বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024 LSG vs DC: কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি

IPL 2024 LSG vs DC: কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি

মরশুমের দ্বিতীয় জয় নিশ্চিত করল দিল্লি ক্যাপিটালস (ছবি:Hindustan Times)  

আয়ুষ বাদোনির অর্ধশতকের সুবাদে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে লখনউ সুপার জায়ান্টস স্কোর বোর্ডে ১৬৭ রান তুলে ছিল। এর জবাবে দিল্লি ক্যাপিটালস সহজেই জয়ের লক্ষ্য অর্জন করে। ৬ উইকেটে জিতল দিল্লি ক্যাপিটালস। ১১ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় দিল্লি ক্যাপিটালস।

IPL 2024-এর ২৬ তম ম্যাচ লখনউ সুপার জায়ান্টসের মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস। এই ম্যাচটি ভারতরত্ন শ্রী অটল বিহারী বাজপেয়ী একনা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছিল। আয়ুষ বাদোনির অর্ধশতকের সুবাদে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে লখনউ সুপার জায়ান্টস স্কোর বোর্ডে ১৬৭ রান তুলে ছিল। এর জবাবে দিল্লি ক্যাপিটালস সহজেই জয়ের লক্ষ্য অর্জন করে। ৬ উইকেটে জিতল দিল্লি ক্যাপিটালস। ১১ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় দিল্লি ক্যাপিটালস।

আরও পড়ুন… LSG vs GT: অষ্টম উইকেটে মাত্র ৪২ বলে ৭৩ রানের জুটি! IPL-এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান

টস জিতে প্রথমে ব্যাট করতে আসে লখনউ সুপার জায়ান্ট। তবে তাদের শুরুটা ছিল খুবই খারাপ। পাওয়ারপ্লেতে দুই উইকেট হারায় দলটি। কুইন্টন ডি'কক ১৩ বলে ১৯ রান করে আউট হন এবং ৬ বলে তিন রান করে দেবদূত পাডিক্কাল আউট হন। অষ্টম ওভারে কুলদীপ যাদব পরপর বলে লখনউনের দুই উইকেট শিকার করে জোড়া ধাক্কা দেন। মার্কাস স্টইনিস ৮ ও নিকোলাস পুরান কোনও রান না করেই বোল্ড হন। কুলদীপ তার পরের ওভারে লখনউ অধিনায়ক কেএল রাহুলকে আউট করেন। রাহুল ২২ বলে ৩৯ রান করেন। ১৩ বলে ১০ রান করে আউট হন দীপক হুডা। চার বলে তিন রান করেন ক্রুণাল। ৩৫ বলে ৫৫ রান করে অপরাজিত ফিরেন আয়ুষ বাদোনি। আরশাদ খান ১৬ বলে ২০ রান করেন।

আরও পড়ুন… ভিডিয়ো: ফাইনাল হারতেই গ্যালারি থেকে নিজের দলের ফুটবলারকে বেত্রাঘাত করলেন আল-ইত্তিহাদের সমর্থক

এই সময়ে LSG-র দুই তরুণ খেলোয়াড়ের বিস্ময়কর কাজ করেন

লখনউয়ের হয়ে ব্যাট করতে আসেন আয়ুষ বাদোনি এবং আরশাদ খান। এই সময়ে দল সবচেয়ে কঠিন অবস্থায় ছিল। ভক্তদের শেষ ভরসা এই দুই খেলোয়াড়ের ওপরই ছিল এবং দুজনেই ভক্তদের নিরাশ করেননি এবং অষ্টম উইকেটে মাত্র ৪২ বলে ৭৩ রান যোগ করেন তাঁরা। এই ৭৩ রানের কারণে, দলটি ১৬৭ রান করতে পারে এই দুই তারকা। এর স্কোর করার ফলে তারা দুজনেই এমন কীর্তি করেছিলেন যা আইপিএলের ইতিহাসে আগে কখনও হয়নি।

আরও পড়ুন… IPL 2024-এ অনুপস্থিত থাকাটা আমার জীবনের বড় সিদ্ধান্ত- না খেলার রহস্য ফাঁস করলেন KKR-এর জেসন রয়

লখনউয়ের হয়ে ৫৫ রানের ইনিংস খেলে সকলের প্রশংসা পেয়েছিলেন আয়ুষ বাদোনি। দিল্লির পক্ষে কুলদীপ তিনটি ও খলিল আহমেদ দুটি উইকেট নিয়েছিলেন। লখনউ সুপার জায়ান্টস স্কোর বোর্ডে ১৬৭ রান তোলার পরে এর জবাবে পাওয়ারপ্লেতে এক উইকেট হারায়ে চাপে পড়ে যায় দিল্লি ক্যাপিটালস। ৯ বলে আট রান করে আউট হয়ে যান ডেভিড ওয়ার্নার। ২২ বলে ৩২ রান করে আউট হন পৃথ্বী শ। এরপরে জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক ৩৫ বলে ৫৫ রানের ইনিংস খেলেন। ঋষভ পন্ত ২৪ বলে ৪১ রান করে রবি বিষ্ণোইয়ের শিকার হন। ৬ উইকেটে জিতল দিল্লি ক্যাপিটালস। ১১ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় দিল্লি ক্যাপিটালস।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.