বাংলা নিউজ > ক্রিকেট > Maharaja Trophy: ২০ ওভারের ম্যাচে উঠল ৪৬০ রান! ৪০ বলের ধ্বংসাত্মক সেঞ্চুরিতে দলকে ফাইনালে তুললেন করুণ নায়ার

Maharaja Trophy: ২০ ওভারের ম্যাচে উঠল ৪৬০ রান! ৪০ বলের ধ্বংসাত্মক সেঞ্চুরিতে দলকে ফাইনালে তুললেন করুণ নায়ার

শতরানের পরে করুণ নায়ার। ছবি- মহারাজা টি-২০।

Maharaja T20 Trophy Semi-Finals: শেষ চারের লড়াইয়ে রেকর্ড রানের ইনিংস গড়ে মাইসোর ওয়ারিয়র্স। গতবারের চ্যাম্পিয়নদের ছিটকে দিয়ে ফাইনালে উঠলেন করুণ নায়াররা। মহারাজা ট্রফি ২০২৩-এর ফাইনালের তাঁদের লড়াই মণীশ পান্ডেদের বিরুদ্ধে।

চলতি মহারাজা ট্রফির শুরু থেকেই ব্যাট হাতে মাইসোর ওয়ারিয়র্সকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন করুণ নায়ার। সেমিফাইনালেও তার অন্যথা হল না। বরং শেষ চারের লড়াইয়ে আরও ধ্বংসাত্মক মেজাজে ধরা দিলেন নায়ার। মারকাটারি সেঞ্চুরি করে দলকে পৌঁছে দেন বিরাট রানের লক্ষ্যে। পালটা ব্যাট করতে নেমে প্রতিপক্ষ গুলবার্গা মিস্টিকস মরিয়া লড়াই চালালেও হাই-স্কোরিং ম্যাচে হার মানতে হয় তাদের। গতবারের চ্যাম্পিয়নদের হারিয়ে এবারের মহারাজা ট্রফির ফাইনালে ওঠে করুণ নায়ারের মাইসোর।

মাইসোর বনাম গুলবার্গা সেমিফাইনালের ফলাফল:-

চিন্নাস্বামীতে টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে সম্মুখসমরে নামে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থাকা মাইসোর ও তিন নম্বরে জায়গা করে নেওয়া গুলবার্গা। টস হেরে শুরুতে ব্যাট করতে নামে মাইসোর। তারা নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটের বিনিময়ে ২৪৮ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। এটিই এখনও পর্যন্ত চলতি টুর্নামেন্টের সর্বোচ্চ দলগত ইনিংসের রেকর্ড।

ক্যাপ্টেন করুণ নায়ার ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে মাত্র ২৫ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ৬টি চার ও ৯টি ছক্কার সাহায্যে মাত্র ৪০ বলে শতরানের গণ্ডি টপকে যান। শেষমেশ ৭টি চার ও ৯টি ছক্কার সাহায্যে ৪২ বলে ১০৭ রান করে অপরাজিত থাকেন নায়ার। উল্লেখ্য, এবারের মহারাজা ট্রফিতে এই নিয়ে ৩টি হাফ-সেঞ্চুরি ও ১টি সেঞ্চুরি করলেন করুণ। সাকুল্যে ৪৯৫ রান সংগ্রহ করে তিনিই এখনও পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ ব্যক্তিগত রান সংগ্রহকারী। তালিকার দ্বিতীয় স্থানে থাকে মহম্মদ তাহা (৩৭৬) নায়ারের থেকে অনেক পিছিয়ে রয়েছেন।

ক্যাপ্টেনের শতরান ছাড়া মাইসোরের হয়ে ১০টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৫০ বলে ৮০ রান করে মাঠ ছাড়েন রবিকুমার সামর্থ। ২টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৩ বলে ৪১ রান করেন এসইউ কার্তিক। ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫ বলে ১৮ রান করে নট-আউট থাকেন মনোজ ভান্দাগে।

আরও পড়ুন:- Asia Cup 2023: শেষ ৫টি ভারত-পাক ODI ম্য়াচে একতরফা দাপট রোহিতদের, তবে ‘কামারের এক ঘা’ দেন বাবররা

জবাবে ব্যাট করতে নেমে গুলবার্গাও ২০০ রানের গণ্ডি টপকে যায়। তা সত্ত্বেও তাদের জয় থেকে বেশ কিছুটা দূরে থেমে যেতে হয়। গুলবার্গা নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২১২ রান তোলে। মাইসোর ৩৬ রানে ম্যাচ জিতে ফাইনালের টিকিট পকেটে পোরে। সুতরাং, ম্যাচে দুই ইনিংস মিলিয়ে ৪০ ওভারে সাকুল্যে ৪৬০ রান ওঠে। উইকেট পড়ে ১০টি।

গুলবার্গার হয়ে ম্যাকনেল ৬১ ও আবুল হাসান খালিদ ৫৪ রান করেন। ২টি করে উইকেট নেন মাইসোরের মণিশ রেড্ডি, গৌতম মিশ্র, জগদীশা সূচিত ও কুশল। ম্যাচের সেরা হন নায়ার।

আরও পড়ুন:- CPL 2023: ৪টি দৈত্যাকার ছক্কায় এক ওভারে চারবার স্টেডিয়ামের বাইরে বল পাঠালেন পোলার্ড, বিরাট জয় নাইট রাইডার্সের- ভিডিয়ো

হুবলি বনাম শিবমগ্গা অপর সেমিফাইনালের ফলাফল:-

টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে লিগ চ্যাম্পিয়ন হুবলি টাইগার্স মাঠে নামে চার নম্বরে থাকা শিবমগ্গা লায়নসের বিরুদ্ধে। শুরুতে ব্যাট করে শিবমগ্গা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৪৯ রান তোলে। ৫৪ রান করেন রোহন কদম। জবাবে ব্যাট করতে নেমে হুবলি ১৪ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৫৩ রান তুলে ম্যাচ জিতে যায়। ৩৬ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচ জিতে ফাইনালে ওঠে মণীশ পান্ডের নেতৃত্বাধীন হুবলি। মহম্মদ তাহা ৬৯ ও কৃষান শ্রীজিৎ ৬১ রান করেন। ম্যাচের সেরা হন তাহা।

মহারাজা ট্রফির ফাইনালের সূচি:-

মঙ্গলবার মহারাজা ট্রফির ফাইনালে সম্মুখসমরে নামবে মণীশ পান্ডের হুবলি টাইগার্স ও করুণ নায়ারের মাইসোর ওয়ারিয়র্স। দুই দল লিগ টেবিলের যথাক্রমে এক ও দুই নম্বরে ছিল।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

KKR vs SRH: ৫৭বল বাকি থাকতে ৮উইকেটে জিত- IPL Final-এ সবচেয়ে বড় জয়ের নজির KKR-এর Dream Science: স্বপ্নে বানর দেখা শুভ না অশুভ ছেলেদের কোলে নিয়ে পার্টিতে শ্রেয়া-সুনিধি-নীতি! ৩ গায়িকা মাম্মা কোথায় গিয়েছিলেন দিঘায় ফুঁসছে সমুদ্র, তাও সামনে গিয়ে বীরত্ব দেখানোর চেষ্টা, তাড়াল পুলিশ সিংহাসনে অভিষেক, সব থেকে বেশি ছক্কা হাঁকানোয় সেরা দশে রয়েছেন কোহলি-নারিন-দুবে আজ সকালেই ১১৭ লোকাল ট্রেন বাতিল! ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত শিয়ালদা লাইন, রইল তালিকা ওজন কমবে সময়ের আগে, মুলো খান এইভাবেই! জেনে নিন এর সব স্বাস্থ্য উপকারিতাও IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো বেগুনি টুপির মালিক হয়েছেন হর্ষাল, লিখেছেন ইতিহাস, তালিকায় প্রথম দশে KKR-এর তিন

Latest IPL News

IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো বিতর্ককে বুড়ো আঙুল! কেকেআর জিততেই হর্ষিত রানার কায়দায় উড়ন্ত চুমু শাহরুখের KKR-এর খেতাব জয়ে ইডেন উপহার পেল IPL 2025-এর ফাইনাল, উদ্বোধনী ম্যাচও কলকাতায়! চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.