বাংলা নিউজ > ক্রিকেট > Maharaja Trophy Final: টার্গেট ছিল ২০৪, রুদ্ধশ্বাস ফাইনালে শেষ ওভারে হার করুণ নায়ারদের

Maharaja Trophy Final: টার্গেট ছিল ২০৪, রুদ্ধশ্বাস ফাইনালে শেষ ওভারে হার করুণ নায়ারদের

ফাইনালের সেরা মণীশ পান্ডে। ছবি- মহারাজা ট্রফি।

Hubli Tigers vs Mysore Warriors Maharaja T20 Trophy 2023 Final: ক্যাপ্টেন হিসেবে টানা ২ বছর মহারাজা টি-২০ ট্রফি হাতে তোলেন মণীশ পান্ডে। টানা ২ বছর ফাইনালের সেরা ক্রিকেটারের পুরস্কারও জেতেন মণীশ।

সেমিফাইনালে ধুমধাড়াক্কা ক্রিকেট উপহার দিয়ে গতবারের চ্যাম্পিয়নদের ছিটকে দেন করুণ নায়াররা। ফাইনালেও মারকাটারি ক্রিকেট খেলেন তাঁরা। তা সত্ত্বেও রুদ্ধশ্বাস খেতাবি লড়াইয়ে শেষ ওভারে হারতে হয় মাইসোর ওয়ারিয়র্সকে। শেষ ওভারের থ্রিলার জিতে মহারাজা ট্রফি ২০২৩-এর খেতাব হাতে তোলে মণীশ পান্ডের নেতৃত্বাধীন হুবলি টাইগার্স।

উল্লেখ্য, এবছর লিগ টেবিলে এক নম্বরে থেকে সেমিফাইনালে ওঠে হুবলি। সেদিক থেকে দেখলে পারফর্ম্যান্সের নিরিখে সেরা দলের হাতেই উঠল খেতাব। আরও উল্লেখযোগ্য বিষয় হল, ক্যাপ্টেন হিসেবে টানা ২ বছর কর্ণাটক ক্রিকেট সংস্থার ঘরোয়া টি-২০ ট্রফি হাতে তুললেন মণীশ পান্ডে। গতবছর তিনি ক্যাপ্টেন হিসেবে গুলবার্গা মিস্টিকসকে চ্যাম্পিয়ন করান। সেবার একদা জাতীয় দলের সতীর্থ মায়াঙ্ক আগরওয়াল ছিলেন মণীশের প্রতিপক্ষ দল বেঙ্গালুরু ব্লাস্টার্সের কাণ্ডারী। এবার অধিনায়ক হিসেবে হুবলি টাইগার্সকে চ্যাম্পিয়ন করান মণীশ। এবার তাঁর বিপক্ষ দলের ক্যাপ্টেন হলেন জাতীয় দলের আরও এক সতীর্থ করুণ নায়ার।

হুবলি টাইগার্স বনাম মাইসোর ওয়ারিয়র্স ফাইনালের গতিপ্রকৃতি:-

চিন্নাস্বামীতে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে হুবলি টাইগার্স। তারা নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২০৩ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। ৭টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৪০ বলে ৭২ রানের আগ্রাসী ইনিংস খেলেন মহম্মদ তাহা। তিনি ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৭ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন।

ক্যাপ্টেন মণীশ ৩টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২৩ বলে ৫০ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে অপরাজিত থাকেন। এছাড়া কৃষ্ণান শ্রীজিৎ ৩৮, সঞ্জয় অশ্বিন ১৬ ও মানবন্ত কুমার ১৪ রানের যোগদান রাখেন। মাইসোরের অজিত কার্তিক ২টি উইকেট নেন। জগদীশা সূচিত ১টি উইকেট সংগ্রহ করেন।

আরও পড়ুন:- Asia Cup 2023: শেষ ৫টি ভারত-পাক ODI ম্য়াচে একতরফা দাপট রোহিতদের, তবে ‘কামারের এক ঘা’ দেন বাবররা

জয়ের জন্য ২০৪ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে পালটা ব্যাট করতে নামে মাইসোর ওয়ারিয়র্স। তারা ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৯৫ রান আটকে যায়। অর্থাৎ, তীরে এসে তরী ডোবে ওয়ারিয়র্সের। ৮ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হয় হুবলি। শেষ ওভারে জয়ের জন্য মাইসোরের দরকার ছিল ১২ রান। তবে তারা মানবন্তর শেষ ওভারে ২টি উইকেট হারিয়ে মাত্র ৩ রান সংগ্রহ করে।

রবিকুমার সামর্থ ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩৫ বলে ৬৩ রান করেন। ক্যাপ্টেন করুণ নায়ার ৬টি বাউন্ডারির সাহায্যে ২০ বলে ৩৭ রান করে আউট হন। এসইউ কার্তিক ২৮, লঙ্কেশ ১৩, অজিত কার্তিক ১৮, জগদীশা সূচিত ১৩ ও শিবকুমার রক্ষিত ১০ রানের যোগদান রাখেন। মানবন্ত ৩টি ও কাভেরাপ্পা ২টি উইকেট দখল করেন।

আরও পড়ুন:- CPL 2023: ক্রিকেটের ইতিহাসে এই প্রথম, লাল কার্ড দেখে মাঠের বাইরে যেতে হল নারিনকে- ভিডিয়ো

টানা ২টি মরশুমের ফাইনালের সেরা মণীশ পান্ডে:-

গতবছর গুলবার্গার ক্যাপ্টেন হিসেবে ট্রফি হাতে তোলা ছাড়াও ১৭ বলে অপরাজিত ৪১ রান করে ফাইনালের সেরা ক্রিকেটার নির্বাচত হন মণীশ পান্ডে। এবার হুবলির ক্যাপ্টেন হিসেবে ট্রফি হাতে তোলা ছাড়াও ঝোড়ো হাফ-সেঞ্চুরি করে ফাইনালের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন পান্ডে।

টুর্নামেন্টের সেরা মহম্মদ তাহা:-

করুণ নায়ার ১টি শতরান ও ৩টি অর্ধশতরান-সহ টুর্নামেন্টের সর্বোচ্চ ৫৩২ রান সংগ্রহ করেন। তবে তাঁকে টপকে টুর্নামেন্টের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী মহম্মদ তাহা। তিনি ৬টি অর্ধশতরান-সহ ৪৪৮ রান সংগ্রহ করেন। করুণ নায়ারকে এক্ষেত্রে ট্র্যাজিক হিরো হয়ে থেকে যেতে হয়।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

আনলেন না সাবা-আরসালানকে! বড় ছেলে হৃহানের গ্র্যাজুয়েশনে একসঙ্গে হৃতিক-সুজন! শুধু প্লে-অফে ভালো খেলা নয়, এই বিশেষ কারণটির জন্য স্টার্ককে ক্রেডিট দিলেন অরুণ স্কুলে আরও বাড়ল ছুটি! কবে খুলবে? জানাল শিক্ষা দফতর, তবে শিক্ষকদের যেতে হবে আগেই রেমালের তুমুল দাপটে লন্ডভন্ড বাংলাদেশ, ব্যাপক ক্ষয়ক্ষতি ও মৃত্যুতে আতঙ্কে মানুষ মাকে জিজ্ঞাসা করেছিলাম তুমি কী চাও… ছেলের কাছে কী আবদার করেছিলেন গুরবাজের মা KKR-এর IPL 2024 জয়ে ব্যাট হাতে প্রধান ভূমিকা নিয়েছেন কোন ৫ জন? দেখে নিন তালিকা ভারতীয় নম্বর দেখিয়ে প্রতারণার ফাঁদে ফেলা আন্তর্জাতিক কল ব্লক হবে!উদ্যোগে কেন্দ্র রফির গান গেয়ে টাইম মেশিন খেতাব জয় শুভর, বাংলার ছেলেকে টেক্কা দিতে পারলেন বিনীত ২০২৫ সাল পর্যন্ত এই রাশিগুলির প্রতি সদয় থাকবেন রাহু, আয় বাড়বে হবে নতুন সম্পত্তি ঘূর্ণিঝড় রেমালের জেরে আরও ৩ জনের মৃত্যু, মৌসুনি দ্বীপ বৃদ্ধার ঘাড়ে পড়ল গাছ

Latest IPL News

শুধু প্লে-অফে ভালো খেলা নয়, এই বিশেষ কারণটির জন্য স্টার্ককে ক্রেডিট দিলেন অরুণ মাকে জিজ্ঞাসা করেছিলাম তুমি কী চাও… ছেলের কাছে কী আবদার করেছিলেন গুরবাজের মা KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের শাহরুখ-গৌতির ব্রোম্যান্স- গম্ভীরের কপালে কিং খানের ভালোবাসার চুম্বন- ভিডিয়ো 'টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার বদলে বেঙ্গলকে পাঠানো হোক', KKR-এর জয়ের পর সৌরভ হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.