বাংলা নিউজ > ক্রিকেট > রোহিত-কোহলির বিদায় যেন সম্মানের হয়- হার্দিককে আখতারের বিশেষ পরামর্শ

রোহিত-কোহলির বিদায় যেন সম্মানের হয়- হার্দিককে আখতারের বিশেষ পরামর্শ

হার্দিক পান্ডিয়া ও রোহিত শর্মা (ছবি-PTI)

Shoaib Akhtar to Hardik Pandya- পাকিস্তানের পেস বোলার শোয়েব আখতার বলেছেন যে হার্দিককে নিশ্চিত করতে হবে যে রোহিত শর্মা যেন তাঁর ক্যারিয়ারটি সম্মানজনকভাবে শেষ করতে পারেন। ধোনি কীভাবে সচিনকে এবং তারপরে কোহলি কীভাবে ধোনিকে বিদায় জানিয়েছিলেন তার উদাহরণ দিয়েছেন আখতার।

Shoaib Akhtar's special advice to Hardik Pandya- হার্দিক পান্ডিয়া, যিনি নতুন ফ্র্যাঞ্চাইজি ‘গুজরাট টাইটানস'কে নেতৃত্ব দিয়ে আইপিএল শিরোপা জয় করেছেন, তিনি কি এই দল ছাড়তে চলেছেন? যদি রিপোর্টের কথা বিশ্বাস করা হয়, তাহলে বোঝা যাবে যে এই রকমই কিছু ঘটতে চলেছে। ইএসপিএন-এর খবর অনুযায়ী, হার্দিক পান্ডিয়া এখন সেই দলে যেতে চলেছেন যেখান থেকে তিনি ২০১৫ সালে তাঁর আইপিএল ক্যারিয়ার শুরু করেছিলেন। এর জন্য ‘মুম্বই ইন্ডিয়ান্স’ ‘গুজরাট টাইটানস’-কে ১৫ কোটি টাকা দিতে চলেছে। ট্রান্সফার ফি এর ৫০% হার্দিক পান্ডিয়ার পকেটে যাবে। যদি এটি সফল হয় তবে এটি হবে আইপিএলের ইতিহাসে সবচেয়ে বড় খেলোয়াড় ট্রান্সফার।

এই খবর এমন এক সময়ে এসেছে যখন ভারত ওয়ানডে বিশ্বকাপ হেরেছে এবং আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল কেমন হবে তা নিয়ে আলোচনা চলছে। এ দিকে পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতারও এই বিষয় নিয়ে নিজের বিবৃতি দিয়েছেন। দলবদলের একটা পর্ব চলছে ভারতে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বেশিরভাগ নতুন খেলোয়াড়কেও অন্তর্ভুক্ত করা হয়েছে। পরের ওয়ানডে বিশ্বকাপ ২০২৭ সালে অনুষ্ঠিত হতে চলেছে তখন রোহিত শর্মার বয়স হবে চল্লিশ এবং বিরাট কোহলির বয়স হবে ৩৯।

দলের প্রধান কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের যাত্রাও শেষ। শোয়েব আখতার বলেছেন, ভারত এখন রোহিত শর্মার মতো ওপেনার পাবে না। তিনি বলেছিলেন যে রোহিত শর্মা এবং বিরাট কোহলির মধ্যে এখনও অনেক ক্রিকেট বাকি রয়েছে। হার্দিক পান্ডিয়াকে ভারতের পরবর্তী সম্ভাব্য অধিনায়ক হিসেবে অভিহিত করেছেন শোয়েব আখতার। পাকিস্তানের পেস বোলার বলেছেন যে হার্দিককে নিশ্চিত করতে হবে যে রোহিত শর্মা যেন তাঁর ক্যারিয়ারটি সম্মানজনকভাবে শেষ করতে পারেন। ধোনি কীভাবে সচিনকে এবং তারপরে কোহলি কীভাবে ধোনিকে বিদায় জানিয়েছিলেন তার উদাহরণ দিয়েছেন আখতার।

শোয়েব আখতার বলেছেন, ‘এখন এটা হার্দিক পান্ডিয়ার উপর নির্ভর করে তিনি কীভাবে দুই দুর্দান্ত খেলোয়াড়কে (রোহিত এবং কোহলি) বিদায় জানাবেন। তাদের অপমান করা উচিত নয় এবং সম্মানের সঙ্গে বিদায় জানানো উচিত। তাদের দুজনের কারণেই দলে আছেন হার্দিক পান্ডিয়া। দলে তিনি যেভাবে অনুগ্রহ পেয়েছেন, তার শোধ দেওয়া উচিত। দুজনেই ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি, তাই বিদায় নেওয়ার আগে তাঁদের সম্মান দেওয়া উচিত।’ হার্দিক পান্ডিয়া প্রায়শই ইনজুরিতে পড়েন, তাই এখন দেখার বিষয় যে ভারতীয় টিম ম্য়ানেজেন্ট কাকে পরবর্তী অধিনায়ক করে।

শোয়েব আখতার আরও বলেছেন, ‘যখন ধোনি আসেন, তিনি সচিন তেন্ডুলকরকে সম্মান দেন। বিরাট যখন আসেন, তিনি ধোনিকে সম্মান করেন। যখন বিরাটের জায়গায় রোহিত আসেন, তিনিও তাঁকে সম্মান দেন। তাই, এখন এটা হার্দিক পান্ডিয়ার উপর নির্ভর করবে যে তিনি এই দুই দুর্দান্ত খেলোয়াড়কে কীভাবে বিদায় জানান। এটা এখন তাঁর উপর নির্ভর করবে। তিনি কীভাবে সম্মানের সঙ্গে তাদের বিদায় জানান সেটাই দেখার। কারণ তারা এই সম্মানের যোগ্য। আমি হয়তো এর মাধ্যমে হার্দিক পান্ডিয়ার উপর চাপ সৃষ্টি করছি কিন্তু তাঁকে রোহিত এবং কোহলিকে সেই সম্মান দিতে হবে। তাদের কারণে সে দলে রয়েছে। তাদের কাছ থেকে দলে তিনি যে ধরনের অনুগ্রহ পেয়েছেন তা শোধ করতে হবে। তারা যে ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি, তাই তাদের ছেড়ে দেওয়ার আগে তাদের যথাযথ সম্মান দেওয়া উচিত।’

ক্রিকেট খবর

Latest News

ক্রীতদাসের মতো খাটতে হত ইতালিতে, মুক্তি পেলেন ৩৩ ভারতীয় ক্ষেতমজুর কৃষ্ণনামে শুরু, ইংরাজিতে বিয়ের শপথবাক্য পাঠ রাধিকার, হিন্দিতেই বউকে জবাব অনন্তের বিয়ের পিঁড়িতে বসার আগে তুমুল নাচ অনন্তের! ব্যারাকপুরের এসপি এবার নন্দিতা-শিবপ্রসাদের সিনেমায়, কীভাবে? জানুন Sweden বনাম Slovenia ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? রানি বেশে তিনি এলেন সকলের সামনে,প্রকাশ্যে এলো রাধিকার গ্র্যান্ড এন্ট্রির ভিডিয়ো দেড় মাসে বাংলায় ১.৮৭ লাখ ভোট কমল BJP-র! ৪ কেন্দ্রেই মুখ ফেরালেন ৪৭.৬% ভোটার ভারতীয় ন্যায় সংহিতা আর নিটের বিরুদ্ধে প্রস্তাব আসবে বিধানসভায়, বড় ইঙ্গিত মমতার ১৪ জুলাই এই রেডিক্সের মানুষদের জীবনে আসবে অলৌকিক পরিবর্তন, কী ঘটবে জানুন প্রকাশ্যেই শ্রীতমাকে ‘লাভ ইউ’ বললেন দুর্জয়, প্রেমে সিলমোহর অর্কপ্রভর?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.