বাংলা নিউজ > ক্রিকেট > SMAT 2023-24: তিন উইকেট ভুবির, বিধ্বংসী ৭১ KKR ক্যাপ্টেন, গুজরাটকে হারিয়ে SMAT-র কোয়ার্টারে UP

SMAT 2023-24: তিন উইকেট ভুবির, বিধ্বংসী ৭১ KKR ক্যাপ্টেন, গুজরাটকে হারিয়ে SMAT-র কোয়ার্টারে UP

নীতীশ রানা। ছবি-টুইটার

গুজরাটকে হারিয়ে মুস্তাক আলির কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিল উত্তর প্রদেশ। দুর্দান্ত ব্যাটিং করলেন নীতীশ রানা। সেই সঙ্গে ভুবনেশ্বর কুমারও তিন উইকেট নিলেন।

এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট দল বিশ্বকাপ খেলতে ব্যস্ত। সেখানে বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করছেন মহম্মদ শামি, সিরাজ এবং বুমরাহরা। কিন্তু তাদেরই এক সদস্য এই মুহূর্তে ঘরোয়া ক্রিকেট খেলছেন। তিনি ভুবনেশ্বর কুমার। বর্তমানে মুস্তাক আলি টি-টোয়েন্টি ট্রফিতে উত্তর প্রদেশের হয়ে খেলছেন ভুবি। সেখানে দুর্দান্ত পারফরম্যান্সও করছেন তিনি। এদিন প্রি-কোয়ার্টার ফাইনালে গুজরাটের বিরুদ্ধে তিন উইকেট নিলেন তিনি। শুধু তাই নয়, গত মরশুমের কলকাতা নাইট রাইডার্সের হয়ে অধিনায়কত্ব করা নীতীশ রানও দুর্দান্ত ব্যাটিং করলেন। এই দুই ক্রিকেটারের দুর্দান্ত পারফরম্যান্সে ভর করে ৬ উইকেটে ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে চলে গেল উত্তরপ্রদেশ।

এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন উত্তর প্রদেশের অধিনায়ক করণ শর্মা। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৭ রান তোলে গুজরাট। দুর্দান্ত ব্যাটিং করেন সৌরভ চৌহান। তিনি ২১ বলে ৩২ রানের ইনিংস খেলেন ৪টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সৌজন্যে। এছাড়া হেমাঙ্গ প্যাটেল ২১ বলে ২০ রান করেন। আর কেউ বড় রান করতে পারেননি। তবে এদিন দুর্দান্ত বল করেন ভুবনেশ্বর কুমার। তিনটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন তিনি। ৪ ওভার বল করে ২১ রান খরচ করেন এই সিনিয়র পেসার। এছাড়াও মহসিন খান ৪ ওভার বল করে ১৩ রান দিয়ে ২টি উইকেট নেন তিনি।

জবাবে ব্যাট করতে নেমে নাইট তারকা দুর্দান্ত ব্যাটিং করেন। মাত্র ৪৯ বলে করেন ৭১ রান। নীতীশ রানা এই ইনিংসটি সাজান ৭টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারির সৌজন্যে। তবে এদিন উত্তর প্রদেশ শুরুটা খুব একটা ভালো করেনি। অভিষেক গোস্বামী এবং অধিনায়ক করণ শর্মা বড় রান না করেই ফিরে যান। পরপর দুই উইকেট হারিয়ে বেশ চাপেই পড়ে যায় তারা। ঠিক সেখান থেকেই হাল ধরেন নীতীশ। তারপর ধীরে ধীরে জয়ের দিকে এগিয়ে যায় উত্তর প্রদেশ। দুর্দান্ত ব্যাটিং করে দলকে জিতিয়ে দেন নীতীশ। এছাড়াও রানাকে যোগ্য সঙ্গ দেন সমির রিজভি। তিনি ৩৯ বলে করেন ৩০ রান। তাঁর এই ইনিংস দেখে এটা বোঝা গিয়েছে ধরে খেলেছেন তিনি। মাত্র ১৮.৪ ওভারেই জয়ের জন্য নির্ধারিত রান তুলে নেয় উত্তর প্রদেশ। প্রথম দল হিসাবে এবারের মুস্তাক আলিতে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিল উত্তর প্রদেশ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু? শ্রীময়ীর সিঁথি সিঁদুরে রাঙিয়ে দিলেন কাঞ্চন, দেখুন বিয়ের পর প্রথম ছবি গায়ে হলুদে বরের গাল ধরে আদর শ্রীময়ীর, সন্ধ্যায় সারলেন কাঞ্চনের সঙ্গে মালাবদল প্লে-অফ নিশ্চিত মুম্বই আর ওড়িশার, এদিকে বাগান নেমে গেল তিনে,পতন হল লাল-হলুদেরও ১০০০ নিউ জেনারেশন অমৃত ভারত, ২৫০ কিমিতে ছুটবে ট্রেন, বিরাট আশ্বাস রেলমন্ত্রীর 'শরীর-ই সব...' ভরা মঞ্চে হুংকার শিলাজিতের, ভক্তদের শেখালেন কোন 'পাঠ'? Warning for Windows 10 and 11 Users: হতে পারে বড় বিপদ, সতর্ক করল কেন্দ্র দুঃস্থ পথসিশুদের মধ্যে শিক্ষার আলো ছড়াচ্ছেন, অমরেশের দাদাগিরিতে মুগ্ধ সৌরভ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.