বাংলা নিউজ > ক্রিকেট > PSL 2024: ঠুকঠুকে ব্যাটিং বাবরের, ২ বলে বাকি ছিল ৬ রান, জোড়া উইকেট নিয়ে ম্যাচ জেতালেন নবীন

PSL 2024: ঠুকঠুকে ব্যাটিং বাবরের, ২ বলে বাকি ছিল ৬ রান, জোড়া উইকেট নিয়ে ম্যাচ জেতালেন নবীন

পিএসএলে ঠুকঠুকে ইনিংস বাবর আজমের। ছবি- এপি।

Peshawar Zalmi vs Multan Sultans PSL 2024: পাকিস্তান সুপার লিগে বাবর আজম যে গতিতে রান তুললেন, ব্যাজবল জমানায় ইংল্যান্ডের ব্যাটাররা টেস্টে তার থেকেও দ্রুত রান সংগ্রহ করেন। খাতা খুলতে পারলেন না মহম্মদ রিজওয়ান।

চলতি পাকিস্তান সুপার লিগে অনবদ্য ছন্দে রয়েছেন বাবর আজম। তবে তাঁর স্ট্রাইক-রেট নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে ইতিমধ্যেই। বাবর টি-২০ নয়, বরং ওয়ান ডে ক্রিকেটের গতিতে রান তুলছেন বলে কটাক্ষ করছেন নিন্দুকরা। অনেকে আবার এও বলতে শুরু করেছেন যে, নিজের জন্য খেলতে গিয়ে দলকে ডোবাচ্ছেন বাবর আজম।

চলতি পাকিস্তান সুপার লিগের প্রথম ২টি ম্যাচেই ব্যক্তিগত হাফ-সেঞ্চুরির গণ্ডি টপকে যান বাবর। তবে তাঁর দল পেশোয়ার জালমি ২টি ম্যাচেই হারের মুখ দেখে। এবার টুর্মামেন্টে নিজেদের তৃতীয় ম্যাচেও পেশোয়ার জালমির ক্যাপ্টেন বাবর বলার মতো রান করলেন বটে, তবে ফের আলোচনায় তাঁর ঠুকঠুকে ব্যাটিং। যদিও জোড়া হারের পরে এবার ম্যাচ জিতে মাঠ ছাড়ে পেশোয়ার।

টি-২০ ম্যাচে মারকাটারি ব্যাটিং দেখার প্রত্যাশায় থাকেন ক্রিকেটপ্রেমীরা। তবে শুক্রবার মুলতান সুলতানসের বিরুদ্ধে যে গতিতে রান তোলেন বাবর, ব্যাজবল জমানায় ইংল্যান্ডের ব্যাটাররা টেস্টে তার থেকে দ্রুত রান তুলতে অভ্যস্ত। মুলতানের বিরুদ্ধে ওপেন করতে নেমে বাবর আজম ৩১ রান সংগ্রহ করতে খরচ করেন ২৬টি বল। তিনি ৫টি বাউন্ডারির সাহায্য নেন। অর্থাৎ, বাবরের স্ট্রাইক-রেট ছিল ১১৯.২৩।

শুক্রবার মুলতান ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে পেশোয়ার জালমি। তারা নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৭৯ রান তোলে। বাবরের ৩১ ছাড়া হাসিবুল্লা খান ৩৭, মহম্মদ হ্যারিস ১৯, পল ওয়াল্টার ১৬, রোভম্যান পাওয়েল ২৩, আসিফ আলি ১৩ ও লিউক উড অপরাজিত ১৭ রান করেন। সইম আয়ুব ৭ ও নবীন উল হক ৬ রান করে মাঠ ছাড়েন।

আরও পড়ুন:- WPL 2024: ডানহাতিদের ৩২টি হাফ-সেঞ্চুরির পরে প্রথম বাঁ-হাতি ব্যাটারের অর্ধশতরান, উইমেন্স প্রিমিয়র লিগে নজির গড়লেন কে?

মুলতানের হয়ে ২টি করে উইকেট নেন ডেভিড উইলি, মহম্মদ আলি ও উসামা মীর। ১টি করে উইকেট দখল করেন শাহনওয়াজ দাহানি ও আব্বাস আফ্রিদি। উইকেট পাননি ইফতিকার আহমেদ।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: রান পেলেন না বেঙ্কটেশ আইয়ার, নীতীশের আক্রমণ সামলে দলকে টেনে তোলার মরিয়া চেষ্টা সরাংশের

জবাবে ব্যাট করতে নেমে মুলতান সুলতানস ২০ ওভারে ১৭৪ রানে অল-আউট হয়ে যায়। ৫ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ জেতে পেশোয়ার জালমি। জয়ের জন্য শেষ ওভারে ২২ রান দরকার ছিল মুলতানের। ইফতিকার ২টি চার ও ১টি ছক্কা মেরে জয়ের সম্ভাবনা জাগিয়ে তোলেন। জিততে শেষ ২ বলে ৬ রান দরকার ছিল সুলতানসের। তবে নবীন উল হক ম্যাচের শেষ ২ বলে ২টি উইকেট নিয়ে ম্যাচ জেতান বাবরদের।

মুলতানের ইয়াসির খান ৪৩, রিজা হেনড্রিক্স ২৮, ডেভিড মালান ৫২, ইফতিকার আহমেদ ১৬ ও উসামা মীর ১২ রান করেন। খাতা খুলতে পারেননি ক্যাপ্টেন মহম্মদ রিজওয়ান। পেশোয়ারের আরিফ ইয়াকুব ৩টি এবং লিউক উড, নবীন উল হক ও সলমন ইর্শাদ ২টি করে উইকেট দখল করেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মোহনবাগানের জার্সিকে মধ্যমা! সৌরভ ট্রোল্ড হলে পরম নয় কেন? প্রশ্ন মোহনবাগানীদের ১০০ দিনেরও কম বাকি, এখনও অলিম্পিক্সের টিকিট পায়নি কোনও পুরুষ ভারতীয় কুস্তিগীর পরের সপ্তাহে এমন একটা রাজনৈতিক বিস্ফোরণ হবে যে তৃণমূল সামলাতে পারবে না: শুভেন্দু বিয়ের পিঁড়িতে বসছেন গোবিন্দার ভাগ্নি আরতি সিং, পাত্র কে 'আমার ছেলে যা করেছে…' বলছেন অভিযুক্তের মা, কর্ণাটকে লাভ জেহাদ?হিন্দু তরুণীকে খুন নওয়াদায় অধীর চৌধুরীর প্রচারে TMCর হামলার নিন্দা করলেন দলেরই বিধায়ক ১৯ দিন পর ছেলের বিয়ে! আদৃতকে নিয়ে আবেগঘন বাবা, কী লিখলেন কৌশাম্বির হবু শ্বশুর? বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ Luton Town vs Brentford Live Score, Luton Town 0-0 Brentford EPL 2023

Latest IPL News

বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ কীভাবে বড় স্কোর তুলছে SRH? কামিন্সদের সাফল্যের কৌশল ফাঁস করলেন ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.