বাংলা নিউজ > ক্রিকেট > LLC 2023: গম্ভীরের সামনে কাজে এল না গেইলের ইনিংস, Eliminator-এ গুজরাটকে ১২ রানে হারাল ইন্ডিয়া

LLC 2023: গম্ভীরের সামনে কাজে এল না গেইলের ইনিংস, Eliminator-এ গুজরাটকে ১২ রানে হারাল ইন্ডিয়া

Eliminator-এ পার্থিবের গুজরাটকে ১২ রানে হারাল গম্ভীরের ইন্ডিয়া (ছবি-এক্স)

Legends League Cricket 2023 Eliminator- শেষ পর্যন্ত ১২ রানে হারে গুজরাট জায়ান্টস। এদিনের জয়ের ফলে চলতি টুর্নামেন্টে এলিমিনেটরের ম্যাচ জিতে কোয়ালিফায়ার টুতে জায়গা করল গৌতম গম্ভীরের ইন্ডিয়া ক্যাপিটালস। বৃহস্পতিবার ফাইনালের লক্ষ্য নিয়ে মণিপাল টাইগার্সদের বিরুদ্ধে খেলতে নামবে ইন্ডিয়া ক্যাপিটালস।

Gujarat Giants vs India Capitals- দ্য ইউনিভার্স বস ক্রিস গেইল হয়তো আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন, কিন্তু এখনও যখনই তিনি মাঠে ব্যাট হাতে নামেন, তখনই তাঁর রানের ঝড় ওঠে। বুধবারও দেখা গেল সেই ছবি। এবারে তিনি ৫৫ বলে ৮৪ রানের ঝড়ো ইনিংস খেলেন। এদিনের ইনিংসে তিনি ৯টি চার ও চারটি ছক্কা মারেন। তবে, তাঁর এই ইনিংসটি গুজরাট জায়ান্টসকে সাফল্য এনে দিতে পারেননি। গেইলের এই ইনিংস লিজেন্ডস লিগ ক্রিকেটে ইন্ডিয়া ক্যাপিটালসের বিরুদ্ধে গুজরাট জায়ান্টসকে জেতাতে পারেনি। গৌতম গম্ভীরের দল ইন্ডিয়ান ক্যাপিটালস ১২ রানে গুজরাট জায়ান্টসকে হারিয়ে দিয়েছে। এই ম্যাচে ক্যাপ্টেন গৌতম গম্ভীরের ব্যাট থেকে অর্ধশতরানের রানের ইনিংস খেলেন।

বুধবার ইন্ডিয়া ক্যাপিটালস এবং গুজরাট জায়ান্টসের মধ্যে লিজেন্ডস লিগ ক্রিকেটের এলিমিনেটর খেলা হয়েছিল। গুজরাট জায়ান্টসের অধিনায়ক পার্থিব প্যাটেল টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু সিদ্ধান্তের সদ্ব্যবহার করতে পারেনি গুজরাট জায়ান্টস। অন্যদিকে প্রথমে ব্য়াট করতে নেমে ইন্ডিয়া ক্যাপিটালস দুর্দান্ত পারফর্ম করে ও ২০ ওভারে সাত উইকেটে ২২৩ রান তোলে।

ইন্ডিয়া ক্যাপিটালসের হয়ে ৫০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন দলের ক্যাপ্টেন গৌতম গম্ভীর। ৩০ বলের এই ইনিংসে তিনি মারেন ৭টি চার ও একটি ছক্কা। সতীর্থ ওপেনার কার্ক এডওয়ার্ডসের (২৬) সঙ্গে ৬৫ রানের জুটি গড়েন গম্ভীর। এরপর কেভিন পিটারসেনের (২৬) সঙ্গে ৪০ রান যোগ করে দলকে ১০৫ রানে নিয়ে যান তিনি। ইন্ডিয়া ক্যাপিটালসের হয়ে শেষ ওভারে ১৬ বলে ৩৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ভারত চিপলি। এছাড়া বেন ডাঙ্ক ৩০ রান এবং রিকার্ডো পাওয়েল ২৮ রান করেন।

ইন্ডিয়া ক্যাপিটালসকে যোগ্য জবাব দিয়েছে গুজরাট জায়ান্টস। তার পক্ষে ঝোড়ো ইনিংস খেলেন ক্রিস গেইল ও কেভিন ও'ব্রায়েন। এই দুই ব্যাটসম্যান যখন ক্রিজে ছিলেন, তখন গুজরাট জায়ান্টসের জয় নিশ্চিত মনে হয়েছিল। কিন্তু ও'ব্রায়েন এবং তারপর গেইল ২০১ রানে আউট হওয়ার সঙ্গে সঙ্গে গুজরাট জায়ান্টসের রানের গাড়ি লাইনচ্যুত হয়ে যায়।

গুজরাট জায়ান্টসকে জিততে শেষ ২ ওভারে জয়ের জন্য ২৩ রান করতে হত এবং সেই সময়ে তাদের হাতে ৬ উইকেট বাকি ছিল। সেই সময়ে ক্রিজে ছিলেন ক্রিস গেইল। গুজরাট দলের ওপরে ছিল। কিন্তু ১৯তম ওভারের প্রথম বলে লংঅফে রিকার্ডো পাওয়েলের হাতে ক্যাচ দেন ক্রিস গেইল। এরপর গুজরাট জায়ান্টস দল পরের ১১ বলে মাত্র ১০ রান করতে পারে এবং আরও ২ উইকেট হারায়। গুজরাট জায়ান্টসের শেষ স্কোর ছিল ৭ উইকেটে ২১১ রান। শেষ পর্যন্ত ১২ রানে হারে গুজরাট জায়ান্টস। এদিনের জয়ের ফলে চলতি টুর্নামেন্টে এলিমিনেটরের ম্যাচ জিতে কোয়ালিফায়ার টুতে জায়গা করল গৌতম গম্ভীরের ইন্ডিয়া ক্যাপিটালস। বৃহস্পতিবার ফাইনালের লক্ষ্য নিয়ে মণিপাল টাইগার্সদের বিরুদ্ধে খেলতে নামবে ইন্ডিয়া ক্যাপিটালস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

খানা-পিনা-গান-আড্ডা ভরপুর! সাদা পোশাক শ্রীময়ীর, লাল হলেন কাঞ্চন, জমল রাত শিলদা ক্যাম্পে মাওবাদী হানার ঘটনায় আমৃত্যু কারাদণ্ডের সাজা ১৩ অপরাধীকে পদত্যাগ নিয়ে জোর জল্পনা, এরই মাঝে মুখ খুললেন হিমাচলের মুখ্যমন্ত্রী সুখু শীঘ্রই আসবে পজিটিভ খবর, রাজ্য সরকারি কর্মীদের বেতন নিয়ে বড় বার্তা মুখ্যমন্ত্রীর উচ্চমাধ্যমিকের বিজনেস স্টাডিজের প্রশ্ন কেমন হল? ৯০ নম্বর উঠবে? জানালেন শিক্ষক বাংলা সহ দেশের ১৫ জায়গায় মহাদেব বেটিং অ্যাপকাণ্ডে ইডির হানা যামিনী রায়ের নকল ছবি ঘিরে হইচই প্রদর্শনীতে? কী বলছেন বাংলার চিত্রশিল্পীরা হাইওয়ের সামনে দাঁড়িয়ে এসব কী খাচ্ছেন! 'মিঠাই' সৌমিতৃষাকে সাবধান করলেন অনুরাগীরা পঞ্চম শ্রেণির ছাত্রীকে নগ্ন করে ভিডিয়ো তোলার অভিযোগ গৃহশিক্ষকের বিরুদ্ধে শিবলিঙ্গ কোনদিকে রাখা উচিত? কেমন মূর্তিতে পুজো করা শুভ? রইল শাস্ত্রমত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.