বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: কুলদীপের চোটে চিন্তায় দিল্লি ক্যাপিটালস, মাঠের বাইরে গুজরাটের মিলার-পঞ্জাবের লিভিংস্টোনও

IPL 2024: কুলদীপের চোটে চিন্তায় দিল্লি ক্যাপিটালস, মাঠের বাইরে গুজরাটের মিলার-পঞ্জাবের লিভিংস্টোনও

রিভিউ নিতে ঋষভকে বলছেন কুলদীপ। ছবি- এএনআই (DC X)

চোটের জন্য মুম্বই ম্যাচে নেই দিল্লির কুলদীপ যাদব। চোটের জন্য কয়েক সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে ডেভিড মিলারকে। দিন দশেকের আগে তার মাঠে ফেরার সম্ভাবনা দেখছেন না টিম ম্যানেজমেন্ট। দিল্লি, গুজরাটের পাশাপাশি পঞ্জাবের লিয়াম লিভিংস্টোনেরও হ্যামস্ট্রিংয়ে চোট রয়েছে। সেই কারণে তিনিও পরের ম্যাচে অনিশ্চিত।

চিন্তায় পড়ল দিল্লি ক্যাপিটালস। এমনিতেই এবারের আইপিএলে শুরুটা ভালো হয়নি ঋষভ পন্তের দিল্লির। প্রথম দুই ম্যাচ হারার পরে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে জিতেছিল দিল্লি ক্যাপিটালস। ধরে নেওয়া হয়েছিল রাজধানীর দল এবার হয়তো ছন্দে ফিরবে। কিন্তু তা হয়নি। পরের ম্যাচেই কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে লজ্জাজনক ভাবে ১০৬ রানের ব্যবধানে হারতে হয় দিল্লিকে।

এরই মধ্যে দুঃসংবাদ ক্যাপিটালস শিবিরে। চোট পেয়ে পরের ম্যাচ থেকে ছিটকে গেলেন কুলদীপ যাদব। মুম্বইয়ের বিপক্ষে পাওয়া যাবে না এই চায়নাম্যান স্পিনারকে। নাইটদের বিপক্ষেও খেলতে পারেননি তিনি। তার ফলও হাতেনাতে পেয়েছে তাঁর দল। কুলদীপের পরিবর্তে অক্ষর প্যাটেলকে দিয়ে কাজ চালাতে চেয়েছিলেন অধিনায়ক পন্ত। কিন্তু তার সেই পরিকল্পনা নষ্ট করে দেন নাইট রাইডার্সের ব্যাটাররা।

চায়নাম্যান বোলার কুলদীপের বল রিড করা যতটা কঠিন,বাকিদের ক্ষেত্রে অতটা কঠিন নয়। তাই তার না থাকাতে কিছুটা হলেও সমস্যা হবে দিল্লির তা বলাই বাহুল্য। গ্রোইন ইনজুরির জন্য তিনি আপাতত কয়েকদিন মাঠের বাইরে থাকবেন। মুম্বই ম্যাচ তো বটেই, তার পরের কয়েকটা ম্যাচেও তিনি সুস্থ হয়ে ফিরবেন কিনা তা নিয়ে প্রশ্ন রয়েছে।

কুলদীপ যাদবের চোট নিয়ে চিন্তায় পড়ে গেছে ভারতীয় দলের নির্বাচক কমিটি। এপ্রিল মাসের শেষেই টি-২০ বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা হওয়ার কথা। তার আগে হঠাৎ কুলদীপ চোট পেয়ে বসায় তাকে নিয়ে চিন্তায় নির্বাচক কমিটির প্রধান অজিত আগরকর। কারণ আইপিএল শেষের কয়েক দিনের মধ্যেই শুরু হবে টি-২০ বিশ্বকাপ।

সেক্ষেত্রে চোট যাতে পুনরায় ফিরে না আসে এবং কতটা ম্যাচ ফিট থাকবেন কুলদীপ, তা নিয়েই মূল চিন্তা নির্বাচকদের। পঞ্জাব এবং রাজস্থানের বিরুদ্ধে প্রথম দুই ম্যাচে খেলেছিলেন এই স্পিনার। নিয়েছিলেন তিন উইকেট। যদিও সূত্রের খবর,চোট অতটা গুরুতর নয়। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবেই তাঁকে কয়েক দিন বিশ্রামের পরামর্শ দিয়েছে চিকিৎসকরা। সেই কারণেই ৭ তারিখের মুম্বই ম্যাচে তিনি খেলতে পারবেন না।

অবশ্য চোট নিয়ে চিন্তা শুধু দিল্লি শিবিরের নয়। তারা যে একাই বড় ধাক্কা খেয়েছে তা নয়। গুজরাট শিবিরও একই সমস্যায়। চোটের জন্য কয়েক সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে ডেভিড মিলারকে। প্রোটিয়া ব্যাটসম্যান পঞ্জাবের বিরুদ্ধে খেলতে পারেননি। দিন দশেকের আগে তাঁর মাঠে ফেরার সম্ভাবনা দেখছে না টিম ম্যানেজমেন্ট। দিল্লি,গুজরাটের পাশাপাশি পঞ্জাবের লিয়াম লিভিংস্টোনেরও হ্যামস্ট্রিংয়ে চোট রয়েছে। সেই কারণে তিনিও পরের ম্যাচে অনিশ্চিত।

ক্রিকেট খবর

Latest News

অর্থমন্ত্রীকে কটাক্ষ করে জনপ্রিয় কমেডিয়ান অভিজিৎ লিখলেন, ‘ট্যাক্স দিলেও…’ অঞ্জলিকে নিয়ে মানহানিকর পোস্ট সরান, গুগল-এক্সকে নির্দেশ দিল দিল্লি হাইকোর্ট ৭.৭৫ লাখ টাকা ইনকাম করেও আয়কর দিতে হবে না! কাজে লাগাতে হবে এই উপায়, রইল হিসাব কেন্দ্রীয় বাজেট নিয়ে সংসদে আলোচনা বুধবার, লোকসভায় প্রথম বক্তৃতা করবেন অভিষেক এই তারকারা আমিষ খান না আর, যে যে কারণে নিরামিষাশী হয়েছেন করিনা, আমিররা গ্যাস অম্বলের সমস্যায় জেরবার? ওষুধ না খেয়ে ভরসা রাখুন এই ঘরোয়া টোটকার ওপর ক্লাসের ভিতর মাথায় ভেঙে পড়ল চলন্ত ফ্যান, পান্ডুয়ার স্কুলে আহত ৪ ছাত্রী সস্তা হল সোনা-রুপো, সুবিধা হবে মধ্যবিত্তের, বিক্রি বাড়বে? মুখ খুলল সেনকো গোল্ড ৫৬-তেও সুপারফিট! ৩৩ বছর পরেও ইন্ডাস্ট্রিকে টিকে থাকার গোপন টোটকা দিলেন অক্ষয় নয়া কর কাঠামোয় আয়কর ছাড়ের ঊর্ধ্বসীমা নিয়ে বাজেটে ঠিক কী বললেন নির্মলা সীতারামন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.