বাংলা নিউজ > ক্রিকেট > রোহিত-কোহলির বিদায় যেন সম্মানের হয়- হার্দিককে আখতারের বিশেষ পরামর্শ

রোহিত-কোহলির বিদায় যেন সম্মানের হয়- হার্দিককে আখতারের বিশেষ পরামর্শ

হার্দিক পান্ডিয়া ও রোহিত শর্মা (ছবি-PTI)

Shoaib Akhtar to Hardik Pandya- পাকিস্তানের পেস বোলার শোয়েব আখতার বলেছেন যে হার্দিককে নিশ্চিত করতে হবে যে রোহিত শর্মা যেন তাঁর ক্যারিয়ারটি সম্মানজনকভাবে শেষ করতে পারেন। ধোনি কীভাবে সচিনকে এবং তারপরে কোহলি কীভাবে ধোনিকে বিদায় জানিয়েছিলেন তার উদাহরণ দিয়েছেন আখতার।

Shoaib Akhtar's special advice to Hardik Pandya- হার্দিক পান্ডিয়া, যিনি নতুন ফ্র্যাঞ্চাইজি ‘গুজরাট টাইটানস'কে নেতৃত্ব দিয়ে আইপিএল শিরোপা জয় করেছেন, তিনি কি এই দল ছাড়তে চলেছেন? যদি রিপোর্টের কথা বিশ্বাস করা হয়, তাহলে বোঝা যাবে যে এই রকমই কিছু ঘটতে চলেছে। ইএসপিএন-এর খবর অনুযায়ী, হার্দিক পান্ডিয়া এখন সেই দলে যেতে চলেছেন যেখান থেকে তিনি ২০১৫ সালে তাঁর আইপিএল ক্যারিয়ার শুরু করেছিলেন। এর জন্য ‘মুম্বই ইন্ডিয়ান্স’ ‘গুজরাট টাইটানস’-কে ১৫ কোটি টাকা দিতে চলেছে। ট্রান্সফার ফি এর ৫০% হার্দিক পান্ডিয়ার পকেটে যাবে। যদি এটি সফল হয় তবে এটি হবে আইপিএলের ইতিহাসে সবচেয়ে বড় খেলোয়াড় ট্রান্সফার।

এই খবর এমন এক সময়ে এসেছে যখন ভারত ওয়ানডে বিশ্বকাপ হেরেছে এবং আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল কেমন হবে তা নিয়ে আলোচনা চলছে। এ দিকে পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতারও এই বিষয় নিয়ে নিজের বিবৃতি দিয়েছেন। দলবদলের একটা পর্ব চলছে ভারতে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বেশিরভাগ নতুন খেলোয়াড়কেও অন্তর্ভুক্ত করা হয়েছে। পরের ওয়ানডে বিশ্বকাপ ২০২৭ সালে অনুষ্ঠিত হতে চলেছে তখন রোহিত শর্মার বয়স হবে চল্লিশ এবং বিরাট কোহলির বয়স হবে ৩৯।

দলের প্রধান কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের যাত্রাও শেষ। শোয়েব আখতার বলেছেন, ভারত এখন রোহিত শর্মার মতো ওপেনার পাবে না। তিনি বলেছিলেন যে রোহিত শর্মা এবং বিরাট কোহলির মধ্যে এখনও অনেক ক্রিকেট বাকি রয়েছে। হার্দিক পান্ডিয়াকে ভারতের পরবর্তী সম্ভাব্য অধিনায়ক হিসেবে অভিহিত করেছেন শোয়েব আখতার। পাকিস্তানের পেস বোলার বলেছেন যে হার্দিককে নিশ্চিত করতে হবে যে রোহিত শর্মা যেন তাঁর ক্যারিয়ারটি সম্মানজনকভাবে শেষ করতে পারেন। ধোনি কীভাবে সচিনকে এবং তারপরে কোহলি কীভাবে ধোনিকে বিদায় জানিয়েছিলেন তার উদাহরণ দিয়েছেন আখতার।

শোয়েব আখতার বলেছেন, ‘এখন এটা হার্দিক পান্ডিয়ার উপর নির্ভর করে তিনি কীভাবে দুই দুর্দান্ত খেলোয়াড়কে (রোহিত এবং কোহলি) বিদায় জানাবেন। তাদের অপমান করা উচিত নয় এবং সম্মানের সঙ্গে বিদায় জানানো উচিত। তাদের দুজনের কারণেই দলে আছেন হার্দিক পান্ডিয়া। দলে তিনি যেভাবে অনুগ্রহ পেয়েছেন, তার শোধ দেওয়া উচিত। দুজনেই ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি, তাই বিদায় নেওয়ার আগে তাঁদের সম্মান দেওয়া উচিত।’ হার্দিক পান্ডিয়া প্রায়শই ইনজুরিতে পড়েন, তাই এখন দেখার বিষয় যে ভারতীয় টিম ম্য়ানেজেন্ট কাকে পরবর্তী অধিনায়ক করে।

শোয়েব আখতার আরও বলেছেন, ‘যখন ধোনি আসেন, তিনি সচিন তেন্ডুলকরকে সম্মান দেন। বিরাট যখন আসেন, তিনি ধোনিকে সম্মান করেন। যখন বিরাটের জায়গায় রোহিত আসেন, তিনিও তাঁকে সম্মান দেন। তাই, এখন এটা হার্দিক পান্ডিয়ার উপর নির্ভর করবে যে তিনি এই দুই দুর্দান্ত খেলোয়াড়কে কীভাবে বিদায় জানান। এটা এখন তাঁর উপর নির্ভর করবে। তিনি কীভাবে সম্মানের সঙ্গে তাদের বিদায় জানান সেটাই দেখার। কারণ তারা এই সম্মানের যোগ্য। আমি হয়তো এর মাধ্যমে হার্দিক পান্ডিয়ার উপর চাপ সৃষ্টি করছি কিন্তু তাঁকে রোহিত এবং কোহলিকে সেই সম্মান দিতে হবে। তাদের কারণে সে দলে রয়েছে। তাদের কাছ থেকে দলে তিনি যে ধরনের অনুগ্রহ পেয়েছেন তা শোধ করতে হবে। তারা যে ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি, তাই তাদের ছেড়ে দেওয়ার আগে তাদের যথাযথ সম্মান দেওয়া উচিত।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু? শ্রীময়ীর সিঁথি সিঁদুরে রাঙিয়ে দিলেন কাঞ্চন, দেখুন বিয়ের পর প্রথম ছবি গায়ে হলুদে বরের গাল ধরে আদর শ্রীময়ীর, সন্ধ্যায় সারলেন কাঞ্চনের সঙ্গে মালাবদল প্লে-অফ নিশ্চিত মুম্বই আর ওড়িশার, এদিকে বাগান নেমে গেল তিনে,পতন হল লাল-হলুদেরও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.