বাংলা নিউজ > ক্রিকেট > LSG vs GT: অষ্টম উইকেটে মাত্র ৪২ বলে ৭৩ রানের জুটি! IPL-এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান

LSG vs GT: অষ্টম উইকেটে মাত্র ৪২ বলে ৭৩ রানের জুটি! IPL-এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান

IPL-এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান (ছবি-AP) (AP)

লখনউয়ের হয়ে ব্যাট করতে আসেন আয়ুষ বাদোনি এবং আরশাদ খান। এই সময়ে দল সবচেয়ে কঠিন অবস্থায় ছিল। ভক্তদের শেষ ভরসা এই দুই খেলোয়াড়ের ওপরই ছিল এবং দুজনেই ভক্তদের নিরাশ করেননি এবং অষ্টম উইকেটে মাত্র ৪২ বলে ৭৩ রান যোগ করেন তাঁরা।

আইপিএলের চলতি মরশুমের ২৬তম ম্যাচটি লখনউ সুপার জায়ান্টস এবং দিল্লি ক্যাপিটালসের মধ্যে খেলা হচ্ছে। এই ম্যাচে লখনউ অধিনায়ক কেএল রাহুল টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। এর পর ব্যাট করতে নামে লখনউ দল। এই সময়ে, তাদের শুরুটা খুব খারাপ ছিল এবং তারা পাওয়ারপ্লেতে দুটি উইকেট হারিয়ে ছিল। ১৩ বলে ১৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন কুইন্টন ডি'কক, আর দেবদূত পাডিক্কাল ৩ রান করে সাজঘরে ফেরেন। এরপর কেএল রাহুল ইনিংস সামলেছিলেন কিছুটা, কিন্তু অন্য প্রান্তের কোনও খেলোয়াড়ই বিশেষ কিছু করতে পারছিলেন না। মাত্র ৯৪ রানের স্কোরে দলটি ৭ উইকেট হারিয়েছিল। এর ফলে মনে করা হয়েছিল লখনউ সুপার জায়ান্টস খুব কম স্কোরে অলআউট হয়ে যাবে।

কিন্তু এখান থেকে আয়ুষ বাদোনি এবং আরশাদ খান ইনিংসটি দখল করে নেন এবং একটি শক্তিশালী স্কোর গড়েন। এই সময়ে তারা একটি রেকর্ডও নিজেদের নামে করেন।

আরও পড়ুন… ভিডিয়ো: ফাইনাল হারতেই গ্যালারি থেকে নিজের দলের ফুটবলারকে বেত্রাঘাত করলেন আল-ইত্তিহাদের সমর্থক

দুই তরুণ খেলোয়াড়ের বিস্ময়কর কাজ করেন

লখনউয়ের হয়ে ব্যাট করতে আসেন আয়ুষ বাদোনি এবং আরশাদ খান। এই সময়ে দল সবচেয়ে কঠিন অবস্থায় ছিল। ভক্তদের শেষ ভরসা এই দুই খেলোয়াড়ের ওপরই ছিল এবং দুজনেই ভক্তদের নিরাশ করেননি এবং অষ্টম উইকেটে মাত্র ৪২ বলে ৭৩ রান যোগ করেন তাঁরা। এই ৭৩ রানের কারণে, দলটি ১৬৭ রান করতে পারে এই দুই তারকা। এর স্কোর করার ফলে তারা দুজনেই এমন কীর্তি করেছিলেন যা আইপিএলের ইতিহাসে আগে কখনও হয়নি।

আরও পড়ুন… IPL 2024-এ অনুপস্থিত থাকাটা আমার জীবনের বড় সিদ্ধান্ত- না খেলার রহস্য ফাঁস করলেন KKR-এর জেসন রয়

আইপিএলের ইতিহাসে এই প্রথম এমন ঘটনা ঘটল

দুই ব্যাটসম্যানই লখনউ সুপার জায়ান্টসের হয়ে অষ্টম উইকেট জুটিতে সর্বোচ্চ রান যোগ করেন। আজ পর্যন্ত আইপিএলের ইতিহাসে কোনও জুটি অষ্টম উইকেটে এত রান করতে পারেনি। এটি আইপিএলের একটি বড় রেকর্ড, যা আয়ুষ বাদোনি এবং আরশাদ খান তাদের নামে করেছেন। এ সময় আয়ুষ বাদোনি ৩৫ বলে ৫ বাউন্ডারি ও ১ ছক্কায় ৫৫ রান করেন, আরশাদ খান বাদোনিকে সমর্থন করেন এবং ১৬ বলে ২০ রান করেন। যেখানে তিনি মারেন দুটি চার।

আরও পড়ুন… Paris Olympics 2024-এর আগে ভারতীয় দলে বড় ধাক্কা! গুরুত্বপূর্ণ পদ ছাড়লেন মেরি কম

আইপিএলে অষ্টম বা কম উইকেটে সর্বোচ্চ রানের জুটি:-

৮৮* - রশিদ খান এবং আলজারি জোসেফ বনাম MI, ২০২৩

৭৩* - আয়ুষ বাদোনি এবং আরশাদ খান বনাম DC, আজ

৬৯ - ব্র্যাড হজ এবং জেমস ফকনার বনাম MI, ২০১৪

৬৮- এনরিক ক্লাসেন এবং বি কুমার বনাম GT, ২০২৩

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

'কাটারি, বন্দুক, রড নিয়ে...', জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে ‘হামলা’-র দিন কী হয়েছিল? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ভোট দিতে বৃদ্ধ বাবাকে সঙ্গ দিলেন না সানি-ববি! কথার মাঝেই রেগে আগুন ধর্মেন্দ্র কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল বাজে ফল ত্রিপুরার বিদ্যাজ্যোতি স্কুলে, অস্বস্তির মুখে বিশেষ ক্লাস হবে পড়ুয়াদের তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.