি নিয়ে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রীর চিঠি মমতাকে গোয়ার অনুশীলেন গুপ্তচর বৃত্তির অভিযোগ মুম্বইয়ের বিরুদ্ধে, দায়ের করা হল অভিযোগ ইডি কাউকে সমন পাঠাতেই পারে, তাকে সম্মান জানান, পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের রাজ্যসভা ভোটে হিমাচলে সংখ্যাগরিষ্ঠ কংগ্রেসের হার! প্রার্থীর তোপের টার্গেটে BJP 'বুম্বাদার থেকে সেরা নায়িকার পুরস্কার পেয়ে ধন্য', সোনার সংসার নিয়ে অকপট অঙ্কিতা IVPL ম্যাচে দশটি ছয় হাঁকালেন, সুনামি বইয়ে দিলেন, তবু দলকে জেতাতে পারলেন না গেইল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.