বাংলা নিউজ > ক্রিকেট > Karun Nair Hits Double Century: কাউন্টিতে দুর্দান্ত ডাবল সেঞ্চুরি আইপিএলে উপেক্ষিত ভারতীয় তারকার, শতরান হাতছাড়া পূজারার

Karun Nair Hits Double Century: কাউন্টিতে দুর্দান্ত ডাবল সেঞ্চুরি আইপিএলে উপেক্ষিত ভারতীয় তারকার, শতরান হাতছাড়া পূজারার

কাউন্টিতে দুরন্ত ডাবল সেঞ্চুরি করুণ নায়ারের। ছবি- গেটি।

County Championship 2024: কাউন্টি চ্যাম্পিয়নশিপে ব্যক্তিগত শতরানের দোরগোড়ায় রান-আউট হয়ে বসেন চেতেশ্বর পূজারা। তবে ভারতের হয়ে টেস্টে ত্রিশতরান করা তারকাকে ডাবল সেঞ্চুরির আগে থামানো যায়নি।

আইপিএল খেলার সুযোগ হয়নি। অথচ সাম্প্রতিক অতীতে জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক মঞ্চ মাতিয়েছেন দুই তারকাই। নিজের দেশেই উপেক্ষিত দুই ভারতীয় ক্রিকেটারের অবশ্য রান করায় বিরাম নেই। বরং কাউন্টি চ্যাম্পিয়নশিপের মঞ্চে ঝুড়ি ঝুড়ি রান করে চমক দিয়ে চলেছেন করুণ নায়ার ও চেতেশ্বর পূজারা।

আইপিএলে দল না পাওয়া করুণ নায়ার কাউন্টির মঞ্চে দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করে নজর কেড়ে নিলেন ক্রিকেটবিশ্বের। নর্দাম্পটনশায়ারের হয়ে দুর্দান্ত ব্যাটিংয়ে করুণ বুঝিয়ে দিলেন, এখনও ফুরিয়ে যাননি তিনি। অন্যদিকে চেতেশ্বর পূজারা বরাবর কাউন্টিতে ধারাবাহিক। সেই ধারাবাহিকতা তিনি বজায় রাখলেন ফের। যদিও এবার দুর্ভাগ্যজনক রান-আউট হওয়ায় নিশ্চিত শতরান হাতছাড়া হল চেতেশ্বরের।

বীরেন্দ্র সেহওয়াগের পরে দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে টেস্টে ট্রিপল সেঞ্চুরি করা নায়ার নর্দাম্পটনশায়ারের হয়ে গ্ল্যামারগনের বিরুদ্ধে কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচে ডাবল সেঞ্চুরি করে অপরাজিত থাকেন। করুণ দ্বিশতরানে পৌঁছনোর পরেই নর্দাম্পটনশায়ার তাদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে দেয়। ফলে নিজের ইনিংসকে আরও বড় রূপ দেওয়ার সুযোগ পাননি তিনি।

আরও পড়ুন:- Phil Salt Misses Fifty: ৬,৪,৪,৬,৪,৪- ফার্গুসনকে তুলোধনা সল্টের, যদিও হাফ-সেঞ্চুরি হাতছাড়া করায় বাঁচল কামিন্সের রেকর্ড

নায়ার নট-আউট থাকেন ব্যক্তিগত ২০২ রানে। ২৫৩ বলের দুর্দান্ত ইনিংসে করুণ ২১টি চার ও ২টি ছক্কা মারেন। নর্দাম্পটনের হয়ে চলতি কাউন্টি মরশুমের চারটি ইনিংসে ব্যাট করতে নেমে করুণ সংগ্রহ করেন যথাক্রমে ৫১, ৩, ৪১ ও অপরাজিত ২০২ রান। গ্ল্যামারগনের ২৭১ রানের জবাবে ব্যাট করতে নেমে নর্দাম্পটনশায়ার তাদের প্রথম ইনিংসে তোলে ৬ উইকেটে ৬০৫ রান। গ্ল্যামারগন তৃতীয় দিনের শেষে তাদের দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ১০৪ রান সংগ্রহ করে।

আরও পড়ুন:- Rishabh Pant Under Fire: টি-২০ বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের

অন্যদিকে সাসেক্সের চেতেশ্বর পূজারা গ্লস্টারশায়ারের বিরুদ্ধে প্রথম ইনিংসে ব্যক্তিগত ৮৬ রানের মাথায় রান-আউট হয়ে বসেন। ফলে হাতছাড়া হয় শতরান। যদিও দলের হয়ে সব থেকে বেশি রান করেন তিনিই। ১৪৮ বলের ইনিংসে পূজারা ৮টি চার মারেন।

আরও পড়ুন:- IPL-এ তৃতীয় দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের, সব থেকে কম বলে ৫০ করেছেন কারা?

গ্লস্টারশায়ারের ৪১৭ রানের জবাবে ব্যাট করতে নেমে সাসেক্স তাদের প্রথম ইনিংস শেষ তোলে ৪৭৯ রানে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে গ্লস্টারশায়ার স্বস্তিতে নেই মোটেও। কেননা তৃতীয় দিনের শেষে তারা মাত্র ৮১ রান তুলতেই ৬টি উইকেট হারিয়ে বসেছে। সুতরাং, ম্যাচে সাসেক্সের জয়ের সম্ভাবনা প্রবল দেখাচ্ছে।

উল্লেখ্য, চলতি কাউন্টি মরশুমে চেতেশ্বর পূজারার এটি দ্বিতীয় ম্যাচ। তিনি লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রথম ম্যাচের একটি ইনিংসে ব্যাট করে ৩৮ রান করেন। এবার গ্লস্টারশায়ারের বিরুদ্ধে প্রথম ইনিংসে সেঞ্চুরি হাতছাড়া হল তাঁর।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

আলু খেতে ভালোবাসেন? 'আন্তর্জাতিক আলু দিবস'-এ জেনে নিন কী কী উপকার মিলবে এর থেকে ভারতের বিদেশি মুদ্রা আইন ভেঙে বিপাকে বিদেশি ব্যাঙ্ক, মোটা জরিমানা চাপাল RBI বেড়েছে দল,বদলেছে নিয়ম,2024 T20 World Cup কী ফর্ম্যাটে খেলা হবে? জানুন বিস্তারিত কয়েক কোটির বিয়েতে এ কেমন কার্ড! লালের উপর সাদা হরফে লেখা, ছবি প্রকাশ্যে আগাম এলেন মেঘদূত, কেরলের সঙ্গে একই দিনে পশ্চিমবঙ্গেও ঢুকে পড়ল মৌসুমী বায়ু Netherlands Women বনাম Italy Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? কলা দিয়ে বাড়িতেই বানিয়ে নিন এই ২ হেয়ার মাস্ক! চুল হবে ঘন, কালো ও নরম ইডির তলবে কি হাজিরা দেবেন ঋতুপর্ণা? মার্কিন মুলুকে বসে কী জবাব দিলেন অভিনেত্রী? জুনে আছে ইদের ছুটি, সঙ্গে 'বাড়তি' রবিবার, আগামী মাসে কতদিন বন্ধ থাকবে ব্যাঙ্ক? হিট ছবির অভাব এনআরআই বিয়ে করে দেশ ছাড়ছেন পায়েল? জবাব এল, ‘অনেকেই তো লিভ ইন…’

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.