বাংলা নিউজ > ক্রিকেট > T10 Cricket: ১১ ছক্কায় ধ্বংসাত্মক শতরান, মেয়েদের ক্রিকেটে যা কেউ পারেননি, তিন দিনে দু'বার সেই নজির গড়লেন জুইলিং

T10 Cricket: ১১ ছক্কায় ধ্বংসাত্মক শতরান, মেয়েদের ক্রিকেটে যা কেউ পারেননি, তিন দিনে দু'বার সেই নজির গড়লেন জুইলিং

শতরানের পরে আইরিস জুইলিং। ছবি- টুইটার।

ECC Women T10: ১০ ওভারের ক্রিকেটে ১৮৭ রানের অবিশ্বাস্য পার্টনারশিপ জুইলিং ও রবিনের।

মেয়েদের ক্রিকেটে যা কেউ কখনও করে দেখাতে পারেননি, এক দিনের ব্যবধানে দু'বার সেই কৃতিত্ব অর্জন করলেন আইরিস জুইলিং। নেদারল্যান্ডসের ক্যাপ্টেন তথা ওপেনার ১০ ওভারের ক্রিকেটে তিন দিনে দু'বার টপকালেন ব্যক্তিগত শতরানের গণ্ডি।

গত সোমবার (১৮ ডিসেম্বর) ইসিসি উইমেন্স টি-১০ লিগে অস্ট্রিয়ার বিরুদ্ধে ম্যাচে ৫টি চার ও ১১টি ছক্কার সাহায্যে ৩৬ বলে ১০২ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে নট-আউট থাকেন জুইলিং। মেয়েদের টি-১০ ক্রিকেটে এটিই প্রথম ব্যক্তিগত শতরানের নজির।

এবার বুধবার (২০ ডিসেম্বর) মেয়েদের ইউরোপীয়ান ক্রিকেট চ্যাম্পিয়নশিপে ফের সেই অস্ট্রিয়ার বিরুদ্ধে ব্যাট হাতে তাণ্ডব চালান জুইলিং। তিনি ৩১ বলে ১০০ রানের দুর্দান্ত ইনিংস খেলে নট-আউট থেকে যান। জুইলিং শতরানের গণ্ডি টপকাতে সাহায্য নেন ৪টি চার ও ১১টি ছক্কার।

কার্তামা ওভালে অস্ট্রিয়ার বিরুদ্ধে ফিরতি ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে নেদারল্যান্ডস। তারা নির্ধারিত ১০ ওভারে কোনও উইকেট না হারিয়ে ১৮৭ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। অর্থাৎ, ওপেনিং জুটিতেই রেকর্ড ১৮৭ রান তুলে ফেলে ডাচরা।

আরও পড়ুন:- বিষাক্ত বাউন্সারে বিব্রত ব্যাটার, কখনও স্টাম্প উড়ল হাওয়ায়, দেখুন KKR-এর শাকিব হুসেনের আগুনে বোলিং- Video

জুইলিংয়ের পাশাপাশি ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন অপর ওপেনার রবিন রিজকে। তিনি ৩১ বলে ৭৬ রান করে নট-আউট থেকে যান। সাহায্য নেন ৩টি চার ও ৭টি ছক্কার। অস্ট্রিয়ার সৌজন্য চামুণ্ডাইয়া ২ ওভারে ৪৫ রান খরচ করেন। ২ ওভার বল করে ৪৬ রান খরচ করেন মল্লিকা মহাদেবা।

আরও পড়ুন:- Big Bash League: মাত্র ১৭ বলে হাফ-সেঞ্চুরি, IPL-এ দল না পেয়ে বিগ ব্যাশে ব্যাট হাতে তাণ্ডব ব্রিটিশ পেসারের- ভিডিয়ো

পালটা ব্যাট করতে নেমে অস্ট্রিয়া ১০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে মাত্র ৪৭ রানে আটকে যায়। ১৪০ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জেতে নেদারল্যান্ডস। প্রিয়া সাবু ২০ ও মল্লিকা মহাদেবা ১৯ রান করেন। ডাচদের হয়ে ১ ওভারে মাত্র ২ রান খরচ করে ২টি উইকেট তুলে নেন রবিন রিজকে। ২ ওভারে ৯ রান খরচ করে ১টি উইকেট নেন ক্যারোলিন ডি'ল্যাঙ্গ। আইরিস জুইলিং ১ ওভার বল করে ৭ রান খরচ করেন। যদিও কোনও উইকেট পাননি তিনি।

উল্লেখ্য, জুইলিং এখনও পর্যন্ত টুর্নামেন্টের ৭টি ম্যাচে মাঠে নেমে ২টি হাফ-সেঞ্চুরি ও ২টি সেঞ্চুরি করেছেন। ৯৬.৫ গড়ে সংগ্রহ করেছেন টুর্নামেন্টের সর্বোচ্চ ৩৮৬ রান। জুইলিং ২৫৫.৬৩ স্ট্রাইক-রেটে রান সংগ্রহ করেছেন। তাঁর ব্যক্তিগত ইনিংসগুলি যথাক্রমে ৫, ৭৪, ১০২, ১, ৭৯, ২৫ ও ১০০ রানের।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মহিলাদের ফোন নম্বর জোগাড় করতে সরকারি প্রকল্পের ফর্ম ফিল আপ করাচ্ছেন TMC নেতারা 'ওরা নিরুদ্দেশ হলে তো…', বং গাই-বাঁকুড়া মিমসের সঙ্গে গোল বাঁধল বিটকেল বাঙালির! কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? ৩০ মের রাশিফল দেখে নিন একেই বলে ভালোবাসা! আদৃতের ঘামও মুছিয়ে দিল এক অনুরাগী আবার বিশ্বভারতীর ভারপ্রাপ্ত উপাচার্য বদল, ৬ মাসের মাথায় নতুন দায়িত্বে এলেন কে?‌ কৌশাম্বি নন, wipes দিয়ে আদৃতের ঘাম মুছিয়ে দিচ্ছেন অন্য কেউ! কে এই মহিলা? সুপারস্টার সিঙ্গার ৩ এ আসছেন উদিত, বললেন, 'আজকালকার বাচ্চারা পুরো কমপিউটার!' বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ‘‌অভিষেক দেখে নাও এটা’‌, ডায়মন্ডহারবার থেকে তৃণমূল সুপ্রিমো দিলেন গুরুদায়িত্ব ‘এইভাবেই তো রেড কার্পেটে যেতে পারেন...’ ঐশ্বর্যর Cannes-এর ‘BTS’ লুক দেখে হইচই

Latest IPL News

বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.