বাংলা নিউজ > ক্রিকেট > কিপার নন, কেএলকে টপ অর্ডারে খাঁটি ব্যাটার হিসাবে খেলানো উচিত- রাহুলের ভূমিকা না পসন্দ ভারতের প্রাক্তনীর

কিপার নন, কেএলকে টপ অর্ডারে খাঁটি ব্যাটার হিসাবে খেলানো উচিত- রাহুলের ভূমিকা না পসন্দ ভারতের প্রাক্তনীর

কেএল রাহুল।

ভারতের প্রাক্তন পেসার অতিরিক্ত দায়িত্বের বোঝা রাহুলের কাঁধে চাপানোতে মোটেও খুশি নন। এবং টিম ম্যানেজমেন্টকে তিনি পরামর্শ দিয়েছেন যে, তাঁকে টপ অর্ডারে তিনি সম্পূর্ণ ব্যাটার হিসাবেই খেলতে দেখতে চান।

ঋষভ পন্তের এখনও রিহ্যাব চলছে। যে কারণে ভারতীয় ক্রিকেট টিম ম্যানেজমেন্ট বিভিন্ন ফর্ম্যাটে উইকেটকিপিং দায়িত্বের জন্য কেএল রাহুল, ইশান কিষাণ এবং কেএস ভরতের উপর নির্ভর করে রয়েছে।

ভরতকে মূলত টেস্টে টিমের জন্য উইকেটকিপার-ব্যাটার হিসাবে দলে বেশি পছন্দ টিম ম্যানেজমেন্টের। আর উল্টোদিকে রাহুল এবং ইশান সাদা-বলের ক্রিকেটে উইকেটরক্ষক-ব্যাটারের ভূমিকা পালন করছেন।

তবে এই বছরের শুরুর দিকে ওয়েস্ট ইন্ডিজ সফরের সময়ে ইশানের টেস্ট অভিষেক হয়েছিল। এবং ১-০-তে সিরিজটি জিতেছিল ভারত। তবে সেই সিরিজে ভরত সুযোগ পাননি। রিজার্ভ বেঞ্চেই বসে থাকতে হয়েছিল তাঁকে।

এর পর বিশ্বকাপের সময়ে রাহুল পুরোপুরি ফিট এবং উপলব্ধ থাকায় দক্ষিণ আফ্রিকা সফরের দলে ইশানের পাশাপাশি উইকেটরক্ষক হিসাবে রাহলকে দলে রেখেছেন নির্বাচকেরা। টেস্ট ক্রিকেটে রাহুলের দ্বৈত ভূমিকা নিঃসন্দেহে দলের সুবিধেকেই কাজে লাগাতে চান তাঁরা।

যাইহোক, প্রাক্তন ভারতের পেসার ডোড্ডা গণেশ অতিরিক্ত দায়িত্বের বোঝা রাহুলের কাঁধে চাপানোতে খুশি নন। এবং দলকে তিনি পরামর্শ দিয়েছেন যে, তাঁকে টপ অর্ডারে তিনি সম্পূর্ণ ব্যাটার হিসাবেই খেলতে দেখতে চান।

বিসিসিআই টেস্ট স্কোয়াড প্রকাশ করার পর গণেশ এক্সে (পূর্বে টুইটারে) লিখেছেন, ‘কেএল রাহুল টেস্টে উইকেটকিপার হিসাবে থাকবেন? ওপেনিং না করলে অন্তত তিনে ব্যাট করা উচিত। উনি খুব ভালো ব্যাটসম্যান। উইকেট কিপিং করার পাশাপাশি ওঁকে ৬ বা ৬-এ ঠেলে দেওয়ার মতো নয়। আশা করি, আরও ভালো ভাবে এই বিষয়টি নিয়ে ভাবা হবে এবং কেএল পুরোপুরি ব্যাটার হিসেবে খেলতে পারবেন।’

ভারত দুই টেস্টের জন্য একটি ১৬ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের সাদা বলের দলে রদবদল হলেও, লাল বলের দলে তেমন কোনও বদল করেনি বোর্ড। রোহিত শর্মা, বিরাট কোহলিদের নিয়ে পূর্ণশক্তির দলই যাচ্ছে সে দেশে। সাদা বলের ক্রিকেটে না থাকলেও টেস্টে রোহিতই অধিনায়ক। সহ-অধিনায়ক জসপ্রীত বুমরাহ।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের কথা মাথায় রেখে টেস্ট দলে কোনও পরীক্ষা নিরীক্ষা করতে চায়নি টিম ম্যানেজমেন্ট। অভিজ্ঞ ক্রিকেটারেরা প্রায় সবাই রয়েছেন। তা ছাড়া আরও কয়েকজন নতুন ক্রিকেটারকেও সুযোগ দেওয়া হয়েছে। মহম্মদ শামিকে সাদা বলের ক্রিকেটে না রাখা হলেও লাল বলের ক্রিকেটে দলে রাখা হয়েছে। কিন্তু তাঁর খেলা নিয়ে ধোঁয়াশা রয়েছে। বোর্ড জানিয়েছে, এখন শামির চিকিৎসা চলছে। তিনি সুস্থ হলে তবেই খেলতে পারবেন। সূত্রের খবর, শামির গোড়ালিতে চোট রয়েছে। এখন মুম্বইয়ে তাঁর চিকিৎসা চলছে। টেস্ট সিরিজের আগে সুস্থ হয়ে ওঠার চেষ্টা করছেন তিনি।

ভারতের টেস্ট দল: রোহিত শর্মা (অধিনায়ক), জসপ্রীত বুমরাহ (সহ-অধিনায়ক), শুভমন গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, রুতুরাজ গায়কোয়াড়, ইশান কিষাণ, লোকেশ রাহুল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, মহম্মদ শামি, প্রসিধ কৃষ্ণ।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মঙ্গলে ৩ জেলায় বৃষ্টি, একটু কমবে গরম, তাও চলবে তাপপ্রবাহ, রবি পর্যন্ত বর্ষণ হবে? নির্দল প্রার্থী, ঈশ্বরাপ্পাকে বহিষ্কার BJP-র,পাহাড়ের বিষ্ণুপ্রসাদের কি একই হাল? মুম্বইকে উড়িয়ে প্লে-অফের দোরগোড়ায় রাজস্থান, ক্রমশ তলিয়ে যাচ্ছে MI ‘লোকে অন্যকে খুঁজে নেয়…', ভাঙা প্রেমের যন্ত্রণা রণজয়ের মনে,সোহিনীকে মিস করেন? বরকতদার কথা বলছেন? ভোটবাজারে আজও গনির গান গায় মালদা জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা OFC vs MBSG Live Streaming: কীভাবে ফ্রি-তে দেখবেন ওড়িশা-বাগান সেমির প্রথম লেগ? তৃতীয় কনিষ্ঠ ব্যাটার হিসেবে IPL-এ ১০০০ রান তিলক বর্মার, চোখ রাখুন সেরা পাঁচে ব্যক্তিগত ভিডিয়ো ফাঁসের মামলায় সুপ্রিম কোর্টে বড় ধাক্কা, আগাম জামিন খারিজ রাখির বয়সে ছোট রাষ্ট্রপতির পা ছুঁয়ে প্রণাম ঊষার! শিল্পে খাস অবদান,পদ্মভূষণ পেলেন মিঠুন

Latest IPL News

জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা IPL 2024: সমর্থকদের প্রত্যাশা আমাকে বিব্রত করে না- হার্দিক পান্ডিয়া ভিডিয়ো: ট্র্যাফিক জ্যামে থমকে MI-র বাস! রোহিতদের উদ্ধার করে হিরো অচেনা সানি ভাই ভিডিয়ো: খোলা মাঠে সকলের সামনে রোহিতকে চুমু খেতে গেলেন শেন বন্ড! কী হল তারপর? IPL 2024-এ দলের বাকি ম্যাচ খেলতে দেশ থেকে ফিরবেন না DC-র অজি তারকা মিচেল মার্শ ৪০ বলে শতরান করতে পারেন কোহলি- T20 WC 2024-এর ভারতীয় দল নিয়ে মুখ খুললেন সৌরভ IPL 2024 KKR vs RCB: কোহলি ভুল বলছেন, নো-বল বিতর্কে সোজাসাপটা ভাজ্জি KKR vs RCB: কোহলির পর মেজাজ হারালেন গম্ভীর,তর্ক জুড়লেন আম্পায়ারের সঙ্গে- ভিডিয়ো ‘ও ক্রিকেট বোঝে? কে ঢুকতে দিল', KKR-এর ম্যাচে কমেন্ট্রি বক্সে প্রেরণা,হল কটাক্ষ Virat Kohli Fined: আউট হয়ে হম্বিতম্বি, আম্পায়ারকে চোখ রাঙিয়ে বিরাট শাস্তি কোহলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.